ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১

শিক্ষক লাঞ্ছিত, প্রতিবাদে বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা হোসেনপুর, কিশোরগঞ্জ

প্রকাশিত: ২২:৩৭, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

শিক্ষক লাঞ্ছিত, প্রতিবাদে বিক্ষোভ

কিশোরগঞ্জের হোসেনপুরে যৌন হয়রানিতে বাধা দেওয়ায় শিক্ষককে লাঞ্ছনার প্রতিবাদে মানববন্ধন

হোসেনপুরে ছাত্রীদের যৌন হয়রানিতে বাধা  দেওয়ায় হুগনাকান্দি উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক এ টি এম আব্দুল হককে মারধর ও লাঞ্ছিতের ঘটনায় অভিযোগ উঠেছে সাবেক ছাত্রের বিরুদ্ধে। বৃহস্পতিবার সকালে শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে সাধারণ ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা হোসেনপুর-দেওয়ানগঞ্জ সড়কের হুগলাকান্দি উচ্চ বিদ্যালয়ের সামনে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে বখাটের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন। 
জানা যায়,  বুধবার দুপুরে বিদ্যালয়ে প্রবেশ করে ছাত্রীদের  যৌন হয়রনির  চেষ্টা করছিলেন ওই বিদ্যালয়ের সাবেক ছাত্র হাসান। সহকারী প্রধান শিক্ষক এতে বাধা দিলে ক্ষিপ্ত হয়ে শিক্ষককে লাঞ্ছিত করে এবং মারধর শুরু করে। এ ঘটনার পর পরই ছাত্র-ছাত্রী ও শিক্ষকরা ক্ষোভে ফেটে পড়েন। 
ওই বিদ্যালয়ের শিক্ষক জুনায়েদ আকন্দ বলেন, একজন শিক্ষকের ওপর বখাটের হামলা মানে আমাদের পুরো শিক্ষক সমাজের ওপর হামলার সমান। ২৪ ঘণ্টার  ভেতর ওই বখাটে শিক্ষার্থী হাসানকে  গ্রেপ্তার না করা হলে তিনি অনির্দিষ্টকালের জন্য ক্লাস বর্জনের কথা বলেন। 
উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মুখলেছুর রহমান জানান, শিক্ষকের ওপর হামলার বিষয়টি দুঃখজনক। আজকাল বিভিন্ন জায়গায় শিক্ষকরা বখাটেদের দ্বারা লাঞ্ছিত হচ্ছেন। তিনি এ ঘটনায় অভিযুক্ত ওই বখাটের শাস্তির দাবি করেন।

×