২৩ জানুয়ারী ২০২০, ১০ মাঘ ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

বরিশালে অন্তঃস্বত্তা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি

প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৯, ০৮:৪৪ পি. এম.
বরিশালে অন্তঃস্বত্তা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ যৌতুকের দাবিতে অন্তঃস্বত্তা স্ত্রীকে হত্যার দায়ে স্বামী কাওসার হোসেনের বিরুদ্ধে ফাঁসির রায় ঘোষণা করেছে আদালত। এছাড়া এক লাখ টাকা জরিমানা করা হয়। বুধবার শেষ কার্যদিবসে বরিশালের নারী ও শিশু নির্যাতন অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক মোঃ আবু শামীম আজাদ আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

দন্ডপ্রাপ্ত কাওসার হোসেন জেলার বানারীপাড়া উপজেলার নাজিরপুর গ্রামের মৃত শহিদ হোসেনের পুত্র। রায়ের বিষয়টি নিশ্চিত করে ও মামলার বরাত দিয়ে আদালতের স্পেশাল পিপি ফয়জুল হক ফয়েজ জানান, ঘটনার দুই বছর পূর্বে আসামির সাথে বাদি ময়না বেগমের ছোট বোন মাহমুদা আক্তার পাখির (২০) সামাজিকভাবে বিয়ে হয়। বিয়ের পর যৌতুকের দাবিতে প্রায়ই পাখিকে মারধর করতো কাওসার।

এরপর ধারদেনা করে ২০ হাজার টাকা দেয়া হয়। কিন্তু নির্যাতন বন্ধ হয়না। এরমধ্যে তিন মাসের অন্তঃস্বত্তা হয়ে পরে পাখি। যৌতুকের জন্য ২০১১ সালের ১৭ ফেব্রুয়ারি সকাল ১০টার দিকে পাখি বেগমকে শ্বাসরুদ্ধ করে হত্যা করা হয়। এ ঘটনায় ওইদিন উজিরপুরের নারায়নপুর গ্রামের বাসিন্দা শাহীন ফকিরের স্ত্রী ও ভিকটিম মাহমুদা আক্তার পাখির বড় বোন ময়না বেগম বাদি হয়ে মামলা দায়ের করেন। ওই বছরের ৩০ এপ্রিল থানার এসআই রুস্তম আলী মৃধা আদালতে চাজশীট দাখিল করেন। মামলায় আটজনের সাক্ষ্য গ্রহণ শেষে বিচারক উল্লেখিত রায় ঘোষণা করেন। পাশাপাশি দন্ডপ্রাপ্ত আসামি কাওসার হোসেন পলাতক থাকায় তার বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারি করা হয়েছে।

প্রকাশিত : ২০ নভেম্বর ২০১৯, ০৮:৪৪ পি. এম.

২০/১১/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: