২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সভা ও জমায়েত নিষিদ্ধ করেছে গণফোরাম

প্রকাশিত : ১৩ মার্চ ২০২০, ১০:০০ পি. এম.
দলীয় কার্যালয়ে নেতাকর্মীদের সভা ও জমায়েত নিষিদ্ধ করেছে গণফোরাম

স্টাফ রিপোর্টার ॥ করোনা ভাইরাসের কারণে মতিঝিলের ইডেন কমপ্লেক্সে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নেতাকর্মীদের সভা ও জমায়েত নিষিদ্ধ করেছে গণফোরাম। শুক্রবার দলের সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ কথা জানানো হয়।

দলের সহকর্মীদের উদ্দেশে এক বিবৃতিতে রেজা কিবরিয়া বলেন, করোনা ভাইরাস বিশ্বব্যাপী মহামারী আকার ধারণ করেছে। সেজন্য সরকার ও প্রশাসন গণজমায়েত না করার জন্য সতর্ক করেছে। এই অবস্থায় গণফোরাম কার্যালয়ে পরবর্তী নোটিশ না দেয়া পর্যন্ত কোনও সভা করা যাবে না।

উল্লেখ্য, গত কয়েকমাস ধরে দলের ভেতরে দুটি গ্রুপের পরস্পর বিরোধিতা চলে আসছে। শনিবার মতিঝিলের কেন্দ্রীয় কার্যালয়ে কামাল হোসেন ও রেজা কিবরিয়াবিরোধী নেতাকর্মীদের সভা হওয়ার কথা রয়েছে। এই সভাকে বিরোধী অংশটি ‘বর্ধিত সভা’ হিসেবে চিহ্নিত করেছে। এই অংশের নেতৃত্বে রয়েছেন বিলুপ্ত কমিটির নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাইয়িদ ও অ্যাডভোকেট সুব্রত চৌধুরী এবং সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মোহসিন মন্টু, লতিফুল বারি হামিম সহ অনেকেই।

গত প্রায় দু’মাস ধরেই গণফোরামে বহিস্কার আর পাল্টাপাল্টি বহিস্কার চলছে। মূলত রেজা কিবরিয়াকে হটাত করে দলটির সাধারণ সম্পাদক করায় সিনিয়র নেতাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়। তাছাড়া তিনি সাধারণ সম্পাদক হওয়ার পর থেকে কোন কাজ না করার অভিযোগ নেতাদের। ফলে দলের নেতাকর্মীদের মধ্যে দ্বিধাবিভক্তি বেড়েছে।

এরি ধারাবাহিকতায় গত বৃহস্পতিবার সম্মেলনের জন্য ৭২ সদস্যের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। এতে বাদ যান নির্বাহী সভাপতি সুব্রত চৌধুরী, আবু সাইয়িদ, মন্টু সহ অন্তত হাফ ডজন সিনিয়র নেতা। এ অসন্তুষ্টি থেকেই পাল্টা কর্মসূচির ডাক দেয়া হয় গণফোরাম কার্যালয়ে। কর্মসূচীর একদিন আগে দলের অফিসে সব ধরণের সভা সমাবেশের নিষেধাজ্ঞা এলো।

প্রকাশিত : ১৩ মার্চ ২০২০, ১০:০০ পি. এম.

১৩/০৩/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: