ঢাকা, বাংলাদেশ   বুধবার ০৮ মে ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১

ভোট পেয়েছেন ১,৩০,০৯০

টিটুই ময়মনসিংহ সিটির মেয়র থাকলেন

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ

প্রকাশিত: ২৩:৪৬, ৯ মার্চ ২০২৪

টিটুই ময়মনসিংহ সিটির মেয়র থাকলেন

বিজয়ের পর শুভেচ্ছা জানাচ্ছেন ইকরামুল হক টিটু

ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচনে বেসরকারি ফলাফলে টেবিল ঘড়ি প্রতীকের প্রার্থী ইকরামুল হক টিটু বিশাল ভোটের ব্যবধানে জয়লাভ করেছেন। তিনি পেয়েছেন এক লাখ ৩০ হাজার ৯০ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী হাতি প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কী টুজ পেয়েছেন ৩৩ হাজার ৮৬৩ ভোট। এরপরই আছেন ঘোড়া প্রতীকের প্রার্থী ময়মনসিংহ জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম। তিনি পেয়েছেন ৪০৬২ ভোট।
শনিবার ময়মনসিংহ সিটি করপোরেশন-মসিক নির্বাচনে শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে ভোট গ্রহণ হয়েছে। সকাল ৮টা থেকে শুরু হওয়া ভোট গ্রহণ চলে বিকেল ৪টা পর্যন্ত। ইভিএম নিয়ে ভোটাররা কিছুটা ভোগান্তির শিকার হলেও ভোটের পরিবেশ ছিল শান্তিপূর্ণ। সময় বেশি লাগায় অনেক ভোট কেন্দ্রে শেষ সময়ে ভিড় জমে যায় ভোটারদের। ফলে বিকেল ৪টা পর্যন্ত নির্ধারিত সময়ের পরেও যারা কেন্দ্রের ভেতরে ছিলেন তাদের ভোট গ্রহণ করা হয়।

নগরীর প্রিমিয়ার আইডিয়াল হাইস্কুল ভোট কেন্দ্রে বিকেল ৪টার পর দুই শতাধিক ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছেন। ভোট গ্রহণকালে কোথাও কোনো গোলযোগ কিংবা অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। 
শনিবার সকাল থেকে নগরীর বেশিরভাগ ভোট কেন্দ্রে ভোটারদের দীর্ঘলাইন পড়ে যায়। সকালের দিকে নারী ভোটারদের তুলনায় পুরুষ ভোটারদের লাইন দীর্ঘ হলেও বিকেলের পর বদলে যায় দৃশ্যপট। নগরীর প্রিমিয়ার আইডিয়াল হাইস্কুল ভোট কেন্দ্রে একই সঙ্গে পুরুষ ও নারীদের ভোট কেন্দ্র ছিল। বিকেলের দিকে হঠাৎ করেই নারী ভোটারদের চাপ বেড়ে যায়। ইভিএমে ধীরগতির কারণে ও অনেকের আঙ্গুলের ছাপ মিলতে দেরি হওয়ায় ভোগান্তির শিকার হন নারী ভোটাররা। এ সময় নারী ভোট কেন্দ্রে প্রচ- ভিড় লেগে যায়।

এই কেন্দ্রের প্রিসাইডিং অফিসার নুরুল ইসলাম জানান, নারী ভোটারদের চাপের কারণে বিকেল ৪টার নির্ধারিত সময়ের পরও যারা কেন্দ্রের ভেতরে ছিলেন তাদের ভোট গ্রহণ করা হয়। বিকেল ৪টার দিকে ভোট গ্রহণের সময়সীমা শেষ হওয়ার সময় পর্যন্ত এই কেন্দ্রের ভেতর দুই শতাধিক নারী ভোটার ভোট দেওয়ার জন্য অপেক্ষা করছিলেন। ইভিএম নিয়ে ভোগান্তির কথা জানালেও ভোটের পরিবেশ নিয়ে কারও কোনো অভিযোগ ছিল না।

প্রিমিয়ার আইডিয়াল হাইস্কুলের প্রধান শিক্ষক ও নগরীর আকুয়া মোড়লবাড়ি এলাকার ভোটার চান মিয়া জানান, ভোটারদের নিরাপত্তা ও শান্তিপূর্ণ পরিবেশ ছিল চোখে পড়ার মতো। ফলে প্রতিটি কেন্দ্রে ভোটাররা শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে পছন্দের প্রার্থীকে ভোট দিতে পেরেছেন। 
নগরীর প্রিমিয়ার আইডিয়াল হাইস্কুল কেন্দ্রে সকাল সাড়ে ৯টার দিকে ভোট দিতে আসেন ঘড়ি প্রতীকের মেয়র প্রার্থী ইকরামুল হক টিটু। এ সময় তিনি সাংবাদিকদের জানান, ইভিএমের কারণে ভোটে ধীরগতি ছিল। তারপরও ভোটাররা স্বতস্ফূর্তভাবে ভোট দিতে পেরেছেন। জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করে জানান, অসমাপ্ত কাজ দ্রুত শেষ করে উন্নত সমৃদ্ধ ময়মনসিংহ নগরী গড়ে তোলা হবে।

হাতি প্রতীকের প্রার্থী অ্যাডভোকেট সাদেকুল হক খান মিল্কী টুজ নগরীর অ্যাডওয়ার্ড হাইস্কুল কেন্দ্রে ভোট দেন সকাল ১০টার দিকে। নগরীর মুসলিম গার্লস হাইস্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে ভোট দেন শনিবার সকালে ঘোড়া প্রতীকের আরেক মেয়র প্রার্থী এহতেশামুল আলম।

×