মঙ্গলবার ২৩ আষাঢ় ১৪২৭, ০৭ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

লিভারপুল ও টটেনহ্যামের বিদায়

স্পোর্টস রিপোর্টার ॥ উয়েফা ইউরোপা লীগ থেকে বিদায় নিয়েছে লিভারপুল ও টটেনহ্যাম হটস্পার। বৃহস্পতিবার বেসিকতাসের কাছে টাইব্রেকারে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ে অলরেডরা। শেষ বত্রিশের দুই লেগ মিলিয়ে ১-১ ব্যবধানে ড্র হলে টাইব্রেকারে বেসিকতাস ৫-৪ গোলে হারায় লিভারপুলকে। দিনের অন্য ম্যাচে ফিওরেন্টিনা ২-০ গোলে পরাজিত করে টটেনহ্যাম হটস্পারকে। এর ফলে সমষ্টিগতভাবে ফিওরেন্তিনা ৩-১ গোলে স্পার্শদের হারিয়ে শেষ ষোলোর টিকেট নিশ্চিত করে।

শেষ ৩২-এর প্রথম লেগে নিজেদের মাঠ এ্যানফিল্ডে লিভারপুল ১-০ গোলে হারিয়েছিল বেসিকতাসকে। বৃহস্পতিবার ফিরতি লেগে সেই হারের প্রতিশোধটা দারুণভাবে নিয়ে নেয় বেসিকতাস। নিজেদের মাঠে তারা ১-০ গোলে হারায় ব্রেন্ডন রজার্সের দলকে। এর ফলে দুই লেগ মিলিয়ে সমতা থাকায় শেষ ষোলোর টিকিটের লড়াইটা গড়ায় টাইব্রেকারে। কিন্তু টাইব্রেকারে লিভারপুলের দেয়ান লোভরেন টাইব্রেকারে লক্ষ্যভেদ করতে ব্যর্থ হলে ইউরোপা লীগ থেকে বিদায় নিশ্চিত হয় অলরেডদের। ইংলিশ প্রিমিয়ার লীগের অন্যতম গুরুত্বপূর্ণ দল লিভারপুল। কিন্তু তুরস্কের ক্লাব সে তুলনায় দুর্বল। তবে মাঠের লড়াইয়ে অলরেডদের পরাজয় উপহার দিয়ে প্রি-কোয়ার্টার ফাইনালে উঠে বেসিকতাস। শুক্রবারই আবার শেষ ষোলোর ড্র অনুষ্ঠিত হয়। আর ড্র অনুযায়ী কোয়ার্টার ফাইনালে উঠার লড়াইয়ে বেসিকতাসের প্রতিপক্ষ বেলজিয়ামের ক্লাব ব্রাগে।

লিভারপুলের মতোই আসর থেকে ছিটকে গেছে প্রিমিয়ার লীগের আরেক দল টটেনহ্যাম হটস্পার। ইতালিয়ান ক্লাব ফিওরেন্তিনার কাছে দ্বিতীয় লেগে ২-০ গোলে হেরেছে তারা। এর ফলে দুই লেগ মিলিয়ে ৩-১ ব্যবধানে অগ্রগামিতায় পরের পর্বের টিকেট পায় ইতালিয়ান ক্লাব ফিওরেন্তিনা। তবে শেষ ষোলোতে কঠিন পরীক্ষা দিতে হবে তাদের। তাদের প্রতিপক্ষ স্বদেশী ক্লাব রোমা। সিরি এ লীগের অন্যতম সেরা ক্লাব নেপোলি শেষ ষোলোতে মুখোমুখি রাশিয়ান ক্লাব ডায়নামো মস্কোর। লিভারপুল আর টটেনহ্যামের হতাশার রাতে দারুণ জয় তুলে নিয়ে ইউরোপা লীগের শেষ ষোলোয় উঠেছে টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন সেভিয়া।

শীর্ষ সংবাদ:
উন্নত ব-দ্বীপের স্বপ্ন ॥ নদীমাতৃক বাংলাদেশ         রিজার্ভ থেকে ঋণ নেয়ার প্রস্তাব প্রধানমন্ত্রীর         চলে গেলেন জনপ্রিয় কণ্ঠশিল্পী এন্ড্রু কিশোর         বিএনপির মুখে দুর্নীতির বিরুদ্ধে কথা হাস্যকর ॥ কাদের         হাসপাতালের ধারণ ক্ষমতা ফুরিয়ে আসছে যুক্তরাষ্ট্রে         ঈদে সারাদেশে গণপরিবহন বন্ধের চিন্তাভাবনা         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে আলোচনা চলছে         বন্দুকযুদ্ধে কুড়িলে ২ ছিনতাইকারী নিহত         সাইবার মামলা তদন্তে সিআইডির থানা হচ্ছে         ক্রেস্ট সিকিউরিটিজের এমডি ও পরিচালক গ্রেফতার         এন্ড্রু কিশোর তার গানের মাধ্যমে মানুষের হৃদয়ে স্মরণীয় হয়ে থাকবেন : প্রধানমন্ত্রী         এন্ড্রু কিশোর আর নেই         উন্নয়ন প্রকল্পের জন্য রিজার্ভ থেকে ঋণ নেয়া যেতে পারে : প্রধানমন্ত্রী         বিরল বন্দরকে দেশের এক নম্বর রেলবন্দরে রূপান্তরের কাজ করা হচ্ছে ॥ রেলমন্ত্রী         আন্তর্জাতিক ফ্লাইট চলাচলে নতুন করে নিষেধাজ্ঞা         ভ্যাটের সনদ প্রতিষ্ঠানে ঝুলিয়ে রাখতে হবে         শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট দিতে শিক্ষামন্ত্রীর আহ্বান         দারুল আরকাম মাদ্রাসা চালুর দাবিতে প্রধানমন্ত্রীকে স্মারকলিপি         প্রাকৃতিক দুর্যোগে মানবিক সহায়তা হিসেবে ১০ হাজার ৯০০ টন চাল বরাদ্দ         থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে সাহারা খাতুন        
//--BID Records