শুক্রবার ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিশ্বসুন্দরীর খেতাব জিতলেন দঃ আফ্রিকার রোলেন স্ট্র্যাউস

সম্প্রতি লন্ডনে শেষ হয়ে গেল বিশ্বসুন্দরী প্রতিযোগিতার ৬৪তম আসর। এবারের আসরে বিশ্বসুন্দরীর মুকুট জিতে নেয় দক্ষিণ আফ্রিকার তরুণী রোলেন স্ট্র্যাউস। লন্ডনের এক্সেল এক্সিবিশন সেন্টার হলে অনুষ্ঠিত চূড়ান্ত পর্বে মিস দক্ষিণ আফ্রিকা রোলেন স্ট্র্যাউসকে বিশ্বসুন্দরীর মুকুট পরিয়ে দেন গতবছরের বিশ্বসুন্দরী ফিলিপাইনের মেগান ইয়ং। বাইশ বছর বয়সী রোলেন মেডিকেল কলেজের ছাত্রী। বিশ্বসুন্দরীর খেতাব জয়ে উচ্ছ্বসিত হয়ে তিনি জানান, ভবিষ্যতে দ.আফ্রিকায় শিক্ষার গুরুত্ব সম্পর্কে সচেতনতা সৃষ্টিতে কাজ করতে চান।

বিশ্বসুন্দরীর প্রতিযোগিতার এবারের আসরে ১২০টিরও বেশি দেশের সুন্দরীরা অংশগ্রহণ করেন। চূড়ান্ত পর্বে সেরা পাঁচে জায়গা করে নেন হাঙ্গেরি। অস্ট্রেলিয়া, দ.আফ্রিকা, যুক্তরাষ্ট্র ও ইংল্যান্ডের পাঁচজন সুন্দীরা। আসরে রানার আপ হয়েছেন মিস হাঙ্গেরি এডিনা কুলসার, ও তৃতীয় হয়েছেন যুক্তরাষ্ট্রের এলিজাবেথ শাফারিত। তৃতীয় নারী হিসেবে রোলেন স্ট্র্যাউস দ.আফ্রিকার জন্য বিশ্বসুন্দীর খেতাব বয়ে আনেন। তার এই জয়ে প্রেসিডেন্ট জ্যাকব জুমা তাকে অভিনন্দন জানান। রোলেনের কঠোর পরিশ্রম ও অধ্যবসায়ে প্রশংসা করে তিনি তার জন্য আফ্রিকার সকলে গর্বিত ও সম্মানিত বলেও মন্তব্য করেন। তিনি এও বলেন, আফ্রিকা যে বিশ্বদরবারে যোগ্যতার প্রমাণ দিয়ে জলে উঠতে পারে রোলেন তাই প্রমাণ করলেন।

অপরাজিতা ডেস্ক

শীর্ষ সংবাদ:
অর্থনীতি সচলের চেষ্টা ॥ সকল কর্মকাণ্ড স্বাভাবিক করার উদ্যোগ         আয় রোজগারের পথ অনির্দিষ্টকাল বন্ধ রাখা সম্ভব নয়         ইউনাইটেডের আইসোলেশন সেন্টারে আগুনে পুড়ে ৫ করোনা রোগীর মৃত্যু         শেয়ারবাজারে লেনদেন রবিবার শুরু         করোনা আক্রান্তের সংখ্যা ৪০ হাজার ছাড়িয়েছে         যুক্তরাষ্ট্রে করোনায় মৃত্যু লাখ ছাড়িয়েছে, স্পেনে রাষ্ট্রীয় শোক         অফিসে মাস্ক পরা, স্বাস্থ্য বিধির ১৩ দফা মানা বাধ্যতামূলক         ঢাকায় ফেরার প্রতিযোগিতা         লাফিয়ে বাড়ছে আক্রান্ত ॥ বিশ্বে শীর্ষ ২৫ দেশের মধ্যে বাংলাদেশ         ঈদের ছুটিতে যাদের হারিয়েছি         সাতক্ষীরার ৪৮ গ্রামে এখনও জোয়ার-ভাটা খেলছে         পহেলা জুন থেকে চালু হচ্ছে বিমান         শিল্পপতি চিকিৎসক রাজনীতিকসহ ৬২ জনের মৃত্যু         করোনা ভাইরাসে নতুন শনাক্তের রেকর্ড, মৃত্যু আরও ১৫ জনের         লকডাউন শিথিলকালে নির্দেশনা মেনে চলার আহ্বান কাদেরের         ভয় নয়, সচেতনতায় জয় : নৌ পরিবহন প্রতিমন্ত্রী         রবিবার থেকে স্বাভাবিক হচ্ছে ব্যাংকিং কার্যক্রম         স্বাস্থ্যবিধি মেনে ৫০ শতাংশ যাত্রী নিয়ে চলবে ট্রেন : রেলমন্ত্রী         প্রাথমিকের শিক্ষার্থীরা ঘরে বসেই পরীক্ষা         ফায়ার এক্সটিংগুইশারগুলো মেয়াদোত্তীর্ণ ছিল ইউনাইটেড হাসপাতালের        
//--BID Records