ঢাকা, বাংলাদেশ   বুধবার ০১ ফেব্রুয়ারি ২০২৩, ১৯ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

আত্রাইয়ে খালের ওপর সেতুর অভাবে ভোগান্তি

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ

প্রকাশিত: ২২:২৩, ৪ ডিসেম্বর ২০২২

আত্রাইয়ে খালের ওপর সেতুর অভাবে ভোগান্তি

আত্রাই উপজেলার তিলাবাদুরী ও জামগ্রামের মধ্যদিয়ে বয়ে যাওয়া খালের ওপর কাঠের সাঁকো ঝুঁকি নিয়ে পারাপার

আত্রাই উপজেলার ভোঁপাড়া ইউনিয়নের জামগ্রাম ও তিলাবাদুরী গ্রামের বাসিন্দাদের দীর্ঘদিনের দাবি গ্রামের মধ্যদিয়ে বয়ে যাওয়া খালের ওপর একটি সেতু নির্মাণ। এই দুই গ্রামের বাসিন্দাদের  তৈরি ৪টি বাঁশের সাঁকোই খালের দুপাড়ের মানুষের চলাচলের একমাত্র ভরসা। একটি ব্রিজের অভাবে যুগ যুগ ধরে দুর্ভোগ পোহাচ্ছে দু’পাড়ের সাধারণ মানুষ, শিক্ষার্থী ও কৃষক। হাজার হাজার হেক্টর জমিতে উৎপাদিত ফসল বাজারজাতকরণ নিয়ে একদিকে কৃষকরা যেমন কষ্ট ভোগ করেন, অন্যদিকে শিক্ষার্থী এবং সাধারণ পথচারীদেরও পড়তে হচ্ছে চরম বিপাকে। এছাড়া খালের অপর পাশে কেন্দ্রীয় গোরস্তানে মরদেহ নিয়ে যেতেও দুর্ভোগ পোহাতে হচ্ছে বছরের পর বছর।

তাই দ্রুত একটি সেতু নির্মাণের দাবি স্থানীয়দের।এলজিইডির নির্বাহী প্রকৌশলী তোফায়েল আহমেদ বলেন, জামগ্রাম ও তিলাবাদুরী গ্রামের মধ্য দিয়ে একটি খাল বয়ে গেছে। সেই এলাকায় ৪টি বাঁশের সাঁকো রয়েছে। এলাকাবাসীর যাতায়াত, শিক্ষার্থীদের স্কুলে আসা-যাওয়া, ফসলি জমি সব মিলে তাদের কথা চিন্তা একটি সেতু খুবই প্রয়োজন।
এ বিষয়ে স্থানীয় সংসদ সদস্য আলহাজ আনোয়ার  হোসেন হেলাল বলেন, ফসল আনা নেয়া, শিক্ষার্থী ও স্থানীয়দের যাতায়াতের জন্য একটি ব্রিজ খুবই জরুরি। ওই এলাকার মানুষের প্রাণের দাবি খালের ওপর একটি সেতু নির্মাণের। আমি এ বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে ব্রিজ নির্মাণের জন্য যা যা করা দরকার সেটা করব।

 

 

monarchmart
monarchmart