ঢাকা, বাংলাদেশ   সোমবার ২৮ নভেম্বর ২০২২, ১৪ অগ্রাহায়ণ ১৪২৯

monarchmart
monarchmart

তুমব্রু সীমান্তে আটক মিয়ানমারের দুই গুপ্তচর 

সংবাদদাতা, উখিয়া, কক্সবাজার

প্রকাশিত: ২১:০১, ৫ অক্টোবর ২০২২

তুমব্রু সীমান্তে আটক মিয়ানমারের দুই গুপ্তচর 

মিয়ানমারের গুপ্তচর সন্দেহে আটক করেছে বিজিবি।

মিয়ানমারের গুপ্তচর সন্দেহে  ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্ত থেকে দুজনকে আটক করেছে বিজিবি। মঙ্গলবার দুপুরে সীমান্তের ৩৪ নং পিলারের কাছ থেকে তাদের আটক করা হয়। আটক রিতু বড়ুয়ার (২০), পিতার নাম নিরঞ্জন বড়ুয়া ও স্বদেশ বড়ুয়ার (২২) পিতার নাম মধু বড়ুয়া। 

এদের দুজনের বাড়ি মিয়ানমারের রাখাইন রাজ্যের ডেকিবুনিয়া এলাকায়। সীমান্তে সন্দেহজনক ভাবে ঘোরাঘুরি করার সময় স্থানীয়দের তথ্যের ভিত্তিতে বিজিবি তাদের আটক করে। 

এদের তুমব্রু ক্যাম্পে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ঘুমধুম ইউনিয়নের ইউপি চেয়ারম্যান এ কে এম জাহাঙ্গীর আজিজ জানিয়েছেন সীমান্তের কাছ থেকে দুইজন সন্দেহভাজন যুবককে ধরে স্থানীয়রা বিজিবির কাছে হস্তান্তর করেছে। তারা অবৈধভাবে অনুপ্রবেশ করে বাংলাদেশের ভূখণ্ডে।
 
দীর্ঘ দুই মাসের বেশি সময় ধরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম তুমব্রু রেজু আমতলি সীমান্তে মিয়ানমারের সেনাবাহিনীর সঙ্গে সে দেশের বিচ্ছিন্নতাবাদী আরাকান আর্মির মধ্যে সংঘর্ষের জের ধরে উত্তেজনা বিরাজ করছে। তুমব্রু সীমান্তের জিরো লাইনের রোহিঙ্গা আশ্রয় শিবিরে মিয়ানমার সেনাবাহিনীর ছোড়া মর্টার শেলের আঘাতে একজন নিহত ও কয়েকজন আহত হয়। 

এছাড়া সীমান্তে স্থল মাইন বিস্ফোরণে দুজন রোহিঙ্গা নিহত ও দুজন আহত হওয়ার ঘটনা ঘটেছে। এসব পরিস্থিতিতে সীমান্তে বিজিবি নিরাপত্তা বাড়িয়ে টহল জোরদার করেছে।

 এসআর

সম্পর্কিত বিষয়:

monarchmart
monarchmart