২০ অক্টোবর ২০১৭,   ঢাকা, বাংলাদেশ   শেষ আপডেট পূর্বের ঘন্টায়  
Login   Register        
ADS

নেইমার খেলুক চাননি দুঙ্গা!


স্পোর্টস রিপোর্টার । বিস্ময় জাগানো খবরই বটে। ব্রাজিল দলের সেরা তারকা ও অধিনায়ক নেইমারকে নাকি দলে চাননি কোচ কার্লোস দুঙ্গা! সোমবার আন্তর্জাতিক সংবাদমাধ্যমের উদ্ধৃতিতে এমনই চাউর হয়েছে।

সদ্য শেষ হওয়া কোপা আমেরিকা কাপের গ্রæপ পর্বে কলম্বিয়ার বিপক্ষে ম্যাচে প্রতিপক্ষের ফুটবলারকে লাথি মেরে ও রেফারির সঙ্গে অসাদরচণ করার দায়ে চার ম্যাচ নিষিদ্ধ হন নেইমার। যে কারণে মহাদেশীয় শ্রেষ্ঠত্বের আসরে সেলেসাওদের হয়ে বাকি ম্যাচগুলো আর খেলতে পারেন নি বার্সিলোনা তারকা। নিষেধাজ্ঞার বিপক্ষে আপীল করলে হয়ত শাস্তি কমত নেইমারের। কিন্তু ব্রাজিল ফুটবল অ্যাসোসিয়েশন (সিবিএফ) আপীল না করার সিদ্ধান্ত নেয়। এই সিদ্ধান্তে অবাক হয় গোটা ফুটবলবিশ্ব। কিন্তু বোমা ফাটানো খবরই বের হলো। ¯^য়ং কোচ দুঙ্গাই নাকি চাননি নেইমার খেলুক।

সিবিএফের জেনারেল সেক্রেটারি ওয়াল্টার ফেল্ডম্যান জানিয়েছেন, তারা নেইমারের শাস্তির বিপক্ষে আপীল করতে চাইলেও সেটা চাননি দুঙ্গা। যে মুহূর্তে আপীলের সবরকম প্রস্তুতি নিতে যাচ্ছিল সিবিএফ তখনই আপীল না করলে বরং নেইমারের মঙ্গল হবে, এই যুক্তি দেখিয়ে সিবিএফকে বিরত রাখেন দুঙ্গা। এ প্রসঙ্গে ওয়াল্টার বলেন, এটা খুবই কঠিন সময় ছিল। আমরা সফল নাকি ব্যর্থ হব তা জানা ছিল না। কিন্তু সিদ্ধান্ত নেওয়াটা ছিল জরুরি। এ সময় কোচিং স্টাফরা আমাদের কোনো ধরনের ভনিতা ছাড়াই বলেছেন, আপিল না করাটাই হবে নেইমারের জন্য মঙ্গলের। দুঙ্গা এর পক্ষে বেশি সোচ্চার ছিলেন।