ঢাকা, বাংলাদেশ   বুধবার ১৯ জুন ২০২৪, ৬ আষাঢ় ১৪৩১

শ্রীপুরে বকেয়া দাবিতে কারখানা শ্রমিকদের অবরোধ, বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, শ্রীপুর, গাজীপুর

প্রকাশিত: ২২:২৩, ১৮ সেপ্টেম্বর ২০২৩

শ্রীপুরে বকেয়া দাবিতে কারখানা শ্রমিকদের অবরোধ, বিক্ষোভ

বকেয়ার দাবিতে শ্রমিকদের বিক্ষোভ

গাজীপুরের শ্রীপুরে বকেয়া বেতনের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে নোমান গ্রুপের দুই কারখানার শ্রমিকরা। এ সময় মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। পরে পুলিশ ঘটনাস্থলে এলে যান চলাচল স্বাভাবিক হয়। শ্রীপুরে নোমান গ্রুপের ২৯ শিল্প কারখানা রয়েছে। বেতন বিলম্বের কারণে এই গ্রুপের একাধিক কারখানার শ্রমিকদের মাঝে ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। নোমান গ্রুপের একাধিক কারখানা ফটকে পুলিশ মোতায়েন রয়েছে।

রবিবার  রাত সাড়ে ১০টার দিকে শ্রীপুর পৌরসভার বেড়াইদেরচালার এলাকার নোমান গ্রুপের ইয়াসমিন স্পিনিং ও উপজেলার মুলাইদ এলাকার নোমান গ্রুপের তালহা স্পিনিং মিলের শ্রমিকরা  ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে। এ সময় শ্রমিকরা বকেয়া বেতন পরিশোধের দাবি জানান।
গাজীপুর শিল্প পুলিশের শ্রীপুর জোনের সহকারী পুলিশ সুপার মুন্সি মো. আসাদুল্লাহ আসাদ জানান, বেতন দিতে বিলম্ব হওয়ায় শ্রমিকরা হৈহুল্লোড় শুরু করেছিল। খবর পেয়ে শিল্প পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে শ্রমিকরা মহাসড়ক ছেড়ে চলে যায়। এতে মহাসড়কে যান চলাচল স্বাভাবিক হয়।
নোমান গ্রুপের ইয়াসমিন স্পিনিং মিলস লিঃ-এর সহকারী (এডমিন) প্রশাসনিক কর্মকর্তা আহমদুল্লাহ ও নির্বাহী উৎপাদন কর্মকর্তা রুবাইয়াত এবং জোবায়ের স্পিনিং মিল লিঃ-এর প্রশাসনিক কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, গ্যাস ও কাঁচামালের অস্বাভাবিক মূল্য বৃদ্ধি, সেই তুলনায় উৎপাদিত পণ্যের দাম কম থাকায় গত মার্চ মাস থেকে একটু সমস্যা হচ্ছে। শ্রমিকদের বেতন দিতে কিছুটা বিলম্ব হচ্ছে। তবে যথাসময়ে শ্রমিকদের পাওনাদি পরিশোধের বিষয়ে কারখানার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা চলছে।

×