ঢাকা, বাংলাদেশ   রোববার ১৪ এপ্রিল ২০২৪, ১ বৈশাখ ১৪৩১

সরকারি চাল বাজারজাত করার সময় বাবা-ছেলে আটক 

নিজস্ব সংবাদদাতা, বাউফল,পটুয়াখালী

প্রকাশিত: ১১:০১, ২৭ জানুয়ারি ২০২৩

সরকারি চাল বাজারজাত করার সময় বাবা-ছেলে আটক 

আটক ব্যক্তি

পটুয়াখালীর বাউফলে টেস্ট রিলিফ (টিআর) ও কাজের বিনিময়ের খাদ্য কর্মসূচির  (কাবিখা) সরকারি চাল অন্য একটি কোম্পানির বস্তায় ভর্তি করে বাজারজাতকালে  মোতাহার উদ্দিন (৬০) ও তার ছেলে আউয়ালকে (৩০) আটক করেছে স্থানীয়রা। পরে তাদেরকে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে অর্থদণ্ড করা হয়েছে। 

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) দুপুর দেড়টার দিকে কালাইয়া বাজার গরুহাট সংলগ্ন নুরু মসজিদের সামনের একটি ব্যক্তি মালিকানাধীন গোডাউনের মধ্যে  মোতাহার উদ্দিন ও তার ছেলে আউয়াল টিআর ও কাবিখার সরকারী চাল নুরজাহান নামের একটি চাল কোম্পানীর বস্তায়  ভরে বাজারজাতের প্রস্তুতিকালে স্থানীয় কয়েক ব্যক্তি তাদের আটক করে উপজেলা সহকারী কমিশনার ভূমিকে খবর দেন। 

জানা গেছে, বাপ ও ছেলে দীর্ঘদিন ধরে উপজেলার বিভিন্ন চেয়ারম্যান ও মেম্বারদের কাছ থেকে টিআর ও কাবিখার সরকারি চাল কিনে বিভিন্ন কোম্পানির বস্তায় ভরে তা অধিক দরে বাজারজাত করে আসছিল। আটককৃতদের বাড়ি বগা ইউনিয়নের বানাজোরা গ্রামে।

এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) বায়েজেদুর রহমান বলেন, আমরা খবর পেয়ে থানা পুলিশসহ ঘটনাস্থলে যাই এবং টিআর ও কাবিখার চাল নুরজাহান নামক একটি কোম্পানীর বস্তায় ভরা অবস্থায় দেখতে পাই। 

অভিযুক্ত মোতাহার ও তার ছেলে আউয়ালের স্বীকারোক্তি অনুযায়ী, অন্য কোম্পানীর বস্তায় ভরে চাল বাজারজাতের চেষ্টার অপরাধে তাদেরকে পাঁচ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করি এবং মুচলেকা রেখে ছেড়ে দেই।

বাউফল উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কমল দে বলেন, টিআর ও কাবিখার চাল বিক্রি করে সেই টাকা দিয়ে প্রকল্পের কাজ বাস্তবায়নের সুযোগ রয়েছে। কিন্তু সেই চাল কোন কোম্পানির বস্তায় ভরে বাজারজাত করার সুযোগ নেই। 

এসআর

×