৩ এপ্রিল ২০২০, ২০ চৈত্র ১৪২৬, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

পাবলিক ভার্সিটিতে উন্নয়ন প্রকল্প পরিচালক নিয়োগ দিন

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০২০
  • ইউজিসির আহ্বান

স্টাফ রিপোর্টার ॥ দেশের সকল পাবলিক বিশ^বিদ্যালয়ে উন্নয়ন প্রকল্প কার্যক্রমকে বেগবান করতে সরকারের বিধি মেনে পূর্ণকালীন প্রকল্প পরিচালক নিয়োগ দেয়ার আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের প্রতি এ আহ্বান জানিয়ে ইউজিসি চেয়ারম্যান প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ বলেছেন, চলমান প্রকল্প বাস্তবায়নেও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে আরও গতিশীল পদক্ষেপ নিতে হবে। পাবলিক বিশ্ববিদ্যালয়সমূহের প্রকল্প বাস্তবায়ন অগ্রগতি পর্যালোচনা নিয়ে সোমবার ইউজিসিতে আয়োজিত এক সভায় প্রফেসর ড. কাজী শহীদুল্লাহ এসব কথা বলেন। ইউজিসির পরিকল্পনা ও উন্নয়ন বিভাগ এ সভার আয়োজন করে।

ইউজিসি সদস্য প্রফেসর ড. মুহাম্মদ আলমগীরের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. প্রদানেন্দু বিকাশ চাকমা, ইসলামী আরবী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ, কমিশনের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের পরিচালক ড. ফেরদৌস জামান ও বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রকল্প পরিচালক।

ইউজিসি চেয়ারম্যান ড. কাজী শহীদুল্লাহ বলেন, প্রকল্প পরিচালক বিশ^বিদ্যালয়ের প্রকল্প বাস্তবায়নে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেন। অথচ অধিকাংশ বিশ^বিদ্যালয়ে পূর্ণকালীন প্রকল্প পরিচালক নেই। কিছু বিশ^বিদ্যালয়ে অস্থায়ী প্রকল্প পরিচালক দিয়ে কাজ এগিয়ে নেয়ার চেষ্টা করা হচ্ছে। পূর্ণকালীন প্রকল্প পরিচালক না থাকায় প্রকল্পের স্বাভাবিক গতি বিঘিœত হচ্ছে। তিনি যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে প্রকল্প পরিচালক পদে নিয়োগ দেয়ার পরামর্শ দেন।

তিনদিনব্যাপী এ বিজনেস ফেস্টের আওতায় ব্যবসায় পরিকল্পনা ও প্রদর্শনী, ক্রীড়া প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে বিজনেস স্টাডিজ বিভাগের শিক্ষার্থীরা আলাদা আলাদা স্টলে তাদের ব্যবসায়িক চিন্তাভাবনা ও বিনিয়োগ-পরিকল্পনার বিভিন্ন দিক তুলে ধরছে। শিক্ষার্থীদের তৈরি করা খাবারেরও প্রদর্শনী রয়েছে। আগামীকাল ২০ ফেব্রুয়ারি এ ফেস্টের সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান।

প্রকাশিত : ১৯ ফেব্রুয়ারী ২০২০

১৯/০২/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



শীর্ষ সংবাদ: