ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ২০ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

সিলেটে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ‘ধর্মঘট’

বদরুল ইসলাম, সিলেট থেকে

প্রকাশিত: ১২:১৬, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

সিলেটে চলছে অনির্দিষ্টকালের পরিবহন ‘ধর্মঘট’

অনির্দিষ্টকালের পরিবহন ‘ধর্মঘট’

গ্যাসের সংকট নিরসনসহ ৫ দফা দাবিতে আজ (২৮ ফেব্রুয়ারি) ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছেন সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ।

গত রবিবার মহানগরের কোর্ট পয়েন্টে একটি মানববন্ধন কর্মসূচি থেকে এ কর্মসূচি ঘোষণা করে সংগঠনটি। জানা যায়, দীর্ঘদিন ধরে সিলেটে প্রত্যেক মাসের ১৮ থেকে ২০ দিন পর থেকেই পাম্পগুলোতে অনুমোদিত লোড শেষ হয়ে যায়। এতে চরম ভোগান্তিতে পড়তে হয় সিএনজি চালিত গাড়িগুলোর চালক এবং যাত্রীদের।

আরও পড়ুন : অর্থের অভাবে মানবেতর জীবনযাপন করছি: এরশাদের ছেলে

পরিবহন নেতারা বলছেন- সিলেটে বর্তমানে গ্যাসের তীব্র সংকট চলছে। প্রতিদিন বিভিন্ন সিএনজি পাম্পে গ্যাস নেওয়ার জন্য ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে থেকে গ্যাস পাচ্ছে না পরিবহন শ্রমিকরা। গত কয়েক বছরে গ্যাসের সংকট সমাধানের লক্ষ্যে সিলেট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, স্থানীয় মন্ত্রী ও এমপিদের কাছে বার বার ধর্ণা দিয়েও সমাধান মিলছে না। ফলে বাধ্য হয়েই তারা এবার ‘কঠোর’ আন্দোলনে এসেছেন।

এছাড়া সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদের অভিযোগ- বিভিন্ন সময় বিভিন্ন ‘মিথ্যা’ মামলায় শ্রমিকদের জড়িয়ে হয়রানি করে যাচ্ছে প্রশাসনের কিছু কর্মকর্তা। এই দুটি প্রধান দাবিসহ ৫ দফা দাবিতে আজ( বুধবার) থেকে অনির্দিষ্টকালের কর্মবিরতিতে নেমেছেন সিলেটের পরিবহন শ্রমিকরা।

এদিকে, ধর্মঘটের ফলে সিলেট নগরীসহ সিলেট-ঢাকা মহাসড়ক প্রায় যানবাহন শুন্য রয়েছে। এতে মোড়ে দাঁড়িয়ে যাত্রীরা যানবাহনের অপেক্ষায় প্রহর গুনছেন।

এবি 

×