ঢাকা, বাংলাদেশ   রোববার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

নেত্রকোনার ৪ ভোট কেন্দ্রে আগুন

নিজস্ব সংবাদদাতা, নেত্রকোনা

প্রকাশিত: ১৩:২৪, ৬ জানুয়ারি ২০২৪

নেত্রকোনার ৪ ভোট কেন্দ্রে আগুন

ভোট কেন্দ্রে আগুন

নেত্রকোনা-৩ (আটপাড়া-কেন্দুয়া) আসনের কেন্দুয়া উপজেলায় শুক্রবার রাতে চারটি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এতে একটি বিদ্যালয়ের একটি দরজা আংশিক পুড়ে গেছে। এছাড়া কোনো ক্ষয়ক্ষতি হয়নি। 

কেন্দ্র চারটি হচ্ছে : সান্দিকোনা ইউনিয়নের ডাউকি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুরচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, বাঘবেড় সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নওপাড়া ইউনিয়নের দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। 

তবে কেন্দুয়া উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) সেলিম মিঞা তিনটি কেন্দ্রে আগুন দেয়ার কথা স্বীকার করেছেন। 

জানা গেছে, রাত একটার দিকে অজ্ঞাত দুর্বৃত্তরা ডাউকি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দুরচাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় ও নওপাড়া ইউনিয়নের দুর্গাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কয়েকটি দরজার সামনে খড় দিয়ে আগুন লাগানোর চেষ্টা করে। কিন্তু কর্তব্যরত গ্রামপুলিশের সদস্য ও গ্রামবাসীরা টের পেয়ে আগুন নিভিয়ে ফেলেন। এর ফলে কোনো ক্ষয়ক্ষতি হয়নি। শুক্রবার রাতেই ইউএনও কেন্দ্র তিনটি পরিদর্শন করেছেন বলে জানিয়েছেন। এদিকে একই রাতে বাঘবেড় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের কেন্দ্রেও দুর্বৃত্তরা আগুন দেয়া চেষ্টা করে বলে জানান স্থানীয়রা।

কেন্দুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এনামূল হক জানান, কেন্দ্রগুলোতে গ্রাম পুলিশের সদস্যরা পাহাড়ায় ছিলেন। তারা এবং স্থানীয় জনসাধারণ মিলে আগুন নিভিয়ে ফেলেছেন। এতে দুরচারপুর সরকারি প্রাথমিক দ্যিালয়ের একটি দরজা আংশিক পুড়ে গেলেও ভোট গ্রহণে কোনো অসুবিধা হবে না। 

এ আসনে আওয়ামী লীগ মনোনীত বর্তমান এমপি অসীম কুমার উকিলসহ মোট ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। অপর পাঁচ প্রার্থী হলেন, স্বতন্ত্র হিসেবে প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগের সাবেক দুই এমপি মঞ্জুর কাদের কোরাইশী ও ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু, জাতীয় পার্টির জসীম উদ্দিন ভূঁইয়া, তৃণমূল বিএনপির মিজানুর রহমান খান এবং ইসলামী ঐক্যজোটের এহতেশাম সারওয়ার। 

ছয় প্রার্থীর মধ্যে আওয়ামী লীগের বর্তমান এমপি অসীম কুমার উকিল এবং স্বতন্ত্র প্রাথী সাবেক এমপি ইফতিকার উদ্দিন তালুকদারের মধ্যে তীব্র প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয়রা। 

তাসমিম

×