রবিবার ১২ আশ্বিন ১৪২৭, ২৭ সেপ্টেম্বর ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সবাইকে নববর্ষের শুভেচ্ছা ॥ ‘সি আর সেভেন’

সবাইকে নববর্ষের শুভেচ্ছা ॥ ‘সি আর সেভেন’

স্পোর্টস রিপোর্টার ॥ সবাইকে ইংরেজী নববর্ষের শুভেচ্ছা জানিয়েছেন রিয়াল মাদ্রিদের পর্তুগীজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ভক্ত, সমর্থক, শুভাকাক্সক্ষী সবাইকে শুভেচ্ছা জানিয়ে সি আর সেভেন প্রত্যয় ব্যক্ত করেছেন নতুন বছর ২০১৫ সালেও সাফল্যের ধারাবাহিকতা রক্ষার। নতুন বছরের শুরুর ক্ষণেও দারুণ সুখবর পেয়েছেন পর্তুগাল অধিনায়ক। বছরজুড়ে পুরস্কারের বন্যায় ভেসে যাওয়া এই মহাতারকা জিতেছেন ২০১৪ সালের ইউরোপের বর্ষসেরা ফুটবলারের পুরস্কারও। এবারও তিনি পেছনে ফেলেছেন ফিফা ব্যালন ডি’অরের জন্য তার দুই প্রতিদ্বন্দ্বী ম্যানুয়েল নিউয়ের ও লিওনেল মেসিকে। এর আগে বিভিন্ন পুরস্কারের ক্ষেত্রে দেখা গেছে, জার্মানির বিশ্বকাপজয়ী গোলরক্ষক হয়েছেন দ্বিতীয় আর বার্সিলোনার আর্জেন্টাইন তারকা হয়েছেন তৃতীয়। এবারও তার ব্যত্যয় ঘটেনি। নিউয়ের দ্বিতীয় ও তৃতীয় হয়েছেন মেসি। ইউরোপ সেরা হওয়ার ক্ষেত্রে রোনাল্ডো দু’জনকেই বিপুল ভোটে হারিয়েছেন। যে কারণে ধারণা করা হচ্ছে, আসন্ন ব্যালন ডি’অরও বাজিমাত করবেন ২৯ বছর বয়সী এই ফরোয়ার্ড। ইউরোপের ক্রীড়া সাংবাদিকদের দেয়া ভোটের মাধ্যমে ইউরোপের বর্ষসেরা ফুটবলার হিসেবে দ্বিতীয়বারের মতো পুরস্কারটি জিতে নিয়েছেন রোনাল্ডো। উরুগুয়ের বিখ্যাত পত্রিকা এল পাইসের একটি জরিপ সম্পন্ন হয় গত মঙ্গলবার। যা প্রকাশ করা হয় ২০১৪ সালের শেষদিন বুধবার। সেখানে রোনাল্ডোর শীর্ষে থাকার বিষয়টি নিশ্চিত হয়। ইউরোপের ১৪৪ খ্যাতনামা ক্রীড়া সাংবাদিকদের নিয়ে গঠিত প্যানেলের ভোটে রিয়াল তারকা রোনাল্ডো পেয়েছেন সর্বোচ্চ ৮৯ ভোট। যেখানে জার্মানির বিশ্বকাপ জয়ী গোলরক্ষক ও বেয়ার্ন মিউনিখ তারকা ম্যানুয়েল নিউয়ের পেয়েছেন ১৯ ভোট। আর মেসি পেয়েছেন মাত্র ১৬ ভোট।

