রবিবার ৩ মাঘ ১৪২৭, ১৭ জানুয়ারী ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

‘সীমান্ত বন্দর হয়ে ত্রাণ যাবে নেপালে’

অনলাইন রিপোর্টার ॥ বাংলাদেশ থেকে ট্রাকে করে বাংলাবান্দা সীমান্ত বন্দর হয়ে নেপালে ত্রাণ সামগ্রী যাবে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে ভোকেশনাল শিক্ষা বিষয়ক একটি আর্ন্তজাতিক সম্মেলন উদ্বোধনকালে প্রধানমন্ত্রী এ কথা জানান।

টেকসই উন্নয়নে টেকনিক্যাল অ্যান্ড ভোকেশনাল এডুকেশন অ্যান্ড ট্রেনিং (টিভিইটি) শীর্ষক তিনদিনের আন্তর্জাতিক সম্মেলনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

ম্যানিলা-ভিত্তিক কলম্বো প্লান স্টাফ কলেজ এবং ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স, বাংলাদেশ (আইডিইবি) এ আর্ন্তজাতিক সম্মেলনের আয়োজন করে।

ভুমিকম্পে নেপালে ক্ষয়ক্ষতির বিষয়টি তুলে ধরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ইতিমধ্যে আমরা ক্ষতিগ্রস্তদের জন্য কিছু ত্রাণ পাঠিয়েছি। তবে আরো পাঠানো দরকার। সে ব্যাপারে আমরা ব্যবস্থা নিচ্ছি। তাছাড়া আর্ন্তজাতিক পর্যায়ে যত রিলিপ আসবে আমি ইতিমধ্যে নির্দেশ দিয়েছি, আমাদের এয়ারপোর্টগুলোকে প্রস্তুত রাখতে। সৈয়দপুর এয়ারপোর্টকেও আমি প্রস্তুত রাখতে বলেছি। লালমনিরহাটে একটা এয়ারস্ট্রিপ আছে সেটাকেও আমি প্রস্তুত রাখতে বলেছি।

স্থলপথে নেপারে ত্রাণ পাঠানোর বিষয়ে ভারতের সঙ্গে আলাপ হয়েছে জানিয়ে তিনি বলেন, প্রয়োজনে যত রিলিপ বা যা লাগে তা আমাদের এখান থেকে যাবে। সৈয়দপুর এয়ারপোর্ট থেকে একেবারে ট্রাকে করে সমস্ত মালামাল বাংলাবান্দা হয়ে নেপাল যাবে। ইতিমধ্যে এ বিষয়ে ইন্ডিয়ার সঙ্গে কথা হয়েছে। বাংলাবান্দা পোর্ট হয়ে যত রিলিপের মালামাল যাবে তাতে তারা কোনো বাধা দেবে না।

আমরা চেষ্টা করে যাচ্ছি, আমাদের এই বন্ধুপ্রতিম দেশের সহযোগিতা আমরা করে যাবো।

আইডিইবি সভাপতি একেএম হামিদের সভাপতিত্বে উদ্বোধনী অধিবেশনে বক্তব্য রাখেন- শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সম্মেলনের কো-চেয়ারম্যান মোহাম্মদ নাঈম ইয়াকুব।

অধিবেশনে স্বাগত বক্তব্য রাখেন আইডিইবি সাধারণ সম্পাদক শামসুর রহমান।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
৯৩৬১৬১৫১
আক্রান্ত
৫২৭০৬৩
সুস্থ
৬৬৯২০৯০০
সুস্থ
৪৭১৭৫৬
শীর্ষ সংবাদ:
দুর্গম চরে আলো ॥ সাবমেরিন ক্যাবলে         কিছু বিচ্ছিন্ন ঘটনা ছাড়া উৎসবমুখর পৌর নির্বাচন         পোশাক শিল্প মালিকদের নতুন বাজার খোঁজার পরামর্শ         তথ্য প্রযুক্তি খাতে ১২ উদ্যোগ বাস্তবায়নাধীন         লেভেল ক্রসিংয়ে আর মৃত্যু নয় ॥ রেল ও সড়কপথ নিরাপদ করতে ব্যবস্থা নেয়া হচ্ছে         বাইডেনের অভিষেকের দিন ওয়াশিংটন ছাড়বেন ট্রাম্প         দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ও শনাক্ত হার কমেছে         পৌর নির্বাচনে জিতলেন যারা         পি কে হালদারসহ ৮৩ সহযোগী ও ৪৩ প্রতিষ্ঠানের নাম উঠছে         উত্তরে দুই বছরের মধ্যে লো-ভোল্টেজ সমস্যার সমাধান         ফলের উৎপাদন এক যুগে বেড়েছে ২০ লাখ টন         শীর্ষ সন্ত্রাসীর নামে চাঁদাবাজি ॥ ৬ জন গ্রেফতার         নৌকা ও ধানের শীষের প্রার্থীদের প্রচার তুঙ্গে, উন্নয়নের অঙ্গীকার         খালাস হচ্ছে না আমদানি করা পেঁয়াজ, উঠছে নিলামে         জনগণ বিএনপির মিথ্যাচারের জবাব দিয়েছে ॥ কাদের         বিপুল ব্যবধানে জিতলেন ওবায়দুল কাদেরের ভাই         সরকার বিনামূল্যে করোনার টিকা দিতে চাচ্ছে ॥ স্বাস্থ্য সচিব         নির্বাচন সুন্দর ও শান্তিপূর্ণ হয়েছে ॥ ইসি সচিব         পর্যায়ক্রমে সবাইকে ভ্যাকসিনের আওতায় আনা হবে ॥ স্বাস্থ্যমন্ত্রী         দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৭৮