১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

আজ বিজিবি দিবস


স্টাফ রিপোর্টার ॥ আজ বিজিবি দিবস-২০১৫। পঞ্চম বিজিবি দিবসের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকালে প্রধানমন্ত্রী বিজিবি সদর দফতরে ঢাকার বাইরে নির্মিত তিনটি হাসপাতাল ও নতুন অনুমোদন পাওয়া সীমান্ত ব্যাংকের ফলক উন্মোচন করবেন। সেইসঙ্গে তিনি ২০১৫ সালে দায়িত্ব পালনকালে পদকপ্রাপ্তদের মধ্যে পদক ও সনদ বিতরণ করবেন।

উদ্বোধনকালে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ও বিজিবি মহাপরিচালক মেজর জেনারেল আজিজ আহমেদসহ সংশ্লিষ্ট উর্ধতনরা উপস্থিত থাকবেন। বিজিবি সূত্র জানায়, পিলখানা বিজিবি সদর দফতরে বিজিবির ৫ বছর পূর্তি উপলক্ষে মহান বিজয়ের মাসে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়ার আয়োজন করা হয়েছে। এর আগে উদ্বোধনী কুচকাওয়াজ পরিদর্শন করবেন প্রধানমন্ত্রী। পরবর্তীতে প্রধানমন্ত্রীর দরবারে উপস্থিত হওয়ার কথা রয়েছে। সেখানে বিজিবির নানা বিষয় নিয়ে আলোচনা হবে।

২০০৯ সালের ২৫-২৬ ফেব্রুয়ারি তথাকথিত দাবি-দাওয়া আদায়ের নামে বিডিআর বিদ্রোহীরা ৫৭ জন সেনা কর্মকর্তাসহ ৫৮ জনকে নির্মমভাবে হত্যা করে। এরপর বিডিআরের নাম পরিবর্তন করে বিজিবি করা হয়। পরিবর্তন আনা হয় পোশাকেও। এ সংক্রান্ত হত্যা ও বিস্ফোরক এবং বিদ্রোহ মামলার বিচার শেষ হয়েছে।

সর্বাধিক পঠিত:
পাতা থেকে: