রবিবার ৭ আষাঢ় ১৪২৮, ২০ জুন ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মোল্লা ওমরের জীবনী প্রকাশ করেছে তালেবান

তালেবান নেতা মোল্লা ওমরের জীবনী প্রকাশ করেছে আফগান তালেবান। আফগান তালেবানের সর্বোচ্চ নেতা হিসেবে ১৯ বছর পূর্ণ করেছেন মোল্লা ওমর। জঙ্গী এ সংগঠনটির সর্বোচ্চ নেতা হিসেবে তার ১৯ বছরপূর্তি উপলক্ষে এ জীবনী প্রকাশ করা হয়েছে। খবর বিবিসির।

৫,০০০ শব্দের এ জীবনীটি আফগান তালেবানের ওয়েবসাইটে প্রকাশ করা হয়েছে। এতে ওমরের জীবনের বিস্তারিত তথ্য থাকায় তার জন্ম ও বেড়ে ওঠা নিয়ে সৃষ্ট বিতর্কের অবসান হবে বলে ধারণা করা হচ্ছে।

ওমর খুব সাধারণ জীবনযাপন করেন ও তার ‘বিশেষ’ ধরনের রসবোধ আছে (সেন্স অব হিউমার) বলে জীবনীতে জানানো হয়েছে। তার প্রিয় অস্ত্র আরপিজি সেভেন। মোল্লা ওমর কোথায় থাকেন তা কেউ না জানলেও তিনি সব সময় আফগানিস্তানের প্রতিদিনকার ও বিশ্বের সব ঘটনার খবরাখবর রাখেন বলে জীবনীতে দাবি করা হয়েছে।

তালেবানের কার্যকলাপ পর্যবেক্ষণকারী ও বিশ্লেষকরা জন্ম ও উত্তরাধিকারের মতো মোল্লা ওমরের জীবনের অনেকগুলো বিষয়ে একমত হতে পারেননি। কিন্তু এ জীবনী সেইসব বিতর্কের অবসান ঘটিয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১৭৭০৯৫৪৫৫
আক্রান্ত
৮৪৪৯৭০
সুস্থ
১৬১৩০৪৬০১
সুস্থ
৭৭৮৪২১
শীর্ষ সংবাদ:
বিষ ছড়াচ্ছে পলিথিন ॥ হুমকির মুখে জনস্বাস্থ্য ও প্রাকৃতিক পরিবেশ         প্রধানমন্ত্রী আজ ৫৩ হাজার পরিবারকে দিচ্ছেন জমি ও ঘর         রাজধানীতে একই পরিবারের ৩ জন খুন         গণটিকাদান কর্মসূচী শুরু         পুঁজিবাজারের সামনে ভাল ভবিষ্যৎ রয়েছে         প্রিয় পিতার জন্য ভালবাসা         ভুটানের সঙ্গে পিটিএ কার্যকর হচ্ছে নতুন বছরে         করোনায় একদিনে মৃত্যু বেড়ে ৬৭         করোনা বেড়ে যাওয়ায় পর্যটনশিল্প ফের অনিশ্চয়তায়         নাসির ও অমির তিন রক্ষিতা কারাগারে         রোহিঙ্গাদের এনআইডি পাওয়ার নেপথ্যে চাঞ্চল্যকর জালিয়াতি         প্রাকৃতিক গ্যাস অনুসন্ধানই জ্বালানি নিরাপত্তার অন্যতম উপায়         প্রমাণ সরবরাহ করলে তথ্য দেবে সুইস ব্যাংক         সাবেক জেলা নির্বাচন কর্মকর্তাসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা         একই স্থানে সব সেবা প্রদান সুবিধা থাকা বাঞ্ছনীয় : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্য ৬৭         “১২ বছর আগের পিছিয়ে পরা বাংলাদেশ আজ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে”         খুলনা বিভাগে একদিনে করোনায় সর্বোচ্চ মৃত্যু ২২, শনাক্ত ৬২৫         দেশব্যাপী সিনোফার্মের ভ্যাকসিন দেওয়া শুরু         ‘আবার ব্যাপকভাবে জনগণকে টিকা দেওয়ার কার্যক্রম শুরু হবে’