ঢাকা, বাংলাদেশ   শনিবার ২৭ জুলাই ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১

ইট-কাঠের গুঁড়া দিয়ে তৈরি হচ্ছে মশলা

প্রকাশিত: ১৫:৫২, ১১ ডিসেম্বর ২০২৩; আপডেট: ১৫:৫৫, ১১ ডিসেম্বর ২০২৩

ইট-কাঠের গুঁড়া দিয়ে তৈরি হচ্ছে মশলা

ইট, কাঠ ও চালের গুঁড়া দিয়ে বিভিন্ন মসলা তৈরি,ছবি: সংগৃহীত

ইট, কাঠ ও চালের গুঁড়া দিয়ে বিভিন্ন মসলা তৈরির অপরাধে সিরাজগঞ্জে একটি কারখানা সিলগালা করে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় তাদেরকে এই অপরাধে ১০ হাজার টাকা জরিমানাও করা হয়।

সোমবার (১১ ডিসেম্বর) সকালে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর সিরাজগঞ্জ কার্যালয়ের সহকারী পরিচালক হাসান আল মারুফ সিরাজগঞ্জ পৌর শহরের শহীদগঞ্জ এলাকায় অভিযান চালিয়ে এই জরিমানা ও মসলা কারখানাটি সিলগালা করে দেন।

আরও পড়ুন : স্ত্রীকে মারধর: বিচার না পেয়ে স্বামীর আত্মহত্যা

হাসান আল মারুফ গণমাধ্যমকে জানান, সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিরাজগঞ্জ সদর উপজেলার শহীদগঞ্জ এলাকা, কাঠের পুল বাজার ও বাহির গোলা বাজারে ভোক্তা অধিকার বিরোধী অপরাধ দমনে অভিযান পরিচালনা করা হয়। এ সময় শহীদগঞ্জ এলাকায় কাঠের গুঁড়া, চালের গুঁড়া ও ইটের গুঁড়া মিশিয়ে বিভিন্ন গুঁড়া মসলা তৈরি করার অপরাধে রায় মসলা কারখানা নামে একটি মিলকে সাময়িকভাবে সিলগালা করা হয়েছে। একই সঙ্গে ওই প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। 

তিনি আরও বলেন, এ সময় নিত্য প্রয়োজনীয় পণ্যের বাজার মনিটরিং করা হয়েছে। অভিযানে সার্বিক সহযোগিতা করেছে সিরাজগঞ্জ পুলিশ লাইন। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে বলেও জানান এই কর্মকর্তা। 

এবি 

×