৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 

মিরপুর টেস্টে ইনিংস ও ১০৬ রানের জয় বাংলাদেশের

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী ২০২০, ০২:২৬ পি. এম.
মিরপুর টেস্টে ইনিংস ও ১০৬ রানের জয় বাংলাদেশের

অনলাইন ডেস্ক ॥ জিম্বাবেুয়ের বিরুদ্ধে মিরপুর টেস্টে ইনিংস ও ১০৬ রানের জয় তুলে নিয়েছে বাংলাদেশ। নিজেদের টেস্ট ইতিহাসে কেবল দ্বিতীয়বারের মতো ইনিংস ব্যবধানে জিতল বাংলাদেশ। ২০১৮ সালের ডিসেম্বরে মিরপুরেই ইনিংস ও ১৮৪ রানে ওয়েস্ট ইন্ডিজকে হারিয়েছিল তারা। ওই জয়ের পর থেকে অবশ্য কেবল হারছিল বাংলাদেশ। ব্যর্থতার বৃত্ত ভাঙা জয় এলো আরেকটি ইনিংস ব্যবধানের জয়ে।

বাংলাদেশের স্পিনার নাঈম হাসান ও তাইজুল ইসলামের বোলিং তোপের সামনে দাঁড়াতেই পারল না জিম্বাবুয়ে। সেই সঙ্গে যোগ হলো তামিম ইকবাল, মুশফিকুর রহিম আর মুমিনুল হকের দুর্দান্ত ফিল্ডিং। সবমিলিয়ে দুর্দান্ত দলীয় পারফরম্যান্সে ভর করে জিম্বাবুয়েকে এক ইনিংস ও ১০৬ রানের ব্যবধানে হারিয়ে সিরিজ জিতে নিল বাংলাদেশ।

টস জিতে প্রথমে ব্যাটি করতে নেমে জিম্বাবুয়ে প্রথম ইনিংসে ২৬৫ রানে আউট হয়ে যায়। বাংলাদেশ প্রথম ইনিংসে মুশফিকের অপরাজিত ২০৩ রান ও মুমিনুলের ১৩২ রানের সুবাদে ৬ উইকেটে ৫৬০ রানে ইনিংস ঘোষণা করে। গতকাল তৃতীয় দিনের শেষে জিম্বাবুয়ে ৯ রানে দুই উকেট হারায়। আজ ১৮৯ রানে অলআউট হয়ে যায় জিম্বাবুয়ে। স্পিনার নাঈম ও তাইজুল দুইজন মিলেই শেষ করে দেয় জিম্বাবুয়ের ইনিংস। নাইম ৫টি ও তাইজুল নিয়েছেন ৪ উইকেট। ম্যাচ সেরা হয়েছেন মুশফিকুর রহিম।

জিম্বাবুয়ে প্রথম ইনিংস: ২৬৫ (আরভিন ১০৭, মাসভাউরে ৬৪; নাঈম ৪/৭০, রাহী ৪/৭১), দ্বিতীয় ইনিংস ১৮৯ (আরভিন ৪৩ রাজা ৩৭, মারুমা ৪১; নাঈম ৫/৮২, তাইজুল ৪/৭৮)

বাংলাদেশ প্রথম ইনিংস: ৫৬০/৬ ডি. (মুশফিক ২০৩*, মুমিনুল ১৩২, নাজমুল ৭১; এনডিলোভু ২/১৭০, টিশুমা ১/৮৫, তিরিপানো ১/৯৬, নিয়ুচি ১/৮৭)

প্রকাশিত : ২৫ ফেব্রুয়ারী ২০২০, ০২:২৬ পি. এম.

২৫/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: