ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

ঘূর্ণিঝড় সিত্রাং: চরফ্যাশনে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত, নিহত ১

নিজস্ব সংবাদদাতা, চরফ্যাশন

প্রকাশিত: ১৯:৫৫, ২৫ অক্টোবর ২০২২; আপডেট: ২০:০৪, ২৫ অক্টোবর ২০২২

ঘূর্ণিঝড় সিত্রাং: চরফ্যাশনে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত, নিহত ১

শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের আঘাতে ভোলার চরফ্যাশনে শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত এবং গাছ চাপায় মো. মনির হোসেন নামের এক যুবক নিহত হয়েছেন। 

জানা যায়, ঘূর্ণিঝড়ে নষ্ট হয়েছে আমন ধান ও সবজির ক্ষেত। রাস্তায় বিদ্যুতের খুঁটির উপর গাছ উপড়ে পড়ে ব্যাহত হয়েছে যোগাযোগ। বিদ্যুৎহীন রয়েছে পুরো উপজেলা। ঝড়ের আতঙ্ক কেটে গেলে আজ মঙ্গলবার সাইক্লোন শেল্টারে আশ্রিত সাধারণ মানুষ তাদের নিজ নিজ গৃহে ফিরে যান। উপজেলার নিম্মাঞ্চলের বহু এলাকা জোয়ারে প্লাবিত হয়েছে। পানিবন্দী হয়ে পড়েছেন কয়েক হাজার মানুষ। বিধ্বস্ত হয়েছে ঘরবাড়ি। ক্ষতিগ্রস্থ মানুষ চরম দুশ্চিন্তায় পড়েছেন। তবে ঢালচর, পাতিলা, চর নিজাম, মুজিবনগর ও চর কুকরি-মুকরি এসব এলাকা বেশী ক্ষতিগ্রস্ত হয়েছে। 

নিহত মনিরের বাবা আলম জানান, তার ছেলে চেয়ারম্যান বাজারের স্বর্ণ ব্যবসায়ী ছিলেন। গতকাল সোমবার রাত ৮টার দিকে দোকান বন্ধ করে তিনজন মোটরসাইকেলে করে বাড়িতে যাচ্ছিলেন। পথে ঝড়ে একটি গাছের ডাল ভেঙে পড়েছিল। চালক ডালের নিচে দিয়ে গিয়ে নিজেকে বাঁচাতে পারলেও মনির ডালে আঘাত পান। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

উপজেলা নির্বার্হী কর্মকর্তা জানান, আজ সকাল থেকেই বিভিন্ন এলাকা পরিদর্শন করেছি। ঝড়ে ক্ষতিগ্রস্থদের তালিকা তৈরি করা হচ্ছে। নিহতের পরিবারকে জেলা প্রশাসনের পক্ষ থেকে সহায়তা দেওয়া হবে।

এমএইচ

সম্পর্কিত বিষয়:

×