ঢাকা, বাংলাদেশ   শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১

উপনির্বাচন ঠাকুরগাঁও- ৩

ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি কম

রাণীশংকৈল (ঠাকুরগাঁও)প্রতিনিধি

প্রকাশিত: ১৬:২২, ১ ফেব্রুয়ারি ২০২৩

ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি কম

ভোট কেন্দ্র

ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ-রানীশংকৈল আংশিক) সংসদীয় আসনের উপ-নির্বাচনের সকাল ৮টা থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) শুরু হয়েছে ভোটগ্রহণ। চলবে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত।

বেলা ১টা পর্যন্ত সূর্যের মুখ দেখা না যাওয়ায় এবং শীতে জনজীবন বিপর্যস্ত হওয়ায় কেন্দ্রে ভোটার উপস্থিতি খুবই কম দেখা গেছে।

প্রতিটি কেন্দ্র সকাল থেকেই ভোটার উপস্থিতি তেমন একটা চোখে পড়েনি। তবে অনেকেই বলছেন সকাল থেকেই বৈরি আবহাওয়া হওয়ায় মানুষ জন সকালে ভোট দিতে আসেননি। তবে আবহাওয়া ভালো হলেই ভোটার উপস্থিতি বাড়বে বলে আশা করছে কর্তব্যরত প্রিজাইডিং কর্মকর্তারা।

এই আসনে প্রার্থী ছয়জন হলেও মূলত লড়াই হবে জাতীয় পার্টির হাফিজ উদ্দিন (লাঙ্গল মার্কা) এবং ১৪ দল মনোনীত ওয়ার্কার্স পার্টির প্রার্থী অধ্যাপক ইয়াসিন আলীর (হাতুড়ি মার্কা) উপজেলা আ.লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় (স্বতন্ত্র) একতারা মার্কার মধ্যে। 

১৪ দল মনোনীত ওয়ার্কার্স পার্টির প্রার্থী অধ্যাপক ইয়াসিন আলী  তার নিজ কেন্দ্র রাণীশংকৈল মডেল স্কুল কেন্দ্রে ভোট দেন। এ সময় সার্বিক পরিস্থিতিতে তিনি সন্তোষ প্রকাশ করেন।

ঠাকুরগাঁও-৩ আসনের অন্যতম প্রার্থী (লাঙ্গল মার্কা) জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাফিজ উদ্দিন আহমেদ তার নিজ কেন্দ্র পীরগঞ্জ পাইলট স্কুলে বেলা ১০টায় ভোট দেন। 
তিনি জানান, প্রচণ্ড শীতের কারণে এখন পর্যন্ত ভোটার উপস্থিতি কম। তবে দু-একটা ইভিএম মেশিনে সাময়িক ত্রুটি দেখা গেলেও সার্বিক পরিবেশকে সন্তোষজনক। উভয় প্রার্থীই জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী বলেও জানালেন তিনি।

ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ ও রানীসংকৈল উপজেলার দুটি পৌরসভা এবং ১৬ ইউনিয়ন নিয়ে জাতীয় সংসদে ঠাকুরগাঁও-৩ আসন। গত জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হন বিএনপি নেতা জাহিদুর রহমান। আসনটিতে মোট ভোটারের সংখ্যা ৩ লাখ ২৪ হাজার ৭৩৯ জন। তাদের মধ্যে পুরুষ এক লাখ ৬৫ হার ২৩৫ এবং নারী এক লাখ ৫৯ হাজার ৫০৪ জন। তারা ১৩৮টি কেন্দ্রে ভোট দেবেন। এর মধ্যে ৭২টি কেন্দ্র ঝুঁকিপূর্ণ, যদিও নির্বাচন কমিশন এই কেন্দ্রগুলোকে ‘ঝুঁকিপূর্ণ’ না বলে ‘গুরুত্বপূর্ণ’ বলে অভিহিত করছে।

ঠাকুরগাঁও -৩ আসনের ভোটের মাঠে প্রতিদ্বন্দ্বীতা করছেন মোট ৬ জন। আসনটি ১৪ দলের শরিক বাংলাদেশের ওয়ার্কার্স পার্টিকে ছেড়ে দিয়েছে আওয়ামী লীগ। এখানে প্রার্থী হয়েছেন সাবেক সংসদ সদস্য ইয়াসিন আলী। 

তিনি এবার হাতুড়ি প্রতীকে নির্বাচন করছেন। তার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য হাফিজউদ্দীন আহম্মেদ ,উপজেলা আ.লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় (স্বতন্ত্র), ন্যাশনাল পিপলস পার্টির শাফি আল আসাদ, বাংলাদেশ ন্যাশনাল পার্টির সিরাজুল ইসলাম ও জাকের পার্টির এমদাদুল হক। 

 

এসআর

×