মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ সেপ্টেম্বর ২০১৭, ৬ আশ্বিন ১৪২৪, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

বিদেশে ভোজ্য তেল রফতানির প্রচেষ্টা চালাচ্ছে এমারেল্ড অয়েল

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ পুঁজিবাজারে তালিকাভুক্ত খাদ্য ও আনুষঙ্গিক খাতের কোম্পানি এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ লিমিটেড বিদেশে ভোজ্য তেল রফতানির প্রচেষ্টা চালাচ্ছে। ইতোমধ্যে পার্শ্ববর্তী দেশ শ্রীলঙ্কার সঙ্গে এ নিয়ে আলোচনাও করেছে বলে জানিয়েছেন কোম্পানির চেয়ারম্যান সৈয়দ মনোয়ারুল ইসলাম।

মঙ্গলবার রাজধানীর কাকরাইলে অনুষ্ঠিত ৮তম বার্ষিক সাধারণ সভায় বিনিয়োগকারীদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান। তিনি আরও বলেন, এমারেল্ড অয়েল ইন্ডাস্ট্রিজ চালের কুঁড়া থেকে ভোজ্য তেল স্পন্দন রাইস ব্র্যান অয়েল উৎপাদন ও বাজারজাত করে আসছে, যা জনগণের মাঝে জনপ্রিয়তা পেয়েছে। তিনি আরও বলেন, স্বাস্থ্যসম্মত ও মানসম্পন্ন তেলের নিশ্চয়তা প্রদানের জন্য জনগণের মাঝে এর ব্যাপক জনপ্রিয়তা বৃদ্ধি পাওয়ায় আমাদের আয় বেড়েছে। আলোচ্য বছরে কোম্পানি সর্বমোট ১৫ দশমিক ২৮ কোটি টাকা নিট মুনাফা অর্জনে সক্ষম হয়েছে।

কোম্পানি পণ্যের চাহিদার কথা চিন্তা করে গত বছরের শেষে এর উৎপাদন প্রক্রিয়া দ্বিগুণ করেছে। যার ফলে বর্তমানে ৩০০ মেট্রিক টন কুঁড়া থেকে দৈনিক ৪৮ মেট্রিক টন রাইস ব্র্যান অয়েল ও ২৪০ মেট্রিক টন ডি-অয়েলড রাইস ব্র্যান উৎপাদিত হচ্ছে। এসবের মধ্যে গাম, ওয়াক্স, ফ্যাটি এসিড, স্পেন্ট আর্থ ইত্যাদি রয়েছে।

প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৫

১৬/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

ব্যবসা বানিজ্য



শীর্ষ সংবাদ: