ঢাকা, বাংলাদেশ   সোমবার ০৬ ফেব্রুয়ারি ২০২৩, ২৪ মাঘ ১৪২৯

monarchmart
monarchmart

উন্নয়ন নিশ্চিত করতে হলে শুদ্ধাচার নিশ্চিত করতে হবে 

স্টাফ রিপোর্টার, বরিশাল 

প্রকাশিত: ১৯:০৭, ১ ডিসেম্বর ২০২২

উন্নয়ন নিশ্চিত করতে হলে শুদ্ধাচার নিশ্চিত করতে হবে 

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম বলেছেন, উন্নয়ন যদি নিশ্চিত করতে হয় তাহলে আগে সবাইকে সুশাসন ও শুদ্ধাচার নিশ্চিত করতে হবে। মানুষের চরিত্রের শুদ্ধতা আনতে হবে। চরিত্রে যদি শুদ্ধতা না থাকে তাহলে আমাদের পক্ষে উন্নয়ন সম্ভব না। গুড গভর্নেন্স নিশ্চিত করতে হলে শুদ্ধাচার, পারফরমেন্স এগ্রিমেন্ট, রাইট টু ইনফরমেশন যথাযথভাবে বাস্তবায়ন করতে হবে।

বৃহস্পতিবার সকালে নগরীর বান্দরোডস্থ জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের আয়োজনে স্বাস্থ্য শিক্ষায় শুদ্ধাচার ও সুশাসন বিষয়ক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি আরও বলেন, স্বাস্থ্য খাতে বাংলাদেশে স্বাধীনতার পর যতগুলো সাফল্য আছে তার মধ্যে সবচেয়ে বড় সাফল্য করোনা জয় করা। যা আমাদের জন্য সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারনে। বাংলাদেশের করোনা জয় জাতিসংঘেও প্রশংসিত হয়েছে।

বিভাগীয় প্রশাসনের সহযোগিতায় কর্মশালায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় সচিব ও এটুআইর এইচ ডি মিডিয়া সিনিয়র স্ট্রাটেজিক অ্যাডভাইজার কামরুন নাহার, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মোঃ সাইফুর হাসান বাদল, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক ড. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক ডা. একেএম আমিরুল ইসলাম, পরিবার পরিকল্পনার মহাপরিচালক সাহান আরা বানু, বিভাগীয় কমিশনার মোঃ আমিন উল আহসান, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার প্রমুখ। কর্মশালায় বিভাগের সরকারি মেডিক্যাল/ডেন্টাল কলেজের চিকিৎসক এবং পরিবার পরিকল্পনা অধিদপ্তর সহ বিভাগীয় পর্যায়ের কর্মকর্তারা অংশগ্রহন করেন।

 

এমএস

monarchmart
monarchmart