২১ নভেম্বর ২০১৯, ৭ অগ্রহায়ণ ১৪২৬, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
 
সর্বশেষ

অনলাইন ব্যবসায় নারী উদ্যাক্তাদের সব ধরণের সাহায্য দেয়া হবে ॥ ডিএনসিসি প্যানেল মেয়র ডেইজি

প্রকাশিত : ৮ নভেম্বর ২০১৯, ০৬:৩৩ পি. এম.
অনলাইন ব্যবসায় নারী উদ্যাক্তাদের সব ধরণের সাহায্য দেয়া হবে ॥ ডিএনসিসি প্যানেল মেয়র ডেইজি

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় বসবাসকারী নাগরিকদের মধ্যে নারী উদ্যোক্তাদের ব্যবসা পরিচালনার জন্য সব ধরনের সহায়তার ঘোষণা দিয়েছেন সংস্থাটির প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজি। একইসাথে অনলাইন ব্যবসার মাধ্যমে ঘরে বসেই নারীদের অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ার সুযোগকে কাজে লাগানোর আহ্বান জানান। শুক্রবার রাজধানীর কাটাবনের গ্লোরিয়াস রেস্টুরেন্টে নারী উদ্যাক্তাদের ব্যবসার অনলাইন ভিত্তিক পেইজ শপ ইউর ড্রিম এর দ্বিতীয় বর্ষপূর্তি উপলক্ষ্যে আয়োজিত অনুষ্ঠানে প্যানেল মেয়র এ ঘোষণা দেন।

“ বদলের জন্য চাই উদ্ভাবন “ স্লোগানে শাইন সিস্টার্স গ্রুপের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে প্রধান স্পন্সর পেইজ শপ ইউর ড্রিম যার (ওউনার) মার্জিয়া আক্তার শাপলা ও তাসলিমা আক্তার মুক্তা। এছাড়া সহযোগী স্পন্সর পেইজ হোমান (ওউনার) তানজিনা মাকসুদ তনু ও পেইজ পিয়ানা (ওউনার) মায়া প্রিয়া এবং হেয়ার এন্ড মেকআপ স্পন্সর গ্রোভি হেয়ার বিউটি এন্ড স্পা এর দেশখ্যাত হেয়ার এক্সপার্ট রোকাইয়া টিকলি।

অনুষ্ঠানে নায়িকা অরুনা বিশ্বাস, টিভি অভিনেত্রী ও মডেল উপস্থাপিকা লারা লোটাস, বিখ্যাত বিউটি ব্লগার ও সেরা টপ ফোর মিসেস বাংলাদেশ আফরিন আনিস, লাক্স ব্র্যান্ড এম্বাসেডর ইসরাত জায়িন আহমেদ সহ রাজধানীর বিভিন্ন প্রান্ত থেকে আসা অর্ধশতাধিক সফল অনলাইন নারী উদ্যোক্তা ব্যবসায়ী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ডেইজি বলেন, বাংলাদেশ এগিয়ে যাচ্ছে ও এভাবেই এগিয়ে যাবে কারণ এর মূল নেতৃত্বে প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যিনি নারীদের স্বাবলম্বী হতে সব কাজে সর্বোচ্চ অগ্রাধিকার দিচ্ছেন।

তিনি বলেন, একসময় নারীরা অন্যের উপর নির্ভরশীল থাকলেও এখন নারীরা অনলাইনেই ব্যবসা করতে পারছেন যার অন্যতম উদাহারণ শাইন সিস্টার গ্রুপ ও তাদের পেইজ শপ ইউর ড্রিম। সংসার সামলেও তারা ব্যবসা করে সংসারে আর্থিকভাবে সহায়তা করেছে। ডিএনসিসির প্যানেল মেয়র বলেন, এখন থেকে কম সময়ে ট্রেড লাইসেন্স পাওয়া থেকে শুরু করে ব্যাংক ঋণ সহ ব্যবসা পরিচালনার সকল বাঁধা দূর করতে আমরা সিটি কর্পোরেশন নারী উদ্যাক্তাদের পাশে থাকবো। যে কোন সমস্যায় আমাদের জানান আমি একজন নারী জনপ্রতিনিধি হিসেবে আপনাদের পাশে থাকবো। অনুষ্ঠান শেষে নারী উদ্যোক্তাদের পরিবেশনায় বিশেষ সঙ্গীতানুষ্ঠান সহ মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্যানেল মেয়র আলেয়া সারোয়ার ডেইজি হাল সময়ের জনপ্রিয় কয়েকটি সঙ্গীত পরিবেশন করেন।

প্রকাশিত : ৮ নভেম্বর ২০১৯, ০৬:৩৩ পি. এম.

০৮/১১/২০১৯ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: