বৃহস্পতিবার ২৫ আষাঢ় ১৪২৭, ০৯ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

যারা মানুষের রক্ত নিয়ে হোলি খেলে অচিরেই তাদের বিচার শুরু হবে

  • পল্লবীতে ১৪ দলের সমাবেশ

বিশেষ প্রতিনিধি ॥ চৌদ্দ দলের সিনিয়র নেতারা বলেছেন, বিএনপি নেত্রী খালেদা জিয়ার নিজের কোল খালি হওয়ার পরও তার প্রতিহিংসার আগুনে নিহত ৪০ জন মায়ের বুক খালি হওয়ার যন্ত্রণা বুঝতে পারছেন না। যারা মানুষের রক্ত নিয়ে হোলি খেলে দেশের আইন অনুযায়ী অচিরেই তাদের বিচার শুরু হবে।

বুধবার বিকেলে রাজধানীর মিরপুরের পল্লবী সিনেমা হলের সামনে ১৪ দলের এক প্রতিবাদ সমাবেশে নেতৃবৃন্দ এ সব কথা বলেন। সমাবেশের প্রধান অতিথির বক্তব্যে আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেন, শুনে রাখুন ২০১৯ সালের একদিন আগেও কোন নর্বাচন হবে না। হওয়ার কোন সম্ভাবনাও নেই। আর ২০১৯ সালের নির্বাচনও অনুষ্ঠিত হবে শেখ হাসিনার অধীনেই। সস্ত্রাস-সহিংসতার পথ ছেড়ে এই চার বছর আপনি (খালেদা জিয়া) নিজের দল গোছান। বিএনপিকে উদ্দেশ্য করে নাসিম বলেন, সভা-সমাবেশ করেন কোন অসুবিধা নেই। কিন্তু হরতাল-অবরোধ দিয়ে সাধারণ মানুষের ক্ষতি করবেন না। কেন আপনারা বোমা মেরে সাধারণ মানুষকে হত্যা করছেন? ২০১৯ সালের নির্বাচনেও দেশের জনগণ শেখ হাসিনাকে ভোট দিয়ে পুনরায় নির্বাচিত করবেন এমন আশাবাদ ব্যক্ত করে তিনি বলেন, দেশের বাইরে আমাদের কোন প্রভু নেই। যারা আছে তারা আমাদের বন্ধু। আমরা আমাদের বন্ধুদের নিয়েই দেশের উন্নয়নের জন্য কাজ করে যাচ্ছি।

ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বিমানমন্ত্রী রাশেদ খান মেনন বলেন, পেট্রোলবোমায় দেশের মানুষের যে ক্ষতি সাধন হয়েছে তার জন্য খালেদা জিয়াকে বিচারের কাঠগড়ায় দাঁড়াতে হবে। আর খালেদা জিয়ার ওপর মানুষের গজব নাজিল হয়েছে কিনা, তা আমরা জানি না। তবে আল্লাহর বিচার আল্লাহই করে। নিজের কোল খালি হওয়ার পর হয়তো খালেদা জিয়া তা বুঝতে পারছেন না। বোমা হামলায় শত মায়ের আহাজারী তিনি শুনতে পান না?

নগর চৌদ্দ দলের সমন্বয়ক ও ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীরবিক্রম বলেন, ক্ষমতায় যেতে না পেরে বিএনপি নেত্রী খালেদা জিয়া এতিমের মতো রাস্তায় রাস্তায় ঘুরছেন। খালেদা জিয়া ৫ জানুয়ারির নির্বাচনে না এসে আম ও ছালা দুটোই হারিয়েছেন। ২০১৯ সালে অনুষ্ঠেয় আগামী নির্বাচনে না আসলে তিনি আম, ছালা, গাছ তিনটাই হারাবেন।

খাদ্যমন্ত্রী এ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, বিএনপি এখন জামায়াতের পেটে ঢুকে গেছে। তাদের (বিএনপি) অস্তিত্ব আজ বিলীন হওয়ার পথে। তিনি বলেন, এসএসসি পরীক্ষার্থীদের জিম্মি করে বিএনপি-জামায়াত দাবি আদায়ের চেষ্টা করছে। তবে কাউকে জিম্মি করে দাবি আদায়ের সংস্কৃতি সরকার এদেশে চালু হতে দেবে না।

করোনাভাইরাস আপডেট
বিশ্বব্যাপী
বাংলাদেশ
আক্রান্ত
১১৭৬১০৭৩
আক্রান্ত
১৭২১৩৪
সুস্থ
৬৭৫৫৩২৪
সুস্থ
৮০৮৩৮
শীর্ষ সংবাদ:
রিজেন্টের অনিয়ম খুঁজে বের করে ব্যবস্থা নিয়েছি         চিকিৎসা প্রতারক সাহেদের উত্থান বিস্ময়কর         সরকার কঠোর ॥ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী নিয়ে দুর্নীতি         করোনা সঙ্কট উত্তরণে এখনই জোরালো বৈশ্বিক সাড়া দরকার         করোনায় আরও ৪৬ জনের মৃত্যু, আক্রান্ত ৩৪৮৯         স্বাস্থ্যবিধি না মানার হতাশাজনক চিত্র         আসুন মনের মাঝেই দৃঢ়তার দুর্গ নির্মাণ করি         বন্যা পরিস্থিতির উন্নতি, তবে ভোগান্তি কমছে না         আমরা পেছনে নয়, সামনের দিকে এগিয়ে যেতে চাই         পাহাড়জুড়ে শঙ্কা, যে কোন সময় প্রতিশোধ!         সিটি কর্পোরেশন গরু জবাইয়ের দায়িত্বে         সঙ্কটকালে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে         বিএনপির নিষ্ক্রিয় নেতাদের কালো তালিকা         চট্টগ্রামে করোনায় মৃত্যু ২শ’ ছাড়াল, নতুন আক্রান্ত ২৯৫         ভার্চুয়াল ডিভিশন হাইকোর্ট বেঞ্চ চালুর সিদ্ধান্ত         রিজেন্ট হাসপাতালের মিরপুর শাখা সিলগালা         কোরবানি ঈদে বর্ধিত বোনাস সরকারী চাকরিজীবিদের         পোশাক শ্রমিকদের ৮৪ কোটি টাকা প্রদান         স্মার্ট মিটার থাকলে বিল নিয়ে সমস্যা হতো না : বিদ্যুৎ প্রতিমন্ত্রী         গবর্নরের মেয়াদ বাড়াতে সংসদে বিল        
//--BID Records