মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২২ সেপ্টেম্বর ২০১৭, ৭ আশ্বিন ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

চার্জশীট গৃহীত হয়নি ॥ ৫ আসামিকে জেলে প্রেরণ

প্রকাশিত : ১১ মে ২০১৬

নিজস্ব সংবাদদাতা, হবিগঞ্জ, ১০ মে ॥ দুই আসামির মিস কেস থাকায় বহুল আলোচিত হবিগঞ্জের সুন্দ্রাটিকি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৩ জনসহ চার শিশু হত্যা মামলার চার্জশীট আবারও গ্রহণ করেনি আদালত। মামলায় আটক প্রধান আসামি লাঠিয়াল সর্দার আব্দুল আলী বাঘালের দুই পুত্র জুয়েল, রুবেল এবং শাহেদ, সালেহ আহমেদ ও বশিরের জামিন মঙ্গলবার দুপুরে প্রার্থনা করা হলে তা না মঞ্জুর করে সকলকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন একই আদালতের বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কাউছার আলম। বিচারক এই মামলায় পুলিশের দাখিলকৃত চার্জশীট ও আসামিদের জামিন শুনানির জন্য আগামী ২৫ মে পুনরায় তারিখ নির্ধারণ করেছেন। ফলে এই মামলার চার্জশীট গ্রহণ দ্বিতীয়বারের মতো পেছালো।

স্বাস্থ্যবিষয়ক সভা

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১০ মে ॥ পরিবার পরিকল্পনা, মা-শিশু-কৈশোরকালীন স্বাস্থ্য সেবা ও প্রচার সপ্তাহ সফল করতে এক এ্যাডভোকেসি সভা ও প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে মাতৃসদন মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক ডাঃ এএম পারভেজ রহিম। জেলা পরিবার পরিকল্পনা বিভাগের ভারপ্রাপ্ত উপ-পরিচালক ডাঃ পীযুষ চন্দ্র সূত্রধরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোঃ আনোয়ার হোসেন।

চেক বিতরণ

নিজস্ব সংবাদদাতা, পার্বতীপুর, ১০ মে ॥ পার্বতীপুরের কেন্দ্রেীয় লোকোমোটিভ কারখানার রেস্ট হাউসে মঙ্গলবার বেলা ১১টায় পঙ্গু, প্রতিবন্ধী, ক্যান্সার রোগীসহ অসহায়দের প্রধানমন্ত্রী প্রদত্ত ৬ লাখ টাকার চেক বিতরণ করেন এলাকার সংসদ সদস্য প্রাথমিক ও গণশিক্ষামন্ত্রী মোঃ মোস্তাফিজুর রহমান। এ অনুষ্ঠানে ইউএনও তরফদার মাহমুদুর রহমান, স্থানীয় আওয়ামী লীগের সভাপতি মোঃ হাফিজুল ইসলাম প্রামানিক উপস্থিত ছিলেন।

মোটরসাইকেল থেকে পড়ে গৃহবধূর

মৃত্যু

নিজস্ব সংবাদদতা, গাইবান্ধা, ১০ মে ॥ গোবিন্দগঞ্জ পৌর এলাকার কুঠিবাড়ি কালিকাডোবা মোড়ে মঙ্গলবার সকালে স্পিডব্রেকার পার হওয়ার সময় মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে পিয়ারা বেগম (৩৯) নামে এক গৃহবধূ নিহত হয়েছেন। পিয়ারা বেগম গোবিন্দগঞ্জ উপজেলার রাজাহার ইউনিয়নের নওগাঁ গ্রামের আইয়ুব আলীর স্ত্রী।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, সকালে পিয়ারা বেগম ও তার ছোট ভাই ফজলুল হক মোটরসাইকেলযোগে নিজ বাড়ি থেকে গোবিন্দগঞ্জ শহরে যাচ্ছিলেন। পৌরসভার কুঠিবাড়ি কলিকাডোবা এলাকায় স্পিডব্রেকার পার হওয়ার সময় হঠাৎ মোটরসাইকেল থেকে ছিটকে সড়কের ওপর পড়ে গিয়ে পিয়ারা বেগম গুরুতর আহত হন। তাকে আশঙ্কাজনক অবস্থায় গোবিন্দগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে সেখানে তিনি মারা যান।

সীতাকু-ে লরি চাপায় ব্যবসায়ী

নিজস্ব সংবাদদাতা, সীতাকু- চট্টগ্রাম থেকে জানান চট্টগ্রামের সীতাকু-ে বিএসআরএম স্টিল মিলস’র লরির চাপায় নূরুল আফছার (৬০) নামে এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে। মঙ্গলবার বেলা ১১টায় উপজেলার সোনাইছড়ি বারআউলিয়া এলাকায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে এ দুর্ঘটনা ঘটে। নিহত ব্যবসায়ী একই এলাকার মৃত আতর মিয়ার পুত্র।

জানা যায়, উপজেলার সোনাইছড়ি বারআউলিয়া এলাকায় বিএসআরএম স্টিল মিলের সামনে মহাসড়ক পারাপারের সময় স্টিল মিলস’র গাড়ির নিচে চাপা পড়ে নূরুল আফছার। আহত অবস্থায় স্থানীয়রা উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে। চিকিৎসাধীন অবস্থায় দুপুরে তিনি মৃত্যুবরণ করেন।

গাড়ির ধাক্কায় অজ্ঞাত ব্যক্তি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম থেকে জানান, নগরীর পাহাড়তলী থানার সিডিএ মার্কেট এলাকায় সড়ক দুর্ঘটনায় অজ্ঞাত (৩৫) এক ব্যক্তির মৃত্যু হয়েছে। সোমবার রাত সাড়ে ১২টার দিকে দ্রুতগামী একটি বাসের ধাক্কায় তার মৃত্যু হয়। তিনি মানসিক ভারসাম্যহীন হয়ে থাকতে পারেন বলে ধারণা করছে পুলিশ। মৃতদেহটি উদ্ধার করে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

প্রতিবাদ

দৈনিক জনকণ্ঠে গত ৬ মে দশম পৃষ্ঠায় ‘হেলথ কেয়ারের টাকা সুদে ৩ জনে মিলে ৬ কোটি টাকা আত্মসাত, মদদ না দেয়ায় ২শ’ কর্মী চাকরিচ্যুত’ শিরোনামে প্রকাশিত খবরের প্রতিবাদ করেছে কমিউনিটি হেলথ কেয়ার প্রজেক্ট (সিএইচসিপি) কর্তৃপক্ষ। প্রতিবাদলিপিতে বলা হয়, সিএইচসিপি দীর্ঘ ৪০ বছর ধরে সুনামের সঙ্গে দেশের বিভিন্ন অঞ্চলে দরিদ্র জনগোষ্ঠীর শিক্ষা, স্বাস্থ্য ও আর্থসামাজিক উন্নয়নে কাজ করে আসছে। প্রতিবাদে প্রকাশিত খবরটিকে বানোয়াট, সাজানো, ভিত্তিহীন ও উদ্দেশ্যপ্রণোদিত বলে দাবি করা হয়েছে। ময়মনসিংহ জেলার ভালুকা উপজেলাসহ দেশের বেশ কয়েকটি জেলায় সিএইচসিপির শাখা অফিসে আর্থিক দুর্নীতিসহ বিভিন্ন অনিয়মের কারণে চাকরিচ্যুত কিছু কর্মকর্তা ও কর্মচারী প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। প্রকাশিত সংবাদে যে ৬ কোটি টাকার কথা বলা হয়েছে তা সঠিক নয়। লরেন্স বাড়ৈকে ৫ লাখ টাকার অর্থ কেলেঙ্কারির দায়ে চাকরিচ্যুত করা হলে সে প্রতিষ্ঠানের নামে অপপ্রচার চালাচ্ছে, এমনকি সে প্রতিষ্ঠানের কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করে, যার প্রেক্ষিতে মিরপুর থানায় অর্থ আত্মসাত ও চাঁদা দাবির মামলা করা হয়েছে।

এছাড়া ৯ সদস্যের সিএইচসিপি রক্ষা কমিটির প্রতিটি সদস্য অর্থ কেলেঙ্কারির জন্য চাকরিচ্যুত। এরাই বিভিন্নভাবে প্রতিষ্ঠানের সুনাম ক্ষুণœ করতে অপপ্রচার চালাচ্ছে।

সংশোধনী

স্টাফ রিপোর্টার, ময়মনসিংহ ॥ ৯ মে দৈনিক জনকণ্ঠে ‘চেয়ারম্যান হলেন যারা’ শিরোনামে প্রকাশিত সংবাদে ময়মনসিংহ সদর উপজেলার কুষ্টিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে বিজয়ী আওয়ামী লীগের আমিনুল ইসলামের স্থলে স্বতন্ত্র হাসানুল ইসলাম পড়তে হবে। ময়মনসিংহ সদর উপজেলার নির্বাচন অফিসার গোলাম মোস্তফা জানান, গত ৭ মে অনুষ্ঠিত ইউপি নির্বাচনে কুষ্টিয়া ইউনিয়ন পরিষদে ৩৯৮৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন স্বতন্ত্র প্রার্থী হাসানুল ইসলাম।

লালমনিরহাট

নিজস্ব সংবাদদাতা লালমনিরহাট থেকে জানান, আদিতমারী উপজেলার সারপুকুর ইউনিয়নে চেয়ারম্যান পদে বিজয়ী প্রার্থী নামের জায়গায় নিকটতম প্রার্থীর নাম প্রকাশ হয়। প্রকৃত অর্থে সেখানে আওয়ামী লীগ প্রার্থী মোঃ আজিজুল ইসলাম নির্বাচিত হয়েছেন।

প্রকাশিত : ১১ মে ২০১৬

১১/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



শীর্ষ সংবাদ: