ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

অবাদে মাছ শিকার করায় ট্রলার নিলামে বিক্রি

 নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা 

প্রকাশিত: ১৭:৫৩, ১৯ মার্চ ২০২৩

অবাদে মাছ শিকার করায় ট্রলার নিলামে বিক্রি

ভ্রাম্যমান আদালত

অবৈধ জাল নিধন ও অবাধে মাছ শিকারের অপরাধে চার জেলেকে সাড়ে নয় হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। আমতলী ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ জাহিদুর রহমান এ অর্থদন্ডের আদেশ দিয়েছেন। একই সাথে জব্দকৃত দুইটি বেহেন্তি জাল ও সাত হাজার মিচার অবৈধ জাল পুড়িয়ে ফেলা এবং একটি ইঞ্জিনচালিত ট্রলার ১২ হাজার টাকায় উন্মুক্ত নিলামে বিক্রি করা হয়েছে। ঘটনা ঘটেছে আমতলী লঞ্চঘাট এলাকায় রবিবার দুপুরে। 

জানাগেছে, পায়রা নদীতে অবৈধ জাল নিধন ও অবাদে মাছ শিকার বন্ধে আমতলী উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা হালিমা সরদার বরিবার সকালে আমতলীর পায়রা নদীতে অভিযান চালায়। এ অভিযানে দুইটি বেহেন্তি জাল, ৭ হাজার মিটার অবৈধ জালসহ একটি ইঞ্জিন চালিত ট্রলারসহ শহীদ মুন্সি, আনোয়ার গাজী, মেহেদী হাসান ও শাহীন নামে চার জেলেকে আটক করা হয়। 

পরে আমতলী উপজেলা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমান মৎস্য সংরক্ষণ আইনের ১৯৫০ সালের ৫ এর ১ ধারায় চার জেলেকে সাড়ে নয় হাজার টাকা অর্থদন্ড করেছেন। একই সাথে অভিযানে জব্দকৃত জাল পুড়িয়ে ফেলার আদেশ দেন এবং ট্রলার বার হাজার টাকায় নিলামে বিক্রি করা হয়।  

আমতলী উপজেলা ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমান বলেন, মৎস্য সংরক্ষণ আইনের ১৯৫০ সালের ৫ এর ১ ধারায় চার জেলেকে সাড়ে নয় হাজার টাকা অর্থদন্ড করা হয়েছে। একই সাথে অভিযানে জব্দকৃত জাল পুড়িয়ে ফেলা এবং একটি ট্রলার নিলামে বিক্রি করা হয়।  
 

এমএস

×