ঢাকা, বাংলাদেশ   মঙ্গলবার ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১

তুমব্রু সীমান্তে ফের গোলাগুলি, আতঙ্কে স্থানীয়রা

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ও সংবাদদাতা, উখিয়া

প্রকাশিত: ১৩:১১, ১০ অক্টোবর ২০২২

তুমব্রু সীমান্তে ফের গোলাগুলি, আতঙ্কে স্থানীয়রা

তুমব্রু সীমান্তে

উখিয়া পালংখালীর আঞ্জুমান পাড়া, টেকনাফের হোয়াইক্যং ও নাইক্ষ্যংছড়ির তুমব্রু সীমান্তে মিয়ানমার অভ্যন্তরে ফের গোলাগুলি হয়েছে। প্রচন্ড গুলির শব্দে কেঁপে উঠেছে সীমান্ত অঞ্চল। টানা ৮ দিন সীমান্ত পরিস্থিতি স্বাভাবিক থাকলেও সোমবার ভোর রাত ৪টা থেকে সকাল ও দুপুর পর্যন্ত গোলাগুলির বিকট শব্দে আবারও কেঁপে উঠেছে সীমান্ত এলাকার বিভিন্ন পয়েন্ট। 

পালংখালী আঞ্জুমান পাড়ার বাসিন্দারা বলেন, ভোর রাত থেকে সকাল পর্যন্ত গোলাগুলির শব্দে এলাকার সবাই ঘুম থেকে জেগে উঠে। আতঙ্কে অনেকে ঘর ছেড়ে নিরাপদ স্থানে আশ্রয় নিয়েছেন।  

ঘুমধুম ইউনিয়নের ৩ নং ওয়ার্ডের ইউপি সদস্য, মো: আলম বলেন, মিয়ানমার সেনাবাহিনী আবারও সীমান্তে গুলি বর্ষণ করে উত্তেজনাকর পরিস্থিতি সৃষ্টি করেছে। এপারে বসবাসরত স্থানীয় ও রোহিঙ্গা আতঙ্কে দিনাতিপাত করছে।

তুমব্রু শুণ্যরেখায় অবস্থিত রোহিঙ্গা নেতা দিল মোহাম্মদ বলেন, সীমান্তে কয়েকদিন গুলাগুলির শব্দ শুনা না গেলেও আজ আবারও প্রচুর গুলাগুলির আওয়াজ শুনা যাচ্ছে। তুমব্রু সীমান্ত এলাকায় কম্পন সৃষ্টি হয়। 

পালংখালী আঞ্জুমানপাড়ার বাসিন্দা আবু তাহের বলেন,  ভোর রাত ৪টা থেকে সকাল ৭টা পর্যন্ত ভারী অস্ত্রের বিকট শব্দ শুনা গেছে।

পালংখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ গফুর চৌধুরী বলেন, গোলাগুলির শব্দ শুনেছি। বিষয়টি প্রশাসনকে অবহিত করা হয়েছে। উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব বলেন, জনপ্রতির মাধ্যমে সীমান্ত এলাকায় গোলাগুলি হয়েছে বলে শুনেছি। স্থানীয়দের নিরাপদে রাখার জন্য জনপ্রতিনিধিদের নির্দেশ দেয়া হয়েছে। 
 

টিএস

×