আরেক ক্যাটাগরিতে আর্জেন্টাইন দিয়াগো সিমিওনে জিতেছেন বর্ষসেরা কোচের পুরস্কার। তিনি ৬৮ ভোট পেয়ে এ পুরস্কারটি জিতেছেন। স্প্যানিশ ক্লাব এ্যাটলেটিকো মাদ্রিদকে দেড় যুগ পর লা লিগায় চ্যাম্পিয়ন করানোর স্বীকৃতি স্বরূপ পুরস্কারটি পেয়েছেন সিমিওনে। নতুন বছরের শুরুতে বেশ খোশ মেজাজেই আছেন রোনাল্ডো। একের পর এক পুরস্কার জিতে শেষ করেছেন সদ্য বিদায়ী বছর। দুবাইয়ে বছরের শেষ ম্যাচে এসি মিলানের কাছে হারলেও তাতে তেমন সমস্যা দেখছেন না তিনি। রিয়াল কোচ কার্লো আনচেলত্তি তো বলেই দিয়েছেন, এর সঙ্গে অন্য ম্যাচের কোন সম্পর্ক নেই। আর রোনাল্ডো বলেছেন, নতুন বছরেও সাফল্যের ধারাবাহিকতা ধরে রাখতে হবে। ফিফা ক্লাব বিশ্বকাপের কারণে প্রায় দুই সপ্তাহ লা লিগায় কোন ম্যাচ খেলেনি রিয়াল। শনিবার নতুন বছরে প্রথম ম্যাচ খেলবে গ্যালাক্টিকোরা। সেখানে ভাল করার প্রত্যাশা জানিয়ে রোনাল্ডো বলেন, আমরা শীর্ষে থেকে বছর শেষ করেছি। এ ধারাবাহিকতা ধরে রেখে শিরোপা পুনরুদ্ধারই আমাদের লক্ষ্য। ব্যক্তিগত সাফল্য প্রসঙ্গে দুইবারের ফিফা সেরা ফুটবলার বলেন, ভাল লাগছে এটা ভেবে যে, আমার সাফল্য দলের জন্য কাজে লেগেছে। রিয়াল যেমন সাফল্য পেয়েছে তেমনি আমিও পেয়েছি। এটা ধরে রাখাই আমাদের প্রধান চ্যালেঞ্জ।

শীর্ষ সংবাদ:
উন্নয়নে প্রতিবেশীদের সঙ্গে আরও দৃঢ় সহযোগিতায় জোর প্রধানমন্ত্রীর         সিলেটের ঘটনায় সরকার কঠোর অবস্থানে আছে ॥ কাদের         স্বাস্থ্যখাতের দুর্নীতি ॥ বন্ধ করতে দুদকের ২৫ সুপারিশ বাস্তবায়নে রিট         ‘অক্সফোর্ডের বাংলাদেশে পাঁচ লাখ মানুষের মৃত্যুর আশঙ্কা ভুল প্রমাণিত হয়েছে’         এমসি কলেজের ছাত্রাবাসে গণধর্ষণের শিকার গৃহবধূর আদালতে জবানবন্দি         এমসি কলেজ ছাত্রাবাসে গণধর্ষণ ॥ সাইফুরের পর অর্জুন গ্রেফতার         করোনা ভাইরাস ॥ ভারতে সংক্রমণ ৬০ লাখ ছুঁই ছুঁই         সৌদি যেতে টোকেনের জন্য আজও প্রবাসীদের ভিড়         ধর্ষণের দায়ে অভিযুক্ত নুরসহ সকল আসামিকে ঢাবিতে অবাঞ্ছিত ঘোষণা         হবিগঞ্জে বাস-পিকআপ সংঘর্ষে চালক ও হেলপার নিহত         আপিল বিভাগেও জামিন মিললনা ডেসটিনির এমডি’র         পাকিস্তানে যাত্রীবাহী বাসে আগুন লেগে নিহত ১৩         ইউনুছ আলী আকন্দকে তলব, ২ সপ্তাহের জন‌্য বরখাস্ত         এমসি কলেজে নববধূকে ধর্ষণের প্রধান আসামি গ্রেফতার         সামুদ্রিক পরিবেশ ও জীববৈচিত্র্য সংরক্ষণে কাজ করছে সরকার ॥ পরিবেশ মন্ত্রী         দিনাজপুরে মাটির দেয়াল চাপায় দুই সন্তানসহ স্বামী-স্ত্রীর মৃত্যু         কলকাতা-মদিনা-কুয়েতসহ বিমানের ৬ রুটের ফ্লাইট বাতিল         চীনের করোনা ভ্যাকসিন ব্যবহারে সায় বিশ্ব স্বাস্থ্য সংস্থার         অক্টোবর থেকে মাস্কাট ফ্লাইট চালু করছে ইউএস-বাংলা         বিশ্বে করোনায় মৃত্যু ৯ লাখ ৯২ হাজার