রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

শাশা ডেনিমসের শেয়ার লেনদেন কাল

অর্থনৈতিক রিপোর্টার ॥ আগামীকাল বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে শাশা ডেনিমসের শেয়ার লেনদেন। সিএসই সূত্রে এ তথ্য জানা গেছে। ‘এন’ ক্যাটাগরির আওতায় কোম্পানিটির শেয়ার লেনদেন শুরু হবে। কোম্পানির আইডি নং-১২০৫৪। এটি গত ১৭ জানুয়ারি শেয়ারবাজারে তালিকাভুক্ত হয়। কোম্পানি ৫ কোটি শেয়ার ছেড়ে পুঁজিবাজার থেকে ১৭৫ কোটি টাকা সংগ্রহ করেছে। ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ২৫ টাকা প্রিমিয়ামসহ কোম্পানিটির প্রতিটি শেয়ারের বরাদ্দমূল্য হচ্ছে ৩৫ টাকা। ২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থবছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী কোম্পানির শেয়ার প্রতি আয় (ইপিএস) ৩.৭৩ টাকা ও শেয়ার প্রতি সম্পদ (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৫২.৯৫ টাকায়।

সামিটের বিদ্যুত কেনার চুক্তি

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত কোম্পানি সামিট পাওয়ারের দুই সহযোগী প্রতিষ্ঠানের মধ্যে বিদ্যুত কেনার চুক্তি সম্পন্ন হয়েছে। কোম্পানি দুটি হচ্ছে- সামিট বরিশাল পাওয়ার লিমিটেড এবং সামিট নারায়ণগঞ্জ পাওয়ার ইউনিট টু লিমিটেড। উল্লেখ্য, সামিট পাওয়ারের ৪৯ শতাংশ শেয়ার রয়েছে এই দুই প্রতিষ্ঠানের কাছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ সূত্রে জানা গেছে, রূপতলী বরিশালে ১১০ মেগাওয়াট এইচএফও ফায়ার পাওয়ার জেনারেশন সুবিধা ও মদনগঞ্জ, নারায়ণগঞ্জে ৫৫ মেগাওয়াট এইচএফও ফায়ার পাওয়ার জেনারেশন সুবিধার জন্য এই চুক্তি সম্পন্ন হয়েছে। বাংলাদেশ বিদ্যুত উন্নয়ন বোর্ডের (বিপিডিবি) সঙ্গে চুক্তি বাস্তবায়নের লক্ষ্যে এই দুই প্রতিষ্ঠানের মধ্যে চুক্তি হয়েছে।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১২৬৪২৬৮৬
আক্রান্ত
১৮১১২৯
সুস্থ
৭৩৭৯৪১১
সুস্থ
৮৮০৩৪
শীর্ষ সংবাদ:
আসছে ভয়াবহ বন্যা         বনানীতে মায়ের কবরে চিরনিদ্রায় শায়িত সাহারা খাতুন         টেন্ডারবাজিতে ৫০ কোটি টাকা হাতিয়েছেন সাহেদ         ২৪ ঘণ্টায় করোনায় ৩০ জনের মৃত্যু শনাক্ত ২৬৮৬         বাংলাদেশে করোনা সংক্রমণের গতি নিম্নমুখী         করোনায় অনলাইনে জমজমাট কোরবানির পশুর হাট         বাংলাদেশ থেকে ফ্লাইট ও যাত্রী ৫ অক্টোবর পর্যন্ত নিষিদ্ধ করেনি ইতালি         স্কুল ফিডিংয়ের খাবার করোনাকালে যাবে শিক্ষার্থীদের বাড়ি         ইতিহাসের বৃহত্তম ত্রাণ কার্যক্রম পরিচালনা করছেন শেখ হাসিনা ॥ তথ্যমন্ত্রী         টেন্ডার জটিলতায় থমকে গেছে ড্রাইভিং লাইসেন্স কার্যক্রম         মানব ও অর্থ পাচারের অভিযোগে পাপুলের কুয়েতে শাস্তি নিশ্চিত         উগ্র-ধর্মান্ধদের এখনই প্রতিরোধ করা না হলে মহাসঙ্কটে পড়তে হবে         মাদকের সঙ্গে জড়িত পুলিশের বিরুদ্ধে শাস্তির ব্যবস্থা         আখাউড়া-সিলেট রুটে ডুয়েলগেজ লাইন স্থাপন অনিশ্চিত         বিএসএমএমইউয়ে ‘নেগেটিভ প্রেশার আইসোলেশন ক্যানোপি’ উদ্ভাবন         বাংলাদেশ থেকে আসা ৭০ শতাংশ যাত্রীর করোনা পজিটিভ : ইতালির প্রধানমন্ত্রী         কমিটির সুপারিশ উপেক্ষা করে ডিএনসিসিতে পশুর তিন হাট         করোনায়ও স্বাস্থ্যখাতের সকল সেবা অব্যাহত রাখতে হবে : স্বাস্থ্যমন্ত্রী         ৮৬টি প্রতিষ্ঠানকে ৩ লক্ষাধিক টাকা জরিমানা        
//--BID Records