রবিবার ১৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩১ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

স্বাস্থ্য পরীক্ষা শেষে ফের কারগারে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার॥ নিয়মিত স্বাস্থ্য পরীক্ষা শেষে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ফের কারাগারে পাঠানো হয়েছেন। ফখরুলের অবস্থা ‘স্থিতিশীল’ বলে জানিয়েছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ছয় সদস্যের মেডিকেল বোর্ড।

চিকিৎসকদের পরামর্শে বেশ কিছু পরীক্ষা করার পর এই বিএনপি নেতাকে গাজীপুরের কাশিমপুর কারাগারে ফিরিয়ে নেয়া হয়েছে।

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের পরিচালক আবদুল মজিদ ভূঁইয়া সাংবাদিকদের বলেন, মির্জা ফখরুলের বর্তমান শারীরিক অবস্থা এমন নয় যে তাকে হাসপাতালে ভর্তি করতে হবে।

রুটিন চেকআপরে অংশ হিসেবে বিএনপি নেতা ফখরুলকে মঙ্গলবার সকালে গাজীপুরের কাশিমপুর কারাগার থেকে ঢাকার বঙ্গবন্ধু মেডিকেলে নিয়ে আসা হয়।

কারা তত্ত্বাবধায়ক প্রশান্ত কুমার বণিক জানান, কারাগারের চিকিৎসকের পরামর্শেই ফখরুলকে ঢাকায় পাঠান তারা।

বঙ্গবন্ধু মেডিকেলে আনার পর ফখরুলের স্বাস্থ্য পরীক্ষার জন্য মেডিকেল বোর্ড গঠন করে হাসপাতাল কর্তৃপক্ষ।

অধ্যাপক রফিকুল আলমের নেতৃত্বে এই বোর্ডের সদস্যরা ফখরুলের স্বাস্থ্য পরীক্ষা করে দ্রুত কিছু পরীক্ষার সুপারিশ করে প্রতিবেদন দেন।

বোর্ডের অপর সদস্যরা হলেন- অধ্যাপক সজল ‍কৃষ্ণ ব্যানার্জি, অধ্যাপক হাসান মাসউদ, অধ্যাপক মনিরুজ্জামান খান, অধ্যাপক আতিকুর রহমান ও অধ্যাপক হাবিবুর রহমান।

হাসপাতালের পরিচালক আবদুল মজিদ ভূঁইয়া পরে সাংবাদিকদের বলেন, মির্জা ফখরুলের জন্য গঠিত মেডিকেল বোর্ড তাকে দেখেছেন। বর্তমানে তার কোনো গুরুতর শারীরিক সমস্যা নেই। রুটিন চেকআপের জন্য কিছু পরীক্ষা-নিরীক্ষার সুপারিশ করেছেন চিকিৎসকরা। বোর্ডের প্রতিবেদন অনুযায়ী, তার শারীরিক অবস্থা স্থিতিশীল।

বোর্ডের পরামর্শ অনুযায়ী বেলা ১টার দিকে ফখরুলের আল্ট্রাসোনোগ্রামসহ বিভিন্ন পরীক্ষা করা হয়।

এ সময় ফখরুলের পাশে ছিলেন তার স্ত্রী রাহাত আরা বেগম। বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিবের ওজন কমে গেছে বলে সাংবাদিকদের কাছে অভিযোগ করেন পরিবারের সদস্যরা।

জাতীয় নির্বাচনের বর্ষপূর্তি ঘিরে রাজনৈতিক উত্তাপের মধ্যে গত ৬ জানুয়ারি জাতীয় প্রেসক্লাব থেকে বের হওয়ার সময় নাশকতার মামলায় গ্রেপ্তার করা হয় ফখরুলকে। গত ৮ জানুয়ারি তাকে পাঠানো হয় কাশিমপুর কারাগারে।

দু′মাস আগেও একবার তাকে বঙ্গবন্ধু মেডিকেলে চিকিৎসা দেয়া হয়

শীর্ষ সংবাদ:
করোনা ভাইরাস প্রতিরোধে জনপ্রতিনিধিদের আরও সম্পৃক্তের নির্দেশ         বেসরকারি হাসপাতালে রোগী ফেরত দিলে আইনি ব্যবস্থা : সিএমপি         স্বাস্থ্যবিধি মানাতে মাঠে থাকছে ভ্রাম্যমান আদালত         করোনা ভাইরাসে মৃত্যু ৬০০ ছাড়ালো, নতুন আক্রান্ত ১৭৬৪         গণপরিবহনের বর্ধিত ভাড়া প্রত্যাহার দাবি বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির         করোনা : ফ্লাইট শুরুর আগে বিমানবন্দরের প্রস্তুতি দেখলেন প্রতিমন্ত্রী         বঙ্গবন্ধুর ছবিযুক্ত ডাকটিকিট অবমুক্ত করল জাতিসংঘ         বাস ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ         ভাড়া বাড়ছে না ট্রেনে ॥ সব টিকিট পাওয়া যাবে অনলাইনে         পদ্মাসেতুর ৩০তম স্প্যান বসে গেছে         খালেদা কেন জিয়া হত্যার বিচার করলেন না তা রহস্যজনক         জর্জ ফ্লয়েডকে হত্যার ঘটনায় বিক্ষোভে উত্তাল যুক্তরাষ্ট্র         সুন্দরবন কুরিয়ারের প্রতিষ্ঠাতার করোনায় মৃত্যু         চীনের ৬ শহরে ফ্লাইট শুরু করছে সিঙ্গাপুর         লকডাউন খুলে জনগণকে মৃত্যুকূপে ঠেলে দিয়েছে সরকার ॥ রিজভী         সিলেটে করোনা ভাইরাসে নার্সিং কর্মকর্তার মৃত্যু         করোনায় প্ল্যাজমা থেরাপির ব্যবহারে বিশ্ব স্বাস্থ্য সংস্থার না         বিশ্বজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ লাখ ছাড়াল         শূন্যে নামার পর চীনে ফের করোনা ভাইরাসের রোগী শনাক্ত         হংকংয়ের বিশেষ সুবিধা বাতিল করল যুক্তরাষ্ট্র        
//--BID Records