মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২৩ সেপ্টেম্বর ২০১৭, ৮ আশ্বিন ১৪২৪, শনিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

অটোমোবাইল ব্যবসার নামে দুষ্কর্মে জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৫, ০৪:৪৭ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, সাইনবোর্ড সর্বস্ব অটোমোবাইল ব্যবসার আড়ালে যারা দুষ্কর্মের সাথে জড়িত, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

বাংলাদেশ অটোমোবাইল ওয়ার্কসপ মালিক সমিতি নেতৃবৃন্দের উদ্দেশে তিনি বলেন, সমিতির সদস্য না হয়ে যারা এ ব্যবসার আড়ালে নানা অপকর্ম ও দুষ্কর্ম করছে, তাদের তালিকা তৈরি করে নাম-ঠিকানা প্রদান করলে ব্যবস্থা নেবে সরকার।

বাংলাদেশ অটোমোবাইল ওয়ার্কসপ মালিক সমিতির ১৪তম বার্ষিক সাধারণ সভা-২০১৫ এবং নবনির্বাচিত কেন্দ্রীয় কমিটির (২০১৫-১৭) অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

রাজধানীর কারওয়ান বাজার টিসিবি ভবন মিলনায়তনে আজ আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন এফবিসিসিআই’এর সভাপতি আবদুল মতলুব আহমদ, সাবেক প্রথম সহ-সভাপতি আবুল কাশেম আহমেদ, আওয়ামী স্বেচ্ছাবেসক লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি মোল্লা মো: আবু কাওছার, গোপালগঞ্জ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহবুব আলী খান প্রমুখ।

সমিতির সভাপতি আরিফুর রহমান মিনার সভাপতিত্বে সমিতির দাবি-দাওয়া তুলে ধরে বক্তৃতা করেন মহাসচিব ইঞ্জিনিয়ার মো: জাহাঙ্গীর আলম এবং সাবেক সভাপতি ও বর্তমান কমিটির প্রধান উপদেষ্টা এম বেলায়েত হোসেন।

সমিতির নেতৃবৃন্দের দাবির প্রেক্ষিতে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, মহানগরীর ব্যস্ত সড়কগুলো দখল করে সে সকল ব্যবসায়ী গাড়ির পার্টস বিক্রি ও গাড়ি মেরামতের নামে যানজট সৃষ্টি করছেন, তাদের ব্যবসা বন্ধ করে দেয়ার জন্য পুলিশ প্রশাসনকে নির্দেশ দেয়া হবে। সড়ক দখল করে কোন ধরনের ব্যবসা করা যাবে না বলেও তিনি উল্লেখ করেন।

কামাল বলেন, অটোমোবাইল সেক্টরটি ক্রমাগত কম্পিউটারাইজ হচ্ছে। বিদেশে এখন গাড়ি তৈরি ও মেরামতসহ সব কাজই কম্পিউটারে হয়ে থাকে। আমাদের দেশের এ সেক্টরের কর্মীদেরও তাই জ্ঞানের পরিধি বাড়াতে হবে। এ জন্য তাদের প্রশিক্ষণের ব্যবস্থা করতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী কর্মীদের জ্ঞানের পরিধি বাড়ানোর জন্য অটোমোবাইল ইনস্টিটিউটের পাশাপাশি উচ্চশিক্ষায় কিভাবে আধুনিক অটোমোবাইল চ্যাপ্টার অন্তর্ভূক্ত করা যায়, তা নিয়ে এফবিসিসিআইর মাধ্যমে আলোচনা চালিয়ে যাওয়ার আহবান জানান। এতে সরকার সব ধরনের সহযোগিতা দিবে বলে তিনি অটোমোবাইল নেতৃবৃন্দকে আশ্বস্ত করেন।

প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০১৫, ০৪:৪৭ পি. এম.

১৮/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



শীর্ষ সংবাদ: