২১ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

শ্রীলঙ্কা-ইংল্যান্ড কো. ফাইনাল আজ


স্পোর্টস রিপোর্টার ॥ মঙ্গলবার প্রথম সেমিফাইনালে ভারত যুব দলের প্রতিপক্ষ হবে কোন দল তা নির্ধারণ হবে আজ। শ্রীলঙ্কা ও ইংল্যান্ড সুপার লীগের কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে আজ। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে সকাল ৯টায় ম্যাচটি শুরু হবে। যে দল জিতবে মঙ্গলবার ভারতের বিপক্ষে সেমিফাইনাল খেলবে সেই দল।

যুব বিশ্বকাপে শ্রীলঙ্কা ও ইংল্যান্ড দুই দলই শক্তিশালী। তবে গ্রুপ পর্বের হিসেব সামনে তুলে ধরলে ইংল্যান্ডকেই মনে হবে বেশি শক্তিশালী। দলটি ‘সি’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে। ফিজি, ওয়েস্ট ইন্ডিজ ও জিম্বাবুইয়ে যুব দলকে সহজেই হারিয়েছে। আরেক দিকে ‘বি’ গ্রুপ থেকে শ্রীলঙ্কা হয়েছে দ্বিতীয় সেরা দল। কানাডাকে হারানোর পর আফগানিস্তানকেও হারিয়ে কোয়ার্টার ফাইনালে খেলা নিশ্চিত করেছে শ্রীলঙ্কা। তবে পাকিস্তানের কাছে গ্রুপ পর্বের শেষ ম্যাচে হেরে গেছে। এ হিসেবে আজ কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের চেয়ে পিছিয়েই রয়েছে শ্রীলঙ্কা। তবে খেলাটি হবে বাংলাদেশে, আর এখনও কোন শক্তিশালী এশিয়ার দলের বিপক্ষে এবার যুব বিশ্বকাপে খেলেনি ইংল্যান্ড; তাই দুর্বল দিক ধরা পড়লেও পড়ে যেতে পারে। সেই হিসেবে শ্রীলঙ্কাও আজ এগিয়েই রয়েছে। উপমহাদেশের উইকেট মানেই স্পিননির্ভর। তুখোড় স্পিনের বিপক্ষে এখনও খেলতে হয়নি ইংল্যান্ডকে। আজ খেলতে হবে। আর এ স্পিনেই হয়ত বধ হতে পারে ইংলিশরা। অবশ্য গ্রুপ পর্বে টানা তিন জয় পাওয়ায় আত্মবিশ্বাসী হয়ে ওঠাই ইংল্যান্ডকে এগিয়ে নিতে পারে। এখন দেখা যাক, কোন দল শেষ পর্যন্ত জয় নিয়ে সেমিফাইনালে উঠতে পারে।

ম্যানসিটিকে লজ্জা লিচেস্টার সিটির

স্পোর্টস রিপোর্টার ॥ শিরোপা জয়ের পথে আরও একটি বড় ধাপ পেরিয়েছে লিচেস্টার সিটি। ইংলিশ প্রিমিয়ার লীগ ফুটবলে শনিবার অনুষ্ঠিত ম্যাচে স্বাগতিক ম্যানচেস্টার সিটিকে ৩-১ গোলে উড়িয়ে দিয়েছে চমক দেখানো লিচেস্টার। ম্যানসিটির মাঠ ইতিহাদ স্টেডিয়ামে পুরো ম্যাচেই আধিপত্য বিস্তার করে খেলে অতিথি লিচেস্টার। ম্যাচের শুরুতেই ধাক্কা খায় ম্যানুয়েল পেলেগ্রিনির দল। তৃতীয় মিনিটে লিচেস্টার সিটিকে এগিয়ে নেন হার্থ। এক গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় অতিথিরা। বিরতির পরও তৃতীয় মিনিটে (৪৮ মিনিট) গোল পায় লিচেস্টার। এবার লক্ষ্যভেদ করেন রিয়াদ মেহরাজ। ৬০ মিনিটে ম্যানসিটির কফিনে শেষ পেরেক ঠুকে দেন প্রথম গোলদাতা হার্থ। ম্যাচ শেষের তিন মিনিট আগে স্বাগতিকদের হয়ে সাস্ত¡নাসূচক একমাত্র গোলটি করেন সার্জিও অ্যাগুয়েরো। এই জয়ে শীর্ষস্থান আরও পাকাপোক্ত করেছে লিচেস্টার। ২৫ ম্যাচে তাদের ভা-ারে জমা ৫৩ পয়েন্ট। সমান ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে দুইয়ে ম্যানসিটি। ম্যানসিটির বিরুদ্ধে আগের নয়টি ম্যাচে জয়ের দেখা পায়নি লিচেস্টার। অবশেষে দশম ম্যাচে এসে জয় পেয়েছে তারা। তাও আবারও উড়িয়ে দিয়ে। ফলে ২০১৩ সালের পর ম্যানসিটির বিরুদ্ধে জয় পেল লিচেস্টার। এই হারে ম্যানসিটির হয়ে বিদায়ী মৌসুমটা অনুজ্জ্বল হওয়ার সম্ভাবনা আরও জোরালো হল কোচ পেলেগ্রিনির।

পাইওনিয়ার ফুটবল লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ পাইওনিয়ার ফুটবল লীগে শনিবার আর এ্যান্ড ডি ক্রীড়াচক্র ২-২ গোলে আশুলিয়া স্পোর্টিং ক্লাবের সঙ্গে, তারেক রহমান স্পোর্টিং ক্লাব ১-১ গোলে চ্যালেঞ্জার স্পোর্টিং ক্লাবের সঙ্গে এবং ইলু স্মৃতি সংসদ ০-০ গোলে নারায়ণগঞ্জ ফুটবল একাডেমির সঙ্গে ড্র করে। এছাড়া জুরাইন ফুটবল একাডেমি ৩-০ গোলে মাসদাইর যুব সংসদকে, খেলাঘর ক্রীড়াচক্র ৩-১ গোলে কাশিমপুর ফুটবল একাদশকে, গাজীপুর একাদশ ২-০ গোলে উত্তরা রিক্রিয়েশন ক্লাবকে এবং লন্ডন টাইগার্স ৫-০ গোলে আলী ইমাম ফুটবল একাডেমিকে হারায়।

ফিফা নির্বাচনে শক্ত অবস্থানে সালমান

স্পোর্টস রিপোর্টার ॥ নির্বাচন এগিয়ে আসছে দ্রুতই। দীর্ঘ দেড় যুগ পর অবশেষে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফার সর্বোচ্চ পদে পরিবর্তনের একটি পথ তৈরি হয়েছে। সেপ ব্লাটারের উত্তরসূরি হওয়ার জন্য প্রেসিডেন্ট পদের প্রার্থীরা এখন উঠে পড়ে লেগেছেন নিজেদের প্রচারণায়। সমর্থন আদায়ে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। কিছুদিন আগেই জিয়ান্নি ইনফ্যান্টিনো তার নির্বাচনী প্রচারণায় লন্ডনের বিখ্যাত ওয়েম্বলি স্টেডিয়ামে দারুণ সাড়া জাগিয়েছেন বিশ্ব ফুটবলের কিংবদন্তিদের এক মঞ্চে এনে। তবে প্রেসিডেন্ট পদের জন্য আরেক বড় প্রতিদ্বন্দ্বী বাহরাইনের শেখ সালমান বিন ইব্রাহিম আল খলিফাও দারুণ আত্মবিশ্বাস পেয়ে গেলেন।

পানাম তরুণ সংঘ চ্যাম্পিয়ন

স্টাফ রিপোর্টার,মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জে শেখ রাসেল স্মৃতি গোল্ডকাপ ফুটবলের ফাইনালে পানাম তরুণ সংঘ চ্যম্পিয়ন হয়েছে। শনিবার বিকালে আবদুল্লাহপুর বহুমুখী উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত ফাইনালে তারা টাইব্রেকারে ৬-৫ গোলে পাইকপাড়া স্পোর্টিং ক্লাবকে হারিয়ে এই গৌরব অর্জন করে। পরে বিজয়ীদের মাঝে প্রধান অতিথি হিসেবে পুরস্কার বিতরণ করেন সাবেক হুইপ অধ্যাপিকা সাগুফতা ইয়াসমিন এমিলি। এ সময় আরও উপস্থিত ছিলেন টঙ্গীবাড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি জগলুল হাওলাদার ভুতু, টঙ্গীবাড়ি উপজেলার চেয়ারম্যান ইঞ্জিনিয়ার কাজী ওয়াহিদ, ভাইস চেয়ারম্যান রাহাত খান রুবেল, এমিলি পারভীন, আবদুল্লাহপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আঃ রহিম, সাধারণ সম্পাদক মোঃ জাকির হোসেন নয়ন প্রমুখ।

সম্পর্কিত:
পাতা থেকে: