ঢাকা, বাংলাদেশ   রোববার ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১২ ফাল্গুন ১৪৩০

অস্ট্রেলিয়ান ওপেনে ওজনিয়াকি পেলেন ওয়াইল্ডকার্ড 

স্পোর্টস রিপোর্টার

প্রকাশিত: ০০:৪৫, ১২ ডিসেম্বর ২০২৩

অস্ট্রেলিয়ান ওপেনে ওজনিয়াকি পেলেন ওয়াইল্ডকার্ড 

ক্যারোলিন ওজনিয়াকি

আবারও অস্ট্রেলিয়ান ওপেনে দেখা যাবে ক্যারোলিন ওজনিয়াকিকে। এবার ওয়াইল্ডকার্ড নিয়ে মৌসুমের প্রথম গ্র্যান্ডস্লাম টুর্নামেন্টে প্রতিনিধিত্ব করবেন ডেনমার্কের এই টেনিস তারকা। আয়োজক কর্তৃপক্ষই নিশ্চিত করেছে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের সাবেক নাম্বার ওয়ান এই তারকার ওয়াইল্ডকার্ড প্রাপ্তির বিষয়টি। এর ফলে চার বছর পর আবারও মেলবোর্নের কোর্টে লড়াইয়ে নামবেন ৩৩ বছর বয়সী ক্যারোলিন ওজনিয়াকি।
২০২০ সালে এই অস্ট্রেলিয়ান ওপেনের খেলার পরই টেনিসকে বিদায় বলে দিয়েছিলেন ক্যারোলিন ওজনিয়াকি। এরপরই পরিবার নিয়ে ব্যস্ত হয়ে পড়েন তিনি। এই সময়ে দুই সন্তানের মা হন ৩০টি শিরোপার মালিক। কিন্তু সবাইকে অবাক করে গত মৌসুমে আবারও কোর্টে ফিরেন ড্যানিশ টেনিস তারকা। মন্ট্রিয়েলের মাধ্যমে পুনরায় নিজের প্রিয় অঙ্গনে ফেরার পর অস্ট্রেলিয়ান ওপেনে তার খেলা নিয়ে শঙ্কা ছিল। কেননা এই মুহূর্তে যে বিশ্ব টেনিস র‌্যাঙ্কিংয়ের ২৪২ নম্বরে অবস্থান করছেন তিনি। তবে শেষ পর্যন্ত ওয়াইল্ডকার্ড নিয়ে নতুন মৌসুমের প্রথম মেজর এই টুর্নামেন্টে ফিরবেন ওজনিয়াকি।
সুদীর্ঘ ক্যারিয়ারে একটি মাত্র গ্র্যান্ডস্লাম জয়ের স্বাদ পেয়েছেন ক্যারোলিন ওজনিয়াকি। ২০১৮ সালে রোমানিয়ার সিমোনা হ্যালেপকে হারিয়ে জীবনের প্রথম গ্র্যান্ডস্লাম জয়ের স্বাদ পেয়েছিলেন তিনি। চার বছর পর আবারও তার সেই প্রিয় কোর্টে ফেরার আনন্দে দারুণ রোমাঞ্চিত ড্যানিশ টেনিস তারকা। ওয়াইল্ডকার্ড দেওয়ায় আয়োজক কর্তৃপক্ষকেও ধন্যবাদ জানিয়েছেন তিনি। এ প্রসঙ্গে ওজনিয়াকি বলেন, ‘মেলবোর্নে আমার অসংখ্য স্মৃতি রয়েছে। যার মধ্যে অবশ্যই অস্ট্রেলিয়ান ওপেন জয়টা ছিল আমার ক্যারিয়ারেরই অন্যতম সেরা মুহূর্ত।

এটা এমন এক টুর্নামেন্ট যেখানে আমি সবসমই খেলতে স্বাচ্ছন্দ্যবোধ করি। এখানকার বল, কোর্ট এমনকি ভক্ত-অনুরাগীদের প্রতিও আমার বাড়তি ভালোবাসা কাজ করে। জানুয়ারিতে শুরু হতে যাওয়া অস্ট্রেলিয়ান ওপেনে ওয়াইল্ডকার্ড দিয়ে আমাকে খেলার সুযোগ করে দেওয়ার জন্য আমি সকলের প্রতি সত্যিই কৃতজ্ঞ।’ অস্ট্রেলিয়ান ওপেনে দুই বছর বয়সী ওলিভিয়া এবং এ বছর বয়সী জেমসকে নিয়েই আসার পরিকল্পনা রয়েছে ক্যারোলিন ওজনিয়াকির।
আগামী ১৪ জানুয়ারি থেকে শুরু হবে মৌসুমের প্রথম গ্র্যান্ডস্লাম টুর্নামেন্ট। ফাইনাল হবে ২৮ জানুয়ারি। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়ন এরিনা সাবালেঙ্কা। শিরোপা ধরে রাখার পথে এবারও ফেভারিটের ট্যাগ গায়ে মেখে মেলবোর্নের মিশন শুরু করবেন বেলারুশ সুন্দরী।

×