ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

পাউবোর জায়গায় যুবলীগ নেতার ভবন!

নিজস্ব সংবাদদাতা, চাটমোহর, পাবনা

প্রকাশিত: ২২:১৮, ১০ অক্টোবর ২০২৩

পাউবোর জায়গায় যুবলীগ নেতার ভবন!

পাবনার ভাঙ্গুড়ায় পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখল করে ভবন নির্মাণ করা হচ্ছে 

ভাঙ্গুড়ায় পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) জায়গা দখল করে ভবন নির্মাণ করছেন স্থানীয় যুবলীগ নেতা খোকন আলী। মঙ্গলবার সরেজমিনে দেখা যায়, উপজেলার পার-ভাঙ্গুড়া গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে ও উপজেলার পার ভাঙ্গুড়া ইউনিয়নের ৯নং ওয়ার্ড যুবলীগের সাধারণ সম্পাদক খোকন আলী পাউবোর মূল্যবান জায়গা অবৈধ দখল করে প্রায় ৫০ ফুট দৈর্ঘ্য ও ২০ ফুট  প্রস্থ স্থায়ী পাকা ভবন নির্মাণ করছেন।
ভাঙ্গুড়া সদর থেকে ফরিদপুর উপজেলামুখী প্রায় ৪ কিলোমিটার বাঁধের দু’পাশের জায়গা কেটে স্থানীয় প্রভাবশালীরা স্থায়ী পাকা ঘর ও বহুতল ভবন নির্মাণ করছে। এসব ভবন কেউ বাসাবাড়ি হিসাবে ভাড়া দিচ্ছে আবার কেউ দোকান হিসাবে লাখ লাখ টাকা জামানত নিয়ে মাসিক চুক্তিতে ভাড়া দিচ্ছে। স্থানীয় ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুর হাই সরকার বলেন, আগে পানি উন্নয়ন বোর্ডের এই বাঁধের দু’পাশে অসহায় দুই-এক পরিবার বসবাস করত। কিন্তু এখন প্রভাব খাটিয়ে ও পেশিশক্তি ব্যবহার করে অনেকেই স্থায়ী পাকা ঘর তৈরি করছে।

যুবলীগ নেতা খোকন উপজেলার নেতা ও অফিস ম্যানেজ করে পাকা ঘর তৈরি করছে জানতে পেরেছি। এ বিষয়ে যুবলীগ নেতা খোকন আলী বলেন, পানি উন্নয়ন বোর্ড থেকে ৭ শতাংশ জমি লিজ নিয়েছি। অনেকেই পাকাঘর নির্মাণ করছে। তাই আমিও করছি। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মাদ নাহিদ হাসান খান বলেন, সরকারি জায়গা দখল করে স্থাপনা নির্মাণ করা যাবে না। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

×