ঢাকা, বাংলাদেশ   বৃহস্পতিবার ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১

সিএনজিতে সন্তান প্রসব করায় আজীবন সিএনজি ভাড়া ফ্রি

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী

প্রকাশিত: ১১:১১, ২৯ সেপ্টেম্বর ২০২২

সিএনজিতে সন্তান প্রসব করায় আজীবন সিএনজি ভাড়া ফ্রি

সিএনজি প্রতীকী ছবি

এক প্রসূতি নারীকে সিএনজি করে উত্তরার উন্নত হাসপাতালে নেয়ার পথে টঙ্গী স্টেশন রোড এলাকায় সিএনজিতেই সন্তান প্রসব করেছেন। স্থানীয় একটি বেসরকারি হাসপাতাল ডেলিভারি করাতে সক্ষম না হওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ তাঁদেরকে উত্তরার হাসপাতালে নেয়ার পরামর্শ দিলে সেখানে নেয়ার পথে সিএনজিতেই সন্তান প্রসবের ঘটনা ঘটে। মঙ্গলবার এ ঘটনা ঘটলেও বুধবার জানাজানি হয়। নবজাতক ও মা ফাতেমা সুস্থ আছেন। ২০ বছর বয়সী ফাতেমা আক্তার টঙ্গীর টিএন্ডটি বাজার এলাকায় স্বামীর সঙ্গে বসবাস করেন।

যে সিএনজিটিতে সন্তান প্রসব হয়েছে সেটির মালিক সোহরাব বলেছেন, ‘সন্তান সম্ভবা ওই নারীকে উত্তরা আধুনিক মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার জন্য আমার সিএনজিতে ওঠানো হয়। এ সময় সিএনজির ভেতরেই গর্ভের সন্তান প্রসব করেন ওই নারী। পরে তাকে শহীদ আহসানউল্লাহ মাস্টার এমপি হাসপাতালে ভর্তি করা হয়। সিএনজি চালক সোহরাব বলেন, ‘যতদিন আমার এই সিএনজি থাকবে ততদিন ওই নবজাতক ও তার মার জন্য সিএনজি ভাড়া ফ্রি করে দিয়েছি আমি।’

মঙ্গলবার ওই নারীকে নেয়া হয় টঙ্গীর মাইশা জেনারেল হাসপাতালে। সেখানে ডা. জাকিয়া সুলতানার তত্ত্বাবধানে আলট্রাসোনোগ্রাফির পর জটিল সমস্যা পাওয়ায় হাসপাতাল কর্তৃপক্ষ রোগীকে আইসিইউ সুবিধা আছে এমন হাসপাতালে নেয়ার পরামর্শ দেয় ৷ পরে উত্তরার একটি হাসপাতালে নেয়ার জন্য সিএনজিতে ওঠানো হলে সেখানেই সন্তান প্রসব করেন ওই নারী।


 

টিএস

সম্পর্কিত বিষয়:

×