ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৫ সেপ্টেম্বর ২০২৩, ৯ আশ্বিন ১৪৩০

প্রাচ্যের ভেনিসের হারানো গৌরব ফিরিয়ে আনতে চান খোকন

স্টাফ রিপোর্টার, বরিশাল

প্রকাশিত: ২৩:৪৯, ৫ জুন ২০২৩

প্রাচ্যের ভেনিসের হারানো গৌরব ফিরিয়ে আনতে চান খোকন

খোকন সেরনিয়াবাত

আগামী ১২ জুন বরিশাল সিটি করপোরেশন (বিসিসি) নির্বাচন সামনে রেখে প্রচারের একেবারে শেষ সময়ে এসে বাকযুদ্ধে লিপ্ত হয়েছেন প্রতিদ্বন্দ্বী মেয়র প্রার্থীরা। পাশাপাশি একই ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থীদের একে অপরের প্রচারে বাধা, মারধর, পোস্টার ছিঁড়ে ফেলা, মাইক ভাঙচুরসহ ব্যাপক অভিযোগে উত্তপ্ত হয়ে উঠেছে নির্বাচনী মাঠ।
আওয়ামী লীগের (নৌকা) প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতকে সঙ্গে নিয়ে নগরীর বাংলাবাজার এলাকায় গণসংযোগ করেছেন আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতারা। সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য নেতারা ভোটারদের অনুরোধ করেন। গণসংযোগে আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, কেন্দ্রীয় কমিটির সদস্য বলরাম পোদ্দার, নৌকা মার্কার নির্বাচন পরিচালনা কমিটির দপ্তর সেলের প্রধান লস্কর নুরুল হকসহ অন্যরা উপস্থিত ছিলেন।
প্রাচ্যের ভেনিসের হারানো গৌরব ফিরিয়ে আনব ॥ নৌকা মার্কার মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাত গণসংযোগে নেমে ভোটারদের উদ্দেশে বলেছেন, দীর্ঘদিন উন্নয়নবঞ্চিত বরিশালকে নতুনভাবে সাজানোর লক্ষ্যে নৌকা মার্কায় ভোট দিয়ে বিজয়ী করতে হবে। বরিশাল নগরী এক সময় প্রাচ্যের ভেনিস হিসেবে পরিচিত ছিল। গত ১০ বছরে এখানে দায়িত্বরত জনপ্রতিনিধিরা উন্নয়ন করতে ব্যর্থ হয়েছেন। অথচ সারাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের কর্মযজ্ঞ চলছে। তাই প্রাচ্যের ভেনিসের হারানো গৌরব ফিরিয়ে এনে নতুন বরিশাল গড়তে প্রধানমন্ত্রী আমাকে মেয়র প্রার্থী হিসেবে মনোনীত করেছেন। তাই বরিশালবাসী নৌকা মার্কায় ভোট দিয়ে সেই কাক্সিক্ষত উন্নয়ন করার সুযোগ দেবেন বলে আমি শতভাগ বিশ্বাস করছি।
ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে ॥ নৌকার মেয়র প্রার্থী খোকন সেরনিয়াবাতকে বিজয়ী করতে জরুরি অভ্যন্তরীণ বৈঠক করেছে আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাচন পরিচালনা কমিটি। বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, সব সমস্যা পাশ কাটিয়ে একযোগে নগরীর ৩০টি ওয়ার্ডে কাজের গতি আরও বাড়াতে হবে। সবাইকে সমান প্রতিদ্বন্দ্বী ভাবতে হবে। নারীদের টিম বৃদ্ধি করতে হবে। তিনি আরও বলেন, আমাদের সব ভুলে ঐক্যবদ্ধভাবে বরিশালের উন্নয়ন ও প্রধানমন্ত্রীর সম্মান রক্ষার জন্য খোকন সেরনিয়াবাতকে নির্বাচিত করতে হবে। নগরীর সদর রোডস্থ আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে সভাপতিত্ব করেন যুবলীগের প্রেসিডিয়াম সদস্য সুভাষ চন্দ্র হাওলাদার।
গুম-খুনের সঙ্গে জড়িতদের ভোট নেই ॥ জাতীয় পার্টির (লাঙল) মেয়র প্রার্থী ইকবাল হোসেন তাপস বলেছেন, যারা বিরোধী দলকে রাজনীতি করতে সুযোগ দেয় না, নির্বিচারে হামলা, মামলা আর গুম-খুনের রাজনীতি করে, এবার ভোটের মাধ্যমে তাদের জবাব দেবে বরিশালের জনগণ। নগরীর ২৯ নম্বর ওয়ার্ডের কাশিপুর এলাকার উঠান বৈঠকে মেয়র প্রার্থী আরো বলেন, গাজীপুরবাসী ভুল করেনি, বরিশালবাসীও এবার আর ভুল করবেন না। আমি বিশ্বাস করি ভোটাররা ভোট দিতে পারলে, ডুবন্ত নৌকা আর জাগবে না। 
পুলিশের সঙ্গে হাতপাখা প্রার্থীর বাকযুদ্ধ ॥ ইসলামী আন্দোলন বাংলাদেশের (হাতপাখা) মেয়র প্রার্থী মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, আমি বলদ না, আমি স্বশিক্ষিত লোক না, শিক্ষিত লোক আমি। আমি আইন জানি। রবিবার রাতে নগরীতে গণসংযোগকালে এক পুলিশ অফিসারের সতর্কবার্তার জবাবে হুঁশিয়ারি উচ্চারণ করে হাতপাখার প্রার্থী এসব কথা বলেন। এর আগে হাতপাখার গণসংযোগ চলাকালে আচরণবিধি লঙ্ঘন করে মিছিল করার অভিযোগ ওঠে নৌকার কর্মীদের বিরুদ্ধে। এ নিয়ে পুলিশের সঙ্গে হাতপাখার প্রার্থীর তুমুল বাগবিত-া শুরু হয়। যার একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরেছে।