মঙ্গলবার ১৪ আশ্বিন ১৪২৭, ২৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

মূল লড়াইয়ের আগে স্কটিশ হুঙ্কার!

স্পোর্টস রিপোর্টার ॥ বিশ্বকাপের মূল মঞ্চের লড়াই শুরুর আগেই পরাশক্তিদের জন্য বড় হুমকি দিয়ে দিল স্কটল্যান্ড। প্রথম প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডকে ১৭৯ রানে বিধ্বস্ত করার পর শক্তিশালী ওয়েস্ট ইন্ডিজকে চমকে দিয়েছিল প্রায় স্কটিশরা। বৃহস্পতিবার সিডনিতে বিশ্বকাপের দ্বিতীয় ও শেষ প্রস্তুতি ম্যাচে তুমুল লড়াইয়ের পর ক্যারিবীয়দের কাছে মাত্র ৩ রানে পরাজিত হয়েছে স্কটল্যান্ড। প্রথম ব্যাট করে ৯ উইকেটে ৩১৩ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ। জবাবে ৯ উইকেটে ৩০৭ রান তুলতে সক্ষম হয় স্কটল্যান্ড। হারলেও অন্যান্য ক্রিকেট পরাশক্তিদের জন্য একটা হুঙ্কার দিয়েই দিল তারা। বিশেষ করে ‘এ’ গ্রুপে তাদের মূল লক্ষ্য বাংলাদেশকে হারিয়ে দেয়া, সেটা সম্ভবপর করার আভাসটাও দিয়ে ফেলেছে দলটি।

ক্যারিবীয়রা টস জিতে প্রথম ব্যাট করতে নেমে শুরুতেই ব্যাটিং স্তম্ভ ক্রিস গেইলকে হারায়। মাত্র ১ রানে ফিরে যান এ ব্যাটিং তা-ব! দলীয় ৫৯ রানের মধ্যে ডোয়াইন স্মিথ ও মারলন স্যামুয়েলসকে (০) হারিয়ে বিপদেই পড়ে যায় ক্যারিবীয়রা। অবশ্য স্মিথ আউট হওয়ার আগে ৪৭ বলে ৫ চার ও ২ ছক্কায় ৪৫ রান করে ফেলেছিলেন। তবে এরপর চতুর্থ উইকেটে ৭৫ রানের জুটি গড়ে বিপদ সামাল দেন ড্যারেন ব্রাভো ও দিনেশ রামদিন। ব্রাভো ধৈর্য দেখিয়ে ৭২ বলে ৪৩ রান করে ফিরে গেলেও রামদিন ছিলেন আক্রমণাত্মক। তিনি থামেননি। অর্ধশতক আদায়ের পথে তিনি পঞ্চম উইকেটে ১১৭ রানের জুটি গড়েন লেন্ডল সিমন্সের সঙ্গে। রামদিন মাত্র ৮৬ বলে ৬ চার ও ১ ছক্কায় ৮৮ রান করেন। দ্রুতগতিতে ব্যাট চালিয়ে অর্ধশতক পান সিমন্সও। তিনি ৪৭ বলে ৫ চার ও ২ ছক্কায় ৫৫ রান করেন। পরে ড্যারেন সামি নেমে ঝড় তোলেন। মাত্র ১৭ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩৬ রান করেন তিনি। ফলে ৯ উইকেটে ৩১৩ রানের বড় সংগ্রহ পায় ক্যারিবীয়রা। আলাসদাইর ইভান্স ৬৩ রানে তিন উইকেট নেন। জবাব দিতে নেমে উদ্বোধনী জুটিতেই ৭৫ রান তুলে ফেলে ভয়ের কারণ হয়ে ওঠে স্কটিশরা। ওপেনার কাইল কোয়েটজার দারুণ ব্যাটিং করলেও শেষ পর্যন্ত ৪ রানের জন্য শতক বঞ্চিত হন। তিনি ১০৬ বলে ১৪ চারে ৯৬ রান করে ফিরে যান। পরের দিকে রিচি বেরিংটন এসে মাথাব্যথার কারণ হয়ে ওঠেন ক্যারিবীয় বোলারদের জন্য। তিনি ঝড়োগতিতে ব্যাট চালিয়ে দলকে জয়ের দিকে এগিয়ে নিতে থাকেন। তার সঙ্গে সমান তালে ব্যাট চালাতে থাকেন ম্যাথু ক্রস। পঞ্চম উইকেটে ৮৬ রান আসে মাত্র ৫৪ বলে। এরপরই পরাজয়ের শঙ্কায় পড়ে ক্যারিবীয়রা। তবে ৩১ বলে ৪ চারে ৩৯ করা ক্রসকে কেমার রোচ এবং পরের ওভারেই ৪৪ বলে ৬ চার ও ১ ছক্কায় ৬৬ করা বেরিংটনকে রানআউট করে খেলায় ফেরে ক্যারিবীয়রা। শেষ পর্যন্ত ৯ উইকেটে ৩১০ রান করতে পারে তারা।

শীর্ষ সংবাদ:
কুয়েতের আমির শেখ সাবাহ আর নেই         সারাদেশে কলেজগুলোতে বহিরাগত প্রবেশ নিষেধ         করোনা ভ্যাকসিন কিনতে বাংলাদেশকে ৩ মিলিয়ন ডলার অনুদান এডিবির         বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করছেন শেখ হাসিনা : স্বরাষ্ট্রমন্ত্রী         শিল্প এলাকায় শিল্পকারখানা স্থাপনের নির্দেশ প্রধানমন্ত্রীর         চট্টগ্রাম বন্দর দিয়ে বিকল্প দেশের পেঁয়াজ আমদানি শুরু         সমন্বিত উন্নয়নের জন্য জনবান্ধব পুলিশিংয়ের কোনো বিকল্প নেই : পুলিশ মহাপরিদর্শক         করোনা ভাইরাসে আরও ২৬ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৪৮৮         দেশ দুঃসময় পার করছে না, বিএনপির চরম দুঃসময় চলছে ॥ কাদের         ভারতে দৈনিক করোনাভাইরাস সংক্রমণে বড়সড় পতন ঘটেছে         এমসি’তে গণধর্ষণ ॥ কলেজ কর্তৃপক্ষের ব্যর্থতা চ্যালেঞ্জ করে রিট         নুর-মামুনদের গ্রেফতারে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি         নকল মাস্ক সরবরাহ ॥ জেএমআই চেয়ারম্যান গ্রেফতার         এমসি কলেজে গণধর্ষণ ॥ আরও ৩ জন রিমান্ডে         সুনির্দিষ্ট আশ্বাস না পেলে রাজপথ ছাড়বেন না সৌদি প্রবাসীরা         এইচএসসি পরীক্ষা গ্রহণে বোর্ডের তিন প্রস্তাব         দুই আসামির জামিন বাতিলে রুল জারি করেছে হাইকোর্ট         জাহালমের ক্ষতিপূরণের রায় পিছিয়ে বুধবার         এমসি কলেজে ধর্ষণ ॥ মামলার এজাহারভুক্ত শেষ আসামি গ্রেফতার         ওয়ানডে দিয়ে শুরু বাংলাদেশের নিউ জিল্যান্ড সফর