মঙ্গলবার ৫ মাঘ ১৪২৮, ১৮ জানুয়ারী ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

হরতাল-অবরোধ

  • গার্মেন্টসের ক্ষয়ক্ষতি নিয়ে তোফায়েলের সঙ্গে উদ্যোক্তাদের জরুরী বৈঠক

অর্থনৈতিক রিপোর্টার ॥ হরতাল-অবরোধ ও সহিংসতায় গার্মেন্টস খাতের ক্ষয়ক্ষতি নিয়ে উদ্যোক্তারা বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে জরুরী বৈঠক করেছেন। ওই বৈঠকে চলমান রাজনৈতিক পরিস্থিতি ও পোশাক শিল্পের সঙ্কট নিয়ে মন্ত্রীকে অবহিত করা হয়। উদ্যোক্তারা জানান, বিএনপি ও জামায়াত-শিবিরের ডাকা হরতাল-অবরোধে পোশাক শিল্প খাত গভীর সঙ্কটের মধ্যে পড়েছে। বহির্বিশ্বে ইমেজ সঙ্কট, পণ্য পরিবহন সমস্যা এবং অর্ডার বাতিল হওয়ায় এ শিল্পের বিনিয়োগকারীরা উদ্বিগ্ন। শীঘ্রই অবরোধ ও হরতাল প্রত্যাহার না হলে ক্রেতারা চীন, ভিয়েতনাম এবং কম্বোডিয়া চলে যাওয়ার হুমকি দিয়েছেন। এছাড়া ভ্যাট, গ্যাস, বিদ্যুত, ব্যাংক সুদসহ অভ্যন্তরীণ নানা সঙ্কটের মধ্যে রয়েছে এ শিল্প খাত। এ সব সমস্যা সমাধানে সরকারের সহযোগিতা চাওয়া হয়েছে।

বৃহস্পতিবার সচিবালয়ে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের সঙ্গে একান্তে বৈঠক করেছেন বিজিএমইএ সভাপতি আতিকুল ইসলাম, বিকেএমইএ সভাপতি সেলিম ওসমান ও সাবেক প্রথম সহসভাপতি মোহাম্মদ হাতেম। তবে এই বৈঠক নিয়ে বাণিজ্যমন্ত্রী সাংবাদিকদের মুখোমুখি না হলেও সংশ্লিষ্ট এক উর্ধতন কর্মকর্তা জনকণ্ঠকে বলেন, চলমান রাজনৈতিক পরিস্থিতিতে পোশাক শিল্প খাতে কি ধরনের সঙ্কট তৈরি হচ্ছে তা বাণিজ্যমন্ত্রীকে অবহিত করা হয়েছে। শীঘ্রই পরিস্থিতি শান্ত হয়ে আসবে বলে মন্ত্রী তাঁদের আশ্বস্ত করেছেন।

শীর্ষ সংবাদ:
একদিনে করোনায় মৃত্যু ১০, শনাক্ত ৮৪০৭         শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হচ্ছে না : শিক্ষামন্ত্রী         বুধবার থেকে ভার্চুয়ালি চলবে সুপ্রিম কোর্ট         নায়িকা শিমু হত্যা মামলা স্বামী ও গাড়িচালক তিনদিনের রিমান্ডে         তৃণমূলের প্রকল্প বাস্তবায়নে আরও মনোযোগী হোন ॥ ডিসিদের প্রধানমন্ত্রী         বিএনপির লবিস্ট নিয়োগের কপি যাচ্ছে কেন্দ্রীয় ব্যাংকে : পররাষ্ট্র প্রতিমন্ত্রী         অনুমোদন পেল ধানের ১০টি নতুন জাত         ছাইয়ে ঢাকা পড়েছে টোঙ্গা         একদিনে হাসপাতালে আরও ৪ ডেঙ্গু রোগী ভর্তি         হুইপ স্বপনসহ ৭ জনের স্মার্টফোন চুরি         হাফ ভাড়া দেওয়ায় ঘড়ি-মানিব্যাগ রেখে তিতুমীরের দুই ছাত্রকে মারধর         শাহজালাল বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষার্থীদের পররাষ্ট্রমন্ত্রীর আশ্বাস         মেডিকেল ভর্তি পরীক্ষা ১ এপ্রিল         নাইকো দুর্নীতি মামলা ॥ খালেদার বিরুদ্ধে চার্জ শুনানি ৮ মার্চ         আফগানিস্তান শক্তিশালী ভূমিকম্পের আঘাতে নিহত ২৬         সোনারগাঁয়ে ২ এস আই নিহত : গাড়ি চালাচ্ছিলেন মামলার আসামি         হত্যা মামলায় বিজিবির বরখাস্ত সদস্যের মৃত্যুদন্ড         বাড়তে পারে শৈত্যপ্রবাহ         হাতিয়ার সংরক্ষিত বনের গাছ কেটে পাচার, চক্রের এক সদস্য আটক         উখিয়ার ক্যাম্পে আগুন ধরিয়ে দিয়েছে সন্ত্রাসী রোহিঙ্গারা