ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ আর নেই 

নিজস্ব সংবাদদাতা, পটিয়া

প্রকাশিত: ১১:১১, ৬ ফেব্রুয়ারি ২০২৩; আপডেট: ১৫:২৪, ৬ ফেব্রুয়ারি ২০২৩

সংসদ সদস্য মোছলেম উদ্দিন আহমদ আর নেই 

মোছলেম উদ্দিন আহমদ

চট্টগ্রাম-৮ (চান্দগাঁও-বোয়ালখালী) আসনের সংসদ সদস্য এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোছলেম উদ্দিন আহমদ আর নেই। 

রবিবার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত ১২টা ৪৫ মিনিটে ঢাকার এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। তার মৃত্যুর সংবাদটি চটগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবদুল কাদের সুজন নিশ্চিত করেছেন। 

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৪ বছর। তিনি স্ত্রী, ৪ কন্যা, একমাত্র ভাই, আত্মীয়স্বজন ও বহু রাজনৈতিক শুভানুধ্যায়ী রেখে গেছেন।

মোছলেম উদ্দিন আহমদ দীর্ঘদিন ধরে পেনক্রিয়াটাইটিস ক্যান্সারে ভুগছিলেন। করোনার সময়ই তার ক্যান্সার ধরা পড়ে। কিন্তু বিষয়টি তিনি গুরুত্ব দেননি। শরীরে ক্যান্সারের জীবাণু নিয়েই রাজনীতির মাঠে সরব ছিলেন।

মোছলেম উদ্দিন আহমেদ ১৯৯৬ ও ২০০১ সালে পটিয়া থেকে নৌকা প্রতীকে সংসদ নির্বাচন করে অল্প ভোটে পরাজিত হন। পরে মাঈনুদ্দিন খান বাদলের মৃত্যুর পর ২০২০ সালের উপ নির্বাচনে চট্টগ্রাম-৮ (বোয়ালখালী, চান্দগাঁও, পাঁচলাইশ) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়নে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের তিনবার সাধারণ সম্পাদক, দুইবার সভাপতির দায়িত্ব পালন করেন।

আজ মঙ্গলবার সকাল ১১টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এরপর হেলিকপ্টারে করে তার মরদেহ চট্টগ্রাম আনার পর বাদ জোহর জমিয়তুল ফালাহ মসজিদে দ্বিতীয় জানাজা ও বোয়ালখালীতে তৃতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে মর্মে সংশ্লিষ্ট সূত্রগুলো প্রাথমিকভাবে জানিয়েছে।

এমএইচ

×