মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
১৮ আগস্ট ২০১৭, ৩ ভাদ্র ১৪২৪, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ট্রেকধারীদের প্রশিক্ষণ দিল কমিশন ও সিএসই

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৬, ০৩:৫৩ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ ব্রোকারেজ হাউজে লেনদেন করার ক্ষেত্রে সচেতনতা বৃদ্ধির লক্ষে ট্রেকহোল্ডারদের অনুমোদিত প্রতিনিধিদের প্রশিক্ষণ দিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই)।

সিএসইর ঢাকা অফিস কক্ষে ৫ ও ৬ ফেব্রুয়ারি অনুষ্ঠিত এক কর্মশালায় এ প্রশিক্ষণ দেওয়া হয়। বিএসইসি ও সিএসই এই কর্মশালার আয়োজন করেন। কর্মশালার উদ্বোধন করেন বিএসইসির নির্বাহী পরিচালক সাইফুর রহমান। এ সময় সিএসইর ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক মো. গোলাম ফারুক উপস্থিত ছিলেন।

এ কর্মশালার মূল উদ্দেশ্য ছিল- লেনদেন করার ক্ষেত্রে প্রতিনিধিদের মধ্য সচেতনতা বৃদ্ধি করা; লেনদেন পরিচালনায় আইন-কানুন, কর্পোরেট গবর্নেন্স, পুঁজিবাজারের রেগুলেটরি ফ্রেমওয়ার্ক, পাবলিক ইস্যু সিকিউরিটিজ, সার্ভেল্যান্স সিস্টেম, এনফোর্সমেন্ট অ্যাকশন সম্পর্কে বিস্তারিত ধারণা দেওয়া। এছাড়া সেন্ট্রাল ডিপোজিটরি এবং স্যাটেলমেন্ট সিস্টেম, এন্টি মানি লন্ডারিং, সিএসই এনজিটিএস, অনলাইন ও মোবাইল ট্রেডিং সিস্টেম, রিস্ক ম্যানেজমেন্ট সিস্টেম (আরএমএস) সম্পর্কে হাতে-কলমে ধারণা দেওয়া।

কর্মশালা সূত্রে জানা যায়, এ ধরনের কর্মশালার মাধ্যমে প্রতিনিধিরা পুঁজিবাজারের আইন-কানুন মেনে বিনোয়োগকারীদেরকে সেই মোতাবেক সঠিক নির্দেশনা দিতে পারবেন। কর্মশালায় আলোচিত বিষয়ে অভিজ্ঞ বিএসইসি এবং সিএসইর কর্মকর্তারা প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন।

প্রকাশিত : ৬ ফেব্রুয়ারী ২০১৬, ০৩:৫৩ পি. এম.

০৬/০২/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: