সোমবার ১১ আশ্বিন ১৪২৮, ২৭ সেপ্টেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

ধানমণ্ডির স্কুল থেকে ককটেলসদৃশ বস্তু উদ্ধার

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর ধানমন্ডির একটি বেসরকারী বিদ্যালয়ের ভেতর থেকে পাঁচটি ককটেলসদৃশ বস্তু উদ্ধার করেছে পুলিশ। এ ঘটনায় বিদ্যালয়ের কার্যক্রম বন্ধ হয়ে যায়। পরে ক্লাসে আসা শিক্ষার্থীদের ফিরিয়ে দেয়া হয়। শুক্রবার সকাল সাতটার দিকে স্কুলের ভেতরে প্রবেশ পথের কাছ থেকে বোমাসদৃশ বস্তু উদ্ধার করা হয়।

ধানমণ্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বক্কর সিদ্দিক জানান, সকাল সাতটার দিকে ধানমন্ডির কাকলি স্কুলের প্রবেশ পথে ককটেল রয়েছে এমন সংবাদ পেয়ে পুলিশ সেখানে যায়। পরে ঘটনাস্থলে গিয়ে দেখা যায় একটি বাজারের ব্যাগের মধ্যে ককটেল সদৃশ স্কচটেপ মোড়ানো পাঁচটি বস্তু রয়েছে। পরে পুলিশ সদস্যরা সতর্কতার সঙ্গে সেগুলো উদ্ধার করে থানায় নিয়ে আসেন। পাঁচটি বস্তু খুলে দেখা যায় ভিতরে কোন বিস্ফোরক নেই। শুধু বালু ভর্তি করা। ওসি জানান, ধারণা করা হচ্ছে অবরোধ-হরতাল সমর্থনকারীরা আতঙ্ক সৃষ্টির জন্য এমনটি ঘটিয়েছে। এ ঘটনায় বিদ্যালয়ের অভ্যন্তরে আরও এমন কোন বন্তু রয়েছে কি না? সে জন্য তল্লাশি চালানো হয়েছে। এ কারণে বিদ্যালয়ের কার্যক্রম বন্ধ করে শিক্ষার্থীদের ফেরত পাঠানো হয়েছে। ওসি জানান, যারা আতঙ্ক সৃষ্টির জন্য এ ঘটনা ঘটিয়েছে। তাদের খুঁজে বের করার চেষ্টা চলছে। ওই বিদ্যালয়ের এক শিক্ষার্থীর অভিভাবক মাহমুদা খাতুন জানান, ককটেল সদৃশ বস্তু উদ্ধারের ঘটনায় ক্লাস বন্ধ রয়েছে। এ জন্য সন্তানকে নিয়ে বাসায় যাচ্ছি। অন্য অভিভাবকরাও তাদের সন্তানদের নিয়ে যাচ্ছেন। তিনি আরও বলেন, আগে আমাদের সন্তানের জীবনের নিরাপত্তা দরকার। পরে ক্লাস। হরতাল-অবরোধের কারণে অন্য দিন তো ক্লাস হচ্ছে না। সে কারণে শুক্রবার ক্লাস করতে এসেছিল শিশুরা। কিন্তু সেটিও বন্ধ করে দেয়া হচ্ছে। শিশুরা তো রাজনীতি করে না। তাদের কেন শিক্ষার অধিকার থেকে বঞ্চিত করা হচ্ছে। আমরা চাই এর একটি সমাধান হোক।

শীর্ষ সংবাদ:
শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবে রূপদান করে চলেছেন         স্বাধীনতাবিরোধী শক্তি এখনও নানা ষড়যন্ত্র করছে ॥ কৃষিমন্ত্রী         সিরিজ বৈঠকের নামে ‘সিরিজ ষড়যন্ত্র’ করছে বিএনপি ॥ কাদের         কাল থেকে শাহজালালে যাত্রীদের করোনা টেস্ট শুরু         সাবেক চেয়ারম্যানের বিরুদ্ধে অস্তিত্বহীন প্রতিষ্ঠানে ঋণ দেয়ার অভিযোগ         খালি চোখে গ্রহাণু দেখবে ২০০ কোটি মানুষ         আফগান জঙ্গীদের বিরুদ্ধে হামলা চালাবে যুক্তরাষ্ট্র         দেড় বছর পর খুলল ঢাবি গ্রন্থাগার         পাঠ্যবইয়ে বঙ্গবন্ধুকে নিয়ে তথ্যবিভ্রাট, হাইকোর্টের রুল         পর্যটক আকর্ষণে ভিসা প্রক্রিয়া সহজ করার উদ্যোগ         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ২১         সোমবার এসএসসি পরীক্ষার রুটিন প্রকাশ         প্রধানমন্ত্রীর জন্মদিনে আবারও টিকা ক্যাম্পেইন শুরু         দূষিত সমাজ ব্যবস্থার কারণে নদী দখল হয়েছে : নৌ প্রতিমন্ত্রী         ৫ দিনে পণ্য না পেলে অভিযোগ করা যাবে ভোক্তা অধিকারে         ফাইজারের আরও ২৫ লাখ টিকা আসছে সোমবার         ২৪ ঘণ্টায় হাসপাতালে আরও ২৪২ ডেঙ্গুরোগী         ‘ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সকে ঢেলে সাজানোয় সক্ষমতা বেড়েছে’         সব ই-কমার্স বন্ধ করে দেওয়া ঠিক হবে না : বাণিজ্যমন্ত্রী         বঙ্গবন্ধুকে নিয়ে ভুল তথ্য॥ এনসিটিবির চেয়ারম্যানকে হাইকোর্টে তলব