৬ এপ্রিল ২০২০, ২৩ চৈত্র ১৪২৬, সোমবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

আর ৫২ দিন

প্রকাশিত : ২৪ জানুয়ারী ২০২০

স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষ উদ্যাপন শুরু হচ্ছে। হ্যাঁ, অনেকদিন ধরেই চলছে নানা উৎসব অনুষ্ঠান। তবে আনুষ্ঠানিক শুরুটা হবে আগামী ১৭ মার্চ। সে অনুযায়ী, আর মাত্র ৫২ দিন বাকি।

চলতি বছরের ১৭ মার্চ থেকে পরের বছর ২০২১ সালের ১৭ মার্চ পর্যন্ত সময়কে মুজিববর্ষ হিসেবে ঘোষণা করা হয়েছে। পুরোটা সময় আলাদা করে জাতির জনকের প্রতি শ্রদ্ধা ভালবাসা জানাবে কৃতজ্ঞ জাতি।

সরকারী সূত্র জানায়, দেশের পাশাপাশি বিদেশেও চলছে নানা প্রস্তুতি। বঙ্গবন্ধুর আলোকচিত্র নিয়ে পৃথিবীর বিভিন্ন শহরে এবং বিশ্ববিদ্যালয়ে ভ্রাম্যমাণ প্রদর্শনীর আয়োজন করা হবে। থাকবে সেমিনার ও অডিও ভিডিও প্রেজেন্টেশন। একইভাবে শিল্পীরা আঁকবেন প্রিয় পিতার মুখ। সেইসব ছবি নিয়ে বিদেশে বিশেষ প্রদর্শনীর ব্যবস্থা করা হবে। নিউইয়র্কের বাংলাদেশ স্থায়ী মিশন চালু করবে মুজিব ফেলোশিপ এ্যান্ড ইন্টার্নশিপ প্রোগ্রাম। বিদেশী ও প্রবাসী শিক্ষার্থীরা এ ফেলোশিপ প্রাপ্ত হবেন বলে জানা গেছে। এসবের পাশাপাশি বঙ্গবন্ধুকে নিয়ে পৃথিবীর বিভিন্ন সংবাদপত্রে যেসব সংবাদ প্রকাশিত হয়েছে তার কপি সংগ্রহের উদ্যোগ নেয়া হয়েছে।

এদিকে, বুধবার কক্সবাজারে আয়োজিত একটি আলোকচিত্র প্রদর্শনী বিশেষ আলোচনায় এসেছে। জানা গেছে, টিফিনের টাকা বাঁচিয়ে ব্যতিক্রমী এ প্রদর্শনী আয়োজন করে রামু উচ্চ বালিকা বিদ্যালয়ের শিক্ষার্থীরা। মুজিববর্ষ উপলক্ষে হিমছড়ি সমুদ্রসৈকতে এক হাজার ফুট দীর্ঘ ব্যানার স্থাপন করে তারা। সেখানে দৃশ্যমান হন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। মোট এক হাজার ছবি দিয়ে সাজানো হয় ব্যানারটি। বলার অপেক্ষা রাখে না, যত দিন যাবে ততই আসতে থাকবে এমন চমকপ্রদ উদ্যাপনের খবর।

প্রকাশিত : ২৪ জানুয়ারী ২০২০

২৪/০১/২০২০ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



শীর্ষ সংবাদ: