ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

বর্ণাঢ্য উপস্থাপনা

টুঙ্গিপাড়ায় ১১০৮ শিক্ষার্থীর কণ্ঠে ৭ মার্চের ভাষণ

নিজস্ব সংবাদদাতা গোপালগঞ্জ ও নড়াইল

প্রকাশিত: ২৩:৪৭, ৭ মার্চ ২০২৪

টুঙ্গিপাড়ায় ১১০৮ শিক্ষার্থীর কণ্ঠে ৭ মার্চের ভাষণ

টুঙ্গিপাড়ায় ১১শ’ ৮ শিক্ষার্থীর একযোগে ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ উপস্থাপন

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় এক হাজার ১শ’ ৮ শিক্ষার্থীর কণ্ঠে একযোগে ধ্বনিত হলো বঙ্গবন্ধুর হৃদয় উৎসারিত ১৯ মিনিটের  ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টায় টুঙ্গিপাড়া উপজেলা হেলিপ্যাড মাঠে বিভিন্ন স্কুলের শিক্ষার্থীরা এ ভাষণ উপস্থাপন করে। এদিকে নড়াইলে হাজারো কণ্ঠে জাতীয় সংগীত ও ৭ মার্চের ভাষণ পরিবেশিত হয়। 
ভাষণ উপস্থাপন শেষে শিক্ষার্থীরা জাতীয় পতাকা প্রদর্শন এবং এক হাজার ১শ’ ৮ শব্দ-সংবলিত বেলুন ওড়ায় এবং প্ল্যাকার্ডসহযোগে ‘৭ মার্চের শব্দ শোভাযাত্রা’ নামে একটি মিছিল বের করে। মিছিলটি উপজেলা পরিষদ প্রদক্ষিণ করে জাতির পিতার সমাধিস্থলে গিয়ে শেষ হয়। পরে তারা জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন এবং তার ও তার পরিবারের শহীদ সদস্যসহ মুক্তিযুদ্ধের সকল শহীদের আত্মার শান্তি কামনায় পবিত্র ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাত করে। 
টুঙ্গিপাড়া উপজেলা হেলিপ্যাড মাঠে আয়োজিত শিক্ষার্থী-বঙ্গবন্ধু সমাবেশ ও ঐতিহাসিক ৭ মার্চ দিবস উদ্যাপনের যৌথ আয়োজক ছিল টুঙ্গিপাড়া উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদ। 
উপজেলা নির্বাহী অফিসার মো. মঈনুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আয়োজনে বিশেষ অতিথি ছিলেন প্রধানমন্ত্রীর নির্বাচনী এলাকার উন্নয়ন প্রতিনিধি মো. শহীদ উল্লা খন্দকার। টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল বাশার খায়ের, সাধারণ সম্পাদক মো. বাবুল শেখ, উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. সোলায়মান বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি মো. ইলিয়াস হোসেন ও টুঙ্গিপাড়া পৌর মেয়র শেখ তোজাম্মেল হক টুটুলসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন। 
পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পৃথকভাবে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে উপজেলা প্রশাসনসহ বিভিন্ন দপ্তর, উপজেলা আওয়ামী লীগসহ সহযোগী বিভিন্ন সংগঠন ও মুক্তিযোদ্ধা কমান্ড নেতৃবৃন্দ। 
নড়াইলে হাজারো কণ্ঠে ৭ মার্চের ভাষণ ॥ ঐতিহাসিক ৭ মার্চ পালন উপলক্ষে হাজারো কণ্ঠে জাতীয় সংগীত ও জাতির পিতা বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ পরিবেশন করলেন নড়াইলবাসী। এ উপলক্ষে বৃহস্পতিবার সকাল ১০টায় নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজে শিল্পী সুলতান মঞ্চ চত্বরে জেলা প্রশাসন ও সম্মিলিত সাংস্কৃতিক জোট নানা অনুষ্ঠানের আয়োজন করে।

৩০ ফুট লম্বা বঙ্গবন্ধু টাওয়ার প্রদর্শন, ২৭০/ ৮৫ ফুট বাংলাদেশের মানচিত্র প্রদর্শন, ৬০/৩৬ ফুটবিশিষ্ট জাতীয় পতাকা প্রদর্শন, সহ¯্র কণ্ঠে শুদ্ধ সুরে জাতীয় সংগীত পরিবেশন, গণসংগীত পরিবেশন, সহস্্র কণ্ঠে ৭ মার্চের ভাষণ  ও সংক্ষিপ্ত আলোচনা সভার আয়োজন করা হয়।

×