১৯ নভেম্বর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট এই মাত্র  
Login   Register        
ADS

বিএনপি খান খান হয়ে যাবে কিছুদিনের মধ্যে ॥ হানিফ


স্টাফ রিপোর্টার ॥ খালেদা জিয়ার ভুল নীতি ও রাজনীতির কারণেই বিএনপিতে ভাঙ্গন শুরু হয়েছে বলেই মনে করছেন আওয়ামী লীগ নেতারা। তাদের মতে, শুধু শমসের মুবিন চৌধুরীই নন, কিছু দিনের মধ্যেই বিএনপির অনেক নেতা-কর্মীই দলটিকে ‘গুডবাই’ জানাবে। এই ভাঙ্গনে বিএনপি খান খান হয়ে যাবে। বিএনপির আরও বহু নেতা আছেন যারা যুদ্ধাপরাধীদের পক্ষ ও মদদ দেয়ার কারণে ওই দল থেকে বেরিয়ে আসবেন।

শুক্রবার রাজধানীতে পৃথক অনুষ্ঠানে অংশ নিয়ে আওয়ামী লীগ নেতারা এসব কথা বলেন। দলটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমান লন্ডনে বসে ষড়যন্ত্র করে সরকার পতন ঘটানোর নীলনক্সা আঁকছে। তবে তাদের এ ষড়যন্ত্র সফল হবে না। বরং তাদের ষড়যন্ত্র যত গভীর হবে, বিএনপি ততই ক্ষতিগ্রস্ত হবে। শুক্রবার ধানম-ির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদকদের সঙ্গে যৌথসভা শেষে প্রেস ব্রিফিংয়ে তিনি আরও বলেন, বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার ভুল নীতির কারণেই দলটিতে ভাঙ্গন শুরু হয়েছে। এই ভাঙ্গনে বিএনপি খান খান হয়ে যাবে। এই ভাঙ্গন খালেদা জিয়া ঠেকাতে পারবেন না।

বিএনপি থেকে শমসের মুবিন চৌধুরীর পদত্যাগের প্রসঙ্গ তুলে ধরে হানিফ বলেন, বিএনপি সাম্প্রতিককালে সন্ত্রাসী যে কর্মকা- করেছে, তা কোন বিবেকবান মানুষ মেনে নিতে পারেন না। অনেকে হয়তো নিজেদের পদ-পদবির কারণে ও অনেকে হয়তো ব্যক্তিগত সুবিধার কারণে এসব সন্ত্রাসী কর্মকা- নীরবে মেনে নিয়েছেন। বিএনপির আরও বহু নেতা আছেন যারা বিএনপি যুদ্ধাপরাধীদের পক্ষ নেয়ার জন্য ওই দল থেকে বেরিয়ে আসবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

জেলহত্যা দিবস উপলক্ষে আগামী ২ নবেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগ আয়োজিত জনসভাকে সফল করার লক্ষ্যে আয়োজিত এ যৌথসভায় সভাপতিত্ব করেন মাহবুবউল আলম হানিফ। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক এমপি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ড. আবদুর রাজ্জাক এমপি, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য সুজিত রায় নন্দী, এ কে এম এনামুল হক শামীম, এস এম কামাল হোসেনসহ কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদকবৃন্দ।

বিএনপিকে অনেকেই গুডবাই জানাবে- ড. হাছান ॥ আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, শুধু শমসের মুবিন চৌধুরীই নয়, কিছু দিনের মধ্যেই বিএনপির অনেক নেতাকর্মী দলটিকে গুডবাই জানাবেন। বিএনপি এখন আন্ডারগ্রাউন্ড থেকে পরিচালিত হয়। দলটি এখন পেশাদার খুনীদের ওপর নির্ভরশীল হয়ে পড়েছে।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘বিএনপি জামায়াতের সকল ষড়যন্ত্রের বিরুদ্ধে রুখে দাঁড়াও দেশবাসী’ শীর্ষক এক মানববন্ধনে ড. হাছান মাহমুদ আরও বলেন, দেশে থাকতে ষড়যন্ত্র করে ব্যর্থ হয়ে লন্ডনে বসে খালেদা জিয়া এখন বিদেশী হত্যার মাধ্যমে সরকার পতনের ষড়যন্ত্র করছেন। আগামী দিনে সকল ষড়যন্ত্রকারীদের বিষদাঁত ভেঙ্গে দেয়া হবে। ভবিষ্যতে প্রগতিশীল আর প্রগতিশীলদের মধ্যেই প্রতিদ্বন্দ্বিতা থাকবে। ষড়যন্ত্রকারীরা আমাদের প্রতিদ্বন্দ্বী থাকতে পারবে না।

বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন সাবেক স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী এ্যাডভোকেট শামসুল হক টুকু, আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সহ-সম্পাদক এ্যাডভোকেট বলরাম পোদ্দার প্রমুখ।