ঢাকা, বাংলাদেশ   রোববার ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

কোমরে দড়ি বেঁধে আদালতে নেওয়া বীর মুক্তিযোদ্ধা ছালেকের জামিন

স্টাফ রিপোর্টার, নরসিংদী 

প্রকাশিত: ১৭:৫৭, ১৬ ফেব্রুয়ারি ২০২৩; আপডেট: ১৮:৪০, ১৬ ফেব্রুয়ারি ২০২৩

কোমরে দড়ি বেঁধে আদালতে নেওয়া বীর মুক্তিযোদ্ধা ছালেকের জামিন

বীর মুক্তিযোদ্ধা আবু ছালেক রিকাবদার 

অবশেষে নরসিংদী জেলা ও দায়রা জজ আদালতে কোমরে দড়ি বেঁধে ও হাতে হ্যান্ডকাপ পরিয়ে আদালতে সোপর্দ করা সেই বীর মুক্তিযোদ্ধা জামিন পেয়েছেন । 

বৃহস্পতিবার দুপুরে বীর মুক্তিযুদ্ধা ও শিবপুর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ছালেক রিকাবদারের আইনজীবী জামিনের জন্য আবেদন করলে নরসিংদী জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মোসতাক আহমেদ তার জামিন মঞ্জুর করেন। 

এর আগে গত শুক্রবার ১০ ফেব্রুয়ারি রাতে বীর মুক্তিযোদ্ধা আবু ছালেক রিকাবদারের নিজ বাড়ি থেকে তাকে গ্রেপ্তাার করে শিবপুর থানা পুলিশ। পরে শনিবার ১১ ফেব্রুয়ারি বিকেলে তাকে আদালতে হাজির করা হয়। এ সময় শিবপুর থানা পুলিশ একজন দাগী আসামির মতো বীর মুক্তিযোদ্ধা আবু ছালেক রিকাবদারকে হাতে হাত কড়া এবং কোমড়ে দঁড়ি বাধা অবস্থায় আদালতে চত্বরে নিয়ে আসে। একজন বীর মুক্তিযোদ্ধাকে এ অবস্থায় আদালতে নিয়ে আসার ঘটনার স্থির চিত্র সামাজিক যোগাযোগ মাধ্যমে অল্প সময়ের মধ্যে ভাইরাল হয়ে যায়। পাশাপাশি বিভিন্ন মিডিয়ায়ও বিষয়টি প্রকাশ পেলে সামাজিক, রাজনৈতিক ও মুক্তিযুদ্ধাসহ জেলা জুড়ে নিন্দার ঝড় উঠে।

বীর মুক্তিযোদ্ধার ছোট ভাই রহমতউল্লাহ রিকাবদার বলেন, গত শুক্রবার রাতে বিনা পরোয়ানায় নিজ বাড়ি থেকে বীর মুক্তিযুদ্ধা আবু ছালেক রিকাবদারকে গ্রেপ্তার করে শিবপুর থানা পুলিশ। পরদিন শনিবার বিকেলে থানা-পুলিশ তাকে গত বছরের নভেম্বর মাসের একটি রাজনৈতিক মামলায় আসামী দেখিয়ে হাতে হাত কড়া এবং কোমড়ে দঁড়ি বাধা অবস্থায়  নরসিংদীর আদালতে পাঠায়। 

এ সময় আরও কয়েক জনের সঙ্গে তার হাতে হাত কড়া এবং কোমড়ে দঁড়ি বাধা অবস্থায় ছিলেন। ওইদিন আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
 

এমএস

সম্পর্কিত বিষয়:

×