ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

দুর্গম ৮ ভোটকেন্দ্রে হেলিকপ্টারে নির্বাচনী সরঞ্জাম

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান

প্রকাশিত: ১৮:৪২, ৫ জানুয়ারি ২০২৪

দুর্গম ৮ ভোটকেন্দ্রে হেলিকপ্টারে নির্বাচনী সরঞ্জাম

হেলিকপ্টারে উঠানো হচ্ছে নির্বাচনী সরঞ্জাম

আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে বান্দরবান ৩০০নং আসনের দুর্গম এরাকার গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে হেলিকপ্টারে করে নির্বাচনী সরঞ্জাম নেওয়া হয়েছে। এছাড়াও এই ভোটকেন্দ্র গুলো থেকে বাংলাদেশ বর্ডার গার্ড বিজিবি এর সীমান্ত চৌকি বিওপিগুলোতে স্থাপিত বঙ্গবন্ধু স্যাটেলাইট মডিউল ব্যবহারের মাধ্যমে দ্রুত সময়ের মধ্যে ফলাফল সংগ্রহ করে জেলা প্রশাসকের কার্যালয়ের কন্ট্রোল রুমে দ্রুত প্রেরণ করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার শাহ্ মোজাহিদ উদ্দিন।

সূত্রে জানা গেছে, এবারের দ্বাদশ সংসদ নির্বাচনে দুর্গম এলাকার কেন্দ্রগুলো থেকে নির্বাচনী ফলাফল সংগ্রহে নিরাপত্তা বাহিনীর ওয়ারলেস সেট ও ভেরিফায়েড হোয়াটসঅ্যাপ ব্যবহার করার অনুমতি চাওয়া হয়েছে নির্বাচন কমিশনে। এছাড়াও প্রতিকূল আবহাওয়ার কারণে প্রযুক্তি অকার্যকর হয়ে থাকলে বঙ্গবন্ধু স্যাটেলাইটের মডিউল ব্যবহারের মাধ্যমে যোগাযোগ স্থাপন করা হবে বলে জানা গেছে। 

এদিকে, প্রাথমিকভাবে বান্দরবান পার্বত্য জেলার রুমা, থানচি ও রোয়াংছড়ি উপজেলার দুর্গম ৮টি ভোটকেন্দ্রে হেলিকপ্টারের মাধ্যমে শুক্রবার সকাল থেকে নির্বাচনী সরঞ্জাম নিয়ে যাওয়া হয়। এছাড়াও পার্বত্য চট্টগ্রামের দুর্গম এলাকার মোট ৩৩টি কেন্দ্রে নির্বাচনী সরঞ্জাম ও সংশ্লিষ্টদের নিয়ে যাওয়ার জন্য হেলিকপ্টার ব্যবহার করা হয়েছে বলে জানা গেছে।

শুক্রবার সকাল থেকে বান্দরবানের মোট ১২টি ভোটকেন্দ্রে হেলিকপ্টারের মাধ্যমে নির্বাচনী সরঞ্জাম পাঠানো হচ্ছে। এবারের দ্বাদশ সংসদীয় নির্বাচনে বান্দরবান আসনে ১৮২টি কেন্দ্রে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। জেলার সাতটি উপজেলা, দুটি পৌরসভা ও ৩৪টি ইউনিয়ন নিয়ে গঠিত ৩০০নং সংসদীয় আসনটিতে মোট ভোটার সংখ্যা ২ লাখ ৮৮ হাজার ৩০ জন। 

এ আসনে আওয়ামী লীগের নৌকার প্রার্থী বীর বাহাদুর উশৈসিং ও জাতীয় পার্টির নাঙ্গলের প্রার্থী এটিএম শহিদুল ইসলাম প্রতিদ্বন্দ্বিতা করছেন।

 

এসআর

×