শনিবার ৩ আশ্বিন ১৪২৭, ১৯ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আমার সৈনিকরা আক্রান্ত হলে গুলি করবেই ॥ বিজিবি ডিজি

মানিক সরকার মানিক, রংপুর ॥ বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদ বিজিবিএম, পিএসসি জি বলেছেন, ‘জানমালের নিরাপত্তা দিতে গুলি কেন, প্রয়োজনে যে কোন ব্যবস্থা নেবে আমার সৈনিকরা। তিনি বলেন, আমার অধিকার আমার বেঁচে থাকার অধিকার। সেখানে কেউ যদি আমার বেঁচে থাকার অধিকারে হস্তক্ষেপ করে তবে আমি কী হাত গুটিয়ে বসে থাকব ? ২০১৩ সালে আমার দুই সৈনিককে হত্যা করেছে নৈরাজ্যকারীরা। সে সুযোগ আমি আর দেব না তাদের। আমার সৈনিকরা আক্রান্ত হলে তারা গুলি করবেই। কারণ আমার কাছে তো অস্ত্র ছাড়া আর কিছু নাই। সন্ত্রাসীরা যদি আমার সামনে নৈরাজ্য করে তা নিবৃত্ত করতে যা প্রয়োজন তাই করতে হবে এবং নির্দেশনা আমার দেয়া আছে মাঠ পর্যায়ের সৈনিকদের প্রতি। আমরা জানি কোনটা মানবাধিকার লঙ্ঘন আর কোনটা মানবাধিকার লঙ্ঘন নয়।’ বিজিবি মহাপরিচালক রবিবার রংপুর অঞ্চলের সদর দফতরের উত্তর-পশ্চিম রিজিওনের নবনির্মিত কিছু ভবন উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এসব কথা বলেন।

মহাপরিচালক বলেন, অবরোধের প্রেক্ষিতে জনগণের জানমাল এবং যানবাহন সঠিক গন্তব্যে পৌঁছে দিতে বিজিবি নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তিনি বলেন, আপনারা জানেন, ২০১৩ সালে নৈরাজ্যকারীরা দেশজুড়ে কী পরিমাণ নৈরাজ্য চালিয়েছে। আমরা সেসব মোকাবেলা করতে পেরেছি। প্রয়োজনে আরও কঠোর হবে বিজিবিসহ সকল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শীর্ষ সংবাদ:
এখন অপার সম্ভাবনা ॥ এক সময়ের অবহেলিত, বঞ্চিত দক্ষিণাঞ্চল         রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী         পেঁয়াজ আতঙ্ক কেটে গেছে, কেনার হিড়িক নেই         এটিএম জালিয়াতি কমেছে         পাত্র চাই বিজ্ঞাপন দিয়ে এক নারী হাতিয়েছে ৩০ কোটি টাকা         করোনায় মৃত্যু ও শনাক্ত কমেছে, বেড়েছে সুস্থতা         করোনা শনাক্তে এ্যান্টিজেন ও এ্যান্টিবডি টেস্ট চালুর পরামর্শ         টিকা থেকে মাস্ক বেশি কার্যকর ॥ সিডিসি         ভারি বৃষ্টি উজানের ঢল- ধরলার পানি বিপদসীমার ওপরে         করোনা উপসর্গে ঝালকাঠিতে গৃহবধূর মৃত্যু         অপ্রতিরোধ্য গতিতে বাড়ছে মাদক পাচার, সেবন         আল্লামা আহমদ শফী আর নেই         পেঁয়াজ ভর্তি ট্রলার ভিড়েছে টেকনাফে         অর্থনৈতিক উন্নয়ন বেগবানে ৩৪ হাজার কোটি টাকার ফান্ড ঘোষণা এডিবির         করোনা ভাইরাসে আরও ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১৫৪১         করোনা ভাইরাস ॥ বিশ্বব্যাপী মৃত্যু ছাড়াল সাড়ে ৯ লাখ, আক্রান্ত ৩ কোটির বেশি         অ্যাটর্নি জেনারেলের অবস্থার অবনতি, আইসিউতে স্থানান্তর         করোনা ভাইরাস মোকাবিলায় কারিগরি কমিটির ৭ পরামর্শ         বঙ্গবন্ধু শুধু বাংলাদেশের নয় তিনি সারা বিশ্বের সম্পদ ॥ খাদ্যমন্ত্রী         ভিডিও কলে কথা বলে কিশোরীর ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী