ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৭ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

সুনামগঞ্জ-আউশকান্দি মহাসড়কের 

বেইলি ব্রিজ ভেঙে ট্রাক নদীতে, চালক হেলপার নিহত 

নিজস্ব সংবাদদাতা, সুনামগঞ্জ

প্রকাশিত: ২১:১৪, ২২ আগস্ট ২০২৩

বেইলি ব্রিজ ভেঙে ট্রাক নদীতে, চালক হেলপার নিহত 

ট্রাক নদীতে

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার পাগলা আউশকান্দি রাণীগঞ্জ সড়কের নলজোড় নদীর ওপরে নির্মিত কাটাগাং এলাকার বেইলি ব্রিজ ভেঙে ট্রাক নদীতে পড়ে চালক ও হেলপার দুজনেই নিহত হয়েছে। এরা হলেন সিলেট জেলার কোম্পানিগঞ্জ উপজেলার (চালক) ফারুক মিয়া (৪০) ও (হেলপার) সিলেট সদর উপজেলার এ্যায়রপোর্ট থানার জাকির হোসেন (৩০)। 

মঙ্গলবার (২২ আগস্ট) বিকেলে এ দুর্ঘটনা ঘটে।

পুলিশ ও এলাকাবাসী সুত্রে জানা যায়, সিমেন্ট বহনকারী ট্রাক ঢাকা থেকে জগন্নাথপুর আসার পথে  কাটাগাং এলাকায় এসে এই ঝুকিপূর্ণ বেইলি ব্রিজটিতে উঠলে দুর্ঘটনার  কবলে পরে। এতে ট্রাক চালক ও হেলপার দুজনেই  নিখোঁজ হয়। ফায়ার সার্ভিসের ডুবুরির দল ঘটনাস্থলে গিয়ে স্থানীযদের সহায়তায় তাদের মরদেহ উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শীরা জানান, অতিরিক্ত সিমেন্ট বহন করে ট্রাকটি সেতু পার হওয়ার সময় স্টিলের পাটাতন খুলে ট্রাকটি নলজোড় নদীতে তলিয়ে যায়। এ দুর্ঘটনার আগেও অনেকবার বেইলি সেতুর পাটাতন খুলে যাওয়ার কারণে যানবাহন চলাচল বন্ধ ছিল। পাগলা-জগন্নাথপুর-আউশকান্দি-রাণীগঞ্জ আঞ্চলিক মহাসড়কের এই বেইলি সেতু দীর্ঘদিনের পুরনো। রাজধানী ঢাকা থেকে ২ ঘণ্টা সময় সাশ্রয় করতে এই রুট গত দুই বছর ধরে চালু হয়েছে। চালুর পর থেকে এ রুটে যাত্রীবাহী বাস, মিনিবাস ও ট্রাক চলাচল করে আসছে।

সেতুটি ভেঙে যাওয়ার ফলে বিকল্প ঢাকা-সিলেট মহাসড়ক দিয়ে সুনামগঞ্জ থেকে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় যানবাহন চলাচল করবে বলে জানান, সুনামগঞ্জ বাস মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মুহাম্মদ জুয়েল মিয়া।

জগন্নাথপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মাফিকুর জামান জানান, ফায়ার সার্ভিসের ডুবুরির দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার অভিযান চালায় এবং দু’জনের মরদেহ উদ্ধার করতে সক্ষম হন।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মিজানুর রহমান বলেন, ট্রাকটি সিমেন্ট নিয়ে ঢাকা থেকে জগন্নাথপুরে আসার পথে অতিরিক্ত পণ্য বহনের কারণে বেইলি সেতু ভেঙে নদীতে পড়ে যায়। এতে ট্রাকের চালক ও হেলপার নিহত হয়েছেন। তাদের উদ্ধার করে পুলিশ সকল প্রকার আইনগত প্রক্রিয়া শেষ করে লাশ দু’টি স্বজনদের কাছে হস্থান্তর করে।

সুনামগঞ্জ সড়ক ও জনপথ অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী আশরাফুল ইসলাম জানান, কাটাগাঙ্গের ওপর বেইলি সেতুর জায়গায় নতুন সেতু নির্মাণের প্রস্তাব পরিকল্পনা মন্ত্রণালয়ে অনুমোদনের অপেক্ষায় আছে। আপাতত সেতু চালু করতে বেশ কিছুদিন সময় লাগবে বলে জানিয়েছেন তিনি।

 

এস

×