মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ আগস্ট ২০১৭, ৬ ভাদ্র ১৪২৪, সোমবার, ঢাকা, বাংলাদেশ
সর্বশেষ

ফখরুলের আত্মসমর্পণের মেয়াদ ৬ সপ্তাহ বাড়ল

প্রকাশিত : ৩১ আগস্ট ২০১৫, ১১:৫২ এ. এম.

স্টাফ রির্পোটার ॥ নাশকতার আরও তিন মামলায় বিচারিক আদালতে আত্মসমর্পণের জন্য আরও ছয় সপ্তাহ সময় পেয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তার আইনজীবীদের করা এক আবেদন শুনে প্রধান বিচারপতি এস কে সিনাহার নেতৃত্বাধীন চার সদস্যের আপিল বেঞ্চ আজ সোমবার এই আদেশ দেয়।

গত ১৩ জুলাই আপিল বিভাগ স্বাস্থ্যগত অবস্থা বিবেচনা করে পল্টন থানার এই তিন মামলায় মির্জা ফখরুলকে হাই কোর্টের দেওয়া ছয় সপ্তাহের জামিন বহাল রাখে। জামিনের মেয়াদ শেষে ফখরুলকে বিচারিক আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছিল।

ওই মেয়াদ ফুরিয়ে আসায় আত্মসমর্পণের জন্য আদালতে আরও আট সপ্তাহ সময় দেওয়ার আবেদন করেন ফখরুলের আইনজীবী জয়নুল আবেদীন। গত ২৪ অগাস্ট চেম্বার আদালতে আবেদনটি শুনানির জন্য আপিল বিভাগের নিয়মিত বেঞ্চে পাঠিয়ে দেয়।

এর ধারাবাহিকতায় সোমবার আপিল বেঞ্চে এ বিষয়ে শুনানি হয়। শুনানিতে জয়নুল আবেদীনের সঙ্গে ছিলেন সগীর হোসেন লিওন। রাষ্ট্রপক্ষে শুনানি করেন অতিরিক্ত অ্যার্টনি জেনারেল মো. মোমতাজ উদ্দিন ফকির।

শুনানি শেষে আদালত আত্মসমর্পণের জন্য ফখরুলকে আরও ছয় সপ্তাহ সময় দেন। এর ফলে কার্যত তার জামিনের মেয়াদও আরও ছয় সপ্তাহ বাড়ল।

প্রকাশিত : ৩১ আগস্ট ২০১৫, ১১:৫২ এ. এম.

৩১/০৮/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


শীর্ষ সংবাদ